scorecardresearch
 

2022 Maruti Suzuki Baleno: লঞ্চ, ৬.৩৫ লক্ষ টাকা থেকে ৯.৪৯ লক্ষ টাকা

2022 Maruti Suzuki Baleno: ভারতে লঞ্চ হয়ে গিয়েছে। যা শুরু হচ্ছে ৬.৩৫ লক্ষ টাকা থেকে। ৯.৪৯ লক্ষ টাকা পর্যন্ত নানা ভ্যারিয়েন্টে উপলব্ধ এই গাড়ি এখন ভারতের বাজারে হট কেক।

মারুতি বালেনো, চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ মারুতি বালেনো, চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ
হাইলাইটস
  • 2022 Maruti Suzuki Baleno
  • ভারতে লঞ্চ হয়েছে
  • ৬.৩৫ লক্ষ টাকা থেকে শুরু করে ৯.৪৯ লক্ষ টাকা পর্যন্ত

Maruti Suzuki নতুন Baleno লঞ্চ করেছে ৬.৩৫ লক্ষ টাকায় (এক্স-শোরুম)। এর নতুন ফর্মে, প্রিমিয়াম হ্যাচব্যাক একটি হেড-আপ ডিসপ্লে এবং ৩৬০-ডিগ্রি ক্যামেরা ভিউ সহ সেগমেন্ট বৈশিষ্ট্যগুলিতে নতুন প্রথম পেয়েছে। গাড়িটি চারটি ট্রিম, সিগমা, ডেল্টা, জেটা এবং আলফাতে লঞ্চ করা হয়েছে। ম্যানুয়াল ট্রান্সমিশন এবং এএমটি উভয় বিকল্পের সাথে দেওয়া একক পেট্রোল ইঞ্জিন সহ।

বাহ্যিকভাবে, নতুন Maruti Suzuki Baleno এর কিছু বক্ররেখা হারিয়ে ফেলে এবং শার্ক-ফিন LED DRL, স্লিমার LED হেডল্যাম্প, সংশোধিত ফ্রন্ট গ্রিল এবং একটি নতুন ফ্রন্ট বাম্পার সহ সম্পূর্ণ তীক্ষ্ণ অবতার দেয়। পিছনের দিকেও এলইডি টেলল্যাম্প রয়েছে যা আরও বড় এবং নতুন বিশদ বৈশিষ্ট্য এবং বুটলিডে একটি ক্রোম স্ট্রিপ রয়েছে৷ গাড়িটি নতুন ১৬-ইঞ্চি অ্যালোয় হুইলেও চড়ে।

2022 Maruti Suzuki Baleno জ্বালানি দক্ষতা ২২.৩৫kmpl(MT)/২২.৯৪kmpl(AMT)

কেবিনে পুরো ড্যাশবোর্ডের নতুন ডিজাইনের পাশাপাশি Amazon Alexa বিল্ট-ইন সহ একটি নতুন ফ্রি-স্ট্যান্ডিং ৯-ইঞ্চি ইনফোটেইনমেন্ট ডিসপ্লে রয়েছে। একবার আপনি 2022 Maruti Suzuki Baleno চালু করলে, নতুন হেড-আপ ডিসপ্লে পপ আপ হবে এবং পার্কিং করার সময় আশেপাশের চালককে সতর্ক করার জন্য ইনফোটেইনমেন্ট ডিসপ্লেতে ৩৬০-ডিগ্রি ক্যামেরা আসবে। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে পিছনের এয়ারকন ভেন্ট, নতুন জলবায়ু নিয়ন্ত্রণ কনসোল, নতুন ফ্ল্যাট-বটম স্টিয়ারিং, ক্রুজ নিয়ন্ত্রণ, অটো-ডিমিং আইআরভিএম, টিল্ট এবং টেলিস্কোপিক অ্যাডজাস্টেবল স্টিয়ারিং এবং আরও অনেক কিছু।

মারুতি সুজুকি জেটা এবং আলফা ভেরিয়েন্টে 6টি এয়ারব্যাগ সহ Baleno এর নিরাপত্তা স্যুটকে উন্নত করেছে। ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগগুলি পরিসীমা জুড়ে মানসম্পন্ন। ABS ছাড়াও, এটি ESP এবং হিল-হোল্ড অ্যাসিস্টও পায়।

গাড়ি

2022 Maruti Suzuki Baleno একটি সম্পূর্ণ নতুনভাবে ডিজাইন করা ড্যাশবোর্ড নিয়ে এসেছ

হুডের নীচে, গাড়িটিতে এখনও ১.২-লিটার পেট্রোল মোটর রয়েছে। এটি ৯০bhp এবং ১১৩Nm টর্ক বের করে। বহির্গামী গাড়ির জন্য, একটি CVT অফার ছিল, কিন্তু এটি একটি ম্যানুয়াল ট্রান্সমিশন এবং শুধুমাত্র একটি AMT বিকল্প পায়৷ 2022 Maruti Suzuki Baleno petrol manual-এর ২২.৩৫kmpl জ্বালানি দক্ষতা দাবি করা হয়েছে, যখন AMT ভেরিয়েন্টের দাবি করা হয়েছে ২২.৯৪kmpl।

বেস সিগমা ট্রিমের জন্য নতুন Maruti Suzuki Baleno-এর দাম ৬.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) যেখানে AMT সহ টপ-স্পেক আলফা-এর দাম ৯.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)৷ Baleno তার প্রতিযোগিতা, Honda Jazz, Hyundai i20 এবং Tata Altroz-এর বিরুদ্ধে একটি সেগমেন্ট লিডার হয়েছে এবং ২০২২ মডেলের সাথে এর অবস্থানকে শক্তিশালী করার লক্ষ্য থাকবে।

2022 Maruti Suzuki Baleno মূল্য তালিকা (প্রাক্তন শোরুম)

নতুন Maruti Suzuki Baleno Sigma 1.2 MT - ৬.৩৫ লক্ষ টাকা৷
নতুন Maruti Suzuki Baleno Delta 1.2 MT - Rs ৭.১৯ লক্ষ৷
নতুন Maruti Suzuki Baleno Zeta 1.2 MT - ৮.০৯ লক্ষ টাকা
নতুন Maruti Suzuki Baleno Alpha 1.2 MT - ৮.৯৯ লক্ষ টাকা৷
নতুন Maruti Suzuki Baleno Delta 1.2 AGS - ৭.৬৯ লক্ষ টাকা
নতুন Maruti Suzuki Baleno Zeta 1.2 AGS - ৮.৫৯ লক্ষ টাকা
নতুন Maruti Suzuki Baleno Alpha 1.2 AGS - ৯.৪৯ লক্ষ টাকা