scorecardresearch
 
টেক

WhatsApp-এ আসছে ৫ নয়া ফিচার, চ্যাটিংয়ের ভোল বদলে যাবে

WHATSAPP FEATURES
  • 1/6


WhatsApp একটি খুব জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। এটি ব্যবহারকারীদের এক্সপেরিয়েন্স  বাড়ানোর জন্য নতুন ফিচার প্রকাশ করে চলেছে। কোম্পানিটি বর্তমানে অনেক নতুন ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারগুলির সাথে, ইউজারদের চ্যাটিং অভিজ্ঞতা আরও মজাদার হয়ে উঠবে। আমরা শীঘ্রই WhatsApp-এ এই ফিচারগুলি দেখতে পাব।

WHATSAPP FEATURES
  • 2/6

মেসেজ ডিলিট করার টাইম লিমিট
সম্প্রতি একটি রিপোর্ট এসেছে যে  WhatsApp ইউজারদের মেসেজ ডিলিট করার সময়সীমা পরিবর্তন করতে চলেছে। বর্তমানে, WhatsApp ১ ঘন্টা, ৮  মিনিট এবং ১৬  সেকেন্ডের জন্য পাঠানো মেসেজ  ডিলিট করার অপশন দেয়। WABetaInfo অনুযায়ী, কোম্পানি এটি ৭ দিন পর্যন্ত বাড়াতে পারে।
 

WHATSAPP FEATURES
  • 3/6

অডিও বার্তাগুলির জন্য প্লেব্যাক কন্ট্রোল
 WhatsApp শীঘ্রই ইউজারদের অডিও প্লেব্যাক গতি নিয়ন্ত্রণ করার ফিচার  দিতে পারে। এর মাধ্যমে ইউজাররা অডিও মেসেজ বা ভয়েস নোটের প্লেব্যাক স্পিড কন্ট্রোল  করতে সক্ষম হবেন।
 

WHATSAPP FEATURES
  • 4/6

লাস্ট সিন এবং প্রোফাইল ফটোর জন্য প্রাইভেসি সেটিং
 হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার পরীক্ষা করছে। এই ফিচারের  সাহায্যে, ইউজাররা তাদের প্রোফাইল ছবি, লাস্ট সিং এবং সস্টেস নির্দিষ্ট  কিছু কনটাক্টের থেকে হাইড করে  রাখতে পারেন। এই ফিচারটি  বর্তমানে Android এবং iOS এর জন্য টেস্ট করা হচ্ছে।

WHATSAPP FEATURES
  • 5/6

ফটো এডিট
 WhatsApp একটি ইন-অ্যাপ ফটো এডিটর অ্যাপ আনতেও কাজ করছে। কম্পানি  আনুষ্ঠানিকভাবে এই ফিচার নিয়ে ঘোষণাও করেছে। সংস্থাটি বলেছে যে এটি  WhatsApp web জন্য একটি ফটো এডিটর টুল আনার জন্য কাজ করছে।

WHATSAPP FEATURES
  • 6/6

স্টিকার মেকার
 সংস্থাটি সবেমাত্র হোয়াটসঅ্যাপ ওয়েবের জন্য স্টিকার মেকার টুল প্রকাশ করেছে।  রিপোর্ট বলছে, মোবাইল অ্যাপেও এই ফিচার আসতে চলেছে। আপাতত, হোয়াটসঅ্যাপে স্টিকার পাঠাতে, আপনাকে প্রি-লোড করা স্টিকার বা কোনও তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করতে হবে।