scorecardresearch
 

India VS England: ছক্কার পর চার মেরে ২০০, ইংল্যান্ডের বিরুদ্ধে একাই লড়াই যশস্বীর

দুরন্ত ছন্দে ভারতীয় দলের ওপেনার যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুরন্ত দ্বিশতরান করে ফেললেন তরুণ ব্যাটার। প্রথম থেকেই কিছুটা ধরে খেলার চেষ্টাই করে গিয়েছেন তরুন বাঁ হাতি ব্যাটার। সময় যত গড়িয়েছে ততই আত্মবিশ্বাস বেড়েছে তাঁর।  

Advertisement
জয়সওয়াল জয়সওয়াল

দুরন্ত ছন্দে ভারতীয় দলের ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ইংল্যান্ডের (India VS England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুরন্ত দ্বিশতরান করে ফেললেন তরুণ ব্যাটার। প্রথম থেকেই কিছুটা ধরে খেলার চেষ্টাই করে গিয়েছেন তরুন বাঁ হাতি ব্যাটার। সময় যত গড়িয়েছে ততই আত্মবিশ্বাস বেড়েছে তাঁর। তবে আর কোনও ব্যাটার তাঁর সঙ্গ দিতে না পারায় সমস্যায় পড়তে হয়েছে ভারতীয় দলকে (Team India)।

দ্বিতীয় দিনের শুরুতে দারুণ বল করেছে ইংল্যান্ড। তবে জয়সওয়ালের সঙ্গে প্রথম আধ ঘণ্টা টিকে ছিলেন অশ্বিন। তরুণ ওপেনারের উপর থেকে চাপ সরাতে খেলেছেন কিছু দারুণ শটও খেলেছেন। তবে জেমস অ্যান্ডারসনের বলে অশ্বিন আউট হতেই মেরে খেলতে শুরু করেন জয়সওয়াল। পরের ওভারেই প্রথমে ছক্কা ও তারপরেই চার মেরে ২০০ করে ফেলেন তিনি। সবচেয়ে কম বয়সী দ্বিশতরান করা ভারতীয় ব্যাটারদের মধ্যে তিন নম্বরে বাঁ হাতি ব্যাটার। ভারতীয় দলের রান একাই টেনে নিয়ে যেতে থাকেন জয়সওয়াল।

প্রথম দিনে ভারতের রান ছিল ৬ উইকেটে ৩৩০। সেখান থেকেই দ্বিতীয় দিনের শুরু থেকেই আক্রমণ শুরু করে ভারতীয় দল। অশ্বিনের উইকেট হারানোর পর কুলদীপ যদিও কিছুটা ধরে খেলতে শুরু করেন। তাঁর লক্ষ্য ছিল জয়সওয়ালকে স্ট্রাইক দেওয়া। সেই কাজটাই তিনি করে গিয়েছেন। আর জয়সওয়াল জেমস অ্যান্ডারসনের থেকে আরাল করার চেষ্টা করে গিয়েছেন কুলদীপকে। ২০৯ রান করে অ্যান্ডারসনের বলেই আউট হন যশস্বী। বড় শট খেলতে গিয়ে বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন তিনি। 

আরও পড়ুন

ক্যাচ ধরেই বেয়ারস্টো ছুটে আসেন যশস্বী। অভিনন্দন জানান তিনি। পাশাপাশি জো রুটও ছুটে আসেন। তিনিও অভিনন্দন জানান। ভারতের রান তখন আট উইকেটে ৩৮৩। এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরা। তবে বুমরা আউট হওয়ার পর আর রান এগোয়নি। ৩৯৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। মিডল অর্ডার ভাল খেলতে পারলে ৫০০ পেরিয়ে যেতে পারত টিম ইন্ডিয়া।    

Advertisement

     

Advertisement