scorecardresearch
 

Can AI Replace Job: ChatGPT-4 কোন কোন পেশায় চাকরি খেতে পারে? রইল লিস্ট

ChatGPT-4 Can Replace Job: OpenAI-এর ChatGPT আক্ষরিক অর্থেই প্রযুক্তি জগতে ঝড় তুলেছে। AI-এর জেনারেটিভ চ্যাটবট ব্যবহার করে প্রম্পটের ওপর ভিত্তি করে বিস্তারিত প্রতিক্রিয়া দেয়। এটি ১,০০০-শব্দের রচনা, অঙ্কের প্রবলেমস, কভার লেটার বা এমনকি কোডই হোক না কেন, ChatGPT সবার জন্য উত্তর দিতে পারে।

Advertisement
 ChatGPT-তে চাকরি হারাতে পারে এই ২০ পেশার ব্যক্তিরা (প্রতীকী ছবি) ChatGPT-তে চাকরি হারাতে পারে এই ২০ পেশার ব্যক্তিরা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • OpenAI-এর ChatGPT আক্ষরিক অর্থেই প্রযুক্তি জগতে ঝড় তুলেছে
  • এটি ১,০০০-শব্দের রচনা, অঙ্কের প্রবলেমস, কভার লেটার বা এমনকি কোডই হোক না কেন
  • ChatGPT সবার জন্য উত্তর দিতে পারে

ChatGPT-4 Can Replace Job: OpenAI-এর ChatGPT আক্ষরিক অর্থেই প্রযুক্তি জগতে ঝড় তুলেছে। AI-এর জেনারেটিভ চ্যাটবট ব্যবহার করে প্রম্পটের ওপর ভিত্তি করে বিস্তারিত প্রতিক্রিয়া দেয়। এটি ১,০০০-শব্দের রচনা, অঙ্কের প্রবলেমস, কভার লেটার বা এমনকি কোডই হোক না কেন, ChatGPT সবার জন্য উত্তর দিতে পারে। এই ChatGPT আমরা যা কল্পনা করতে পারি তার চেয়ে অনেক বেশি শক্তিশালী হয়ে উঠেছে। উপকারের পরিবর্তে কয়েক লক্ষ মানুষের চাকরি খেয়ে নিতে পারে।

১,০০০ ব্যক্তির ওপর করা সাম্প্রতিক সমীক্ষায়, প্রায় অর্ধেক মার্কিন কোম্পানি যারা তাদের ব্যবসায় ChatGPT প্রয়োগ করেছিল। তারা দেখে কর্মীদের AI দিয়ে প্রতিস্থাপন করেছে। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে নয়, সারা বিশ্বে, সমস্ত শিল্পের কর্মীরা ChatGPT-এর কারণে তাদের চাকরি হারানোর ভয় পান। AI এমনকি ChatGPT- GPT 4-এর উন্নত সংস্করণও চালু করেছে। তবে, কোম্পানি এও বলেছে,  AI চ্যাটবট মানুষের প্রতিস্থাপন করতে পারে না। এটি মানুষের জন্য তৈরি করা হয়েছে, তবুও নতুন উন্নত GPT-4-এর ক্ষমতা পরীক্ষা করার জন্য এক ট্যুইটার ব্যবহারকারী নিজেই AI-কে জিজ্ঞাসা করেছিলেন যে এটি কাকে প্রতিস্থাপন করতে পারে।

ট্যুইটার ব্যবহারকারী প্রশান্ত রঙ্গাস্বামী GPT-4 কে ২০টি কাজের নাম দিতে বলেছেন যেগুলি GPT-4 প্রতিস্থাপন করতে পারে। তিনি AI-কে 'সংখ্যা, চাকরি এবং মানবিক বৈশিষ্ট্য প্রতিস্থাপন' সহ একটি ফর্মে উত্তরের চার্ট করতে অনুরোধ করেছিলেন। উত্তরটি আক্ষরিক অর্থেই হতবাক। এখানে ২০টি কাজের তালিকা রয়েছে।

২০টি কাজ যা GPT-4 প্রতিস্থাপন করতে পারে- (GPT-4 Jobs Replace)
- ডাটা এন্ট্রি ক্লার্ক
- কাস্টমার সার্ভিস রিপ্রেসেনটেটিভ
- প্রুফরিডার
- প্যারালিগাল
- বুককিপার
- ট্রান্সলেটার
- কপিরাইটার
- মার্কেট রিসার্চ অ্যানালিস্ট
- সোশ্যাল মিডিয়া ম্যানেজার
- অ্যাপয়েন্টমেন্ট শিডিউলার
- টেলিমার্কেটার
- ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট
- ট্রান্সকিপ্টার
- রিপোর্টার।
- ট্রাভেল এজেন্ট
- গৃহশিক্ষক
- টেকনিক্যাল সাপোর্ট অ্যানালিস্ট
- ইমেইল মার্কেটার
- কনটেন্ট মডারেটর
- রিক্রুটার

Advertisement

এখনও পর্যন্ত, অনেক পরীক্ষায় যেখানে ChatGPT কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। যদিও AI এখনও পর্যন্ত মানুষকে সহায়তা করার জন্য তৈরি করা হয়েছে। 
 

TAGS:
Advertisement