scorecardresearch
 

দিওয়ালির আগে ঘরে আনুন এই ৫টি Premium ফোন, রইল তালিকা

সেরা প্রযুক্তি, সঙ্গে পকেট ফ্রেন্ডলি, বাজারের সেরার মধ্যে সেরা ফোন কোনগুলি। এ নিয়ে আমাদের মধ্যে নিরন্তর লড়াই চলে। দিওয়ালির আগে ফোন কেনার পরিকল্পনা থাকলে এই ৫ টি প্রিমিয়াম ফোন কিনতে পারেন।

Advertisement
প্রিমিয়াম ফোন কিনতে হবে প্রিমিয়াম ফোন কিনতে হবে
হাইলাইটস
  • দিওয়ালির আগে ফোন কেনার পরিকল্পনা
  • এই পাঁচটি ফোন কিনুন, লাভবান হবেন
  • রয়েছে দুর্দান্ত সব ফিচার

বেশিরভাগ স্মার্টফোন ক্রেতারা তাদের ব্যক্তিগত প্রয়োজনে বাজারে উপলব্ধ পকেট-বান্ধব বিকল্পগুলির জন্য যান। কেন? কারণ আজকের বাজেট স্মার্টফোনগুলি আপনার দৈনন্দিন প্রয়োজনের জন্য প্রায় সমস্ত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত যা আপনি চাইতে পারেন। কিন্তু তারপরেও এমন কিছু আছে যারা মূল্য নির্বিশেষে তাদের ফোনে সেরা প্রযুক্তি এবং বৈশিষ্ট্যগুলি চায়। এই ধরনের ব্যবহারকারীদের জন্য, প্রিমিয়াম স্মার্টফোন বিভাগটিই অগ্রাধিকারে থাকে।

যদিও সমস্ত প্রধান স্মার্টফোন নির্মাতারা নতুন প্রযুক্তির জন্য দৌড়াদৌড়ি করছে, এমনকি প্রিমিয়াম ফোন ক্রেতারাও এখন পছন্দের জন্য নষ্ট হয়ে গেছে। অ্যাপলের স্পষ্টতই সেগমেন্টে সবচেয়ে নির্দিষ্ট উপস্থিতি রয়েছে। তারপরে ওয়ানপ্লাস, শাওমি এবং ভিভোর মতো সংস্থাগুলি রয়েছে যা তাদের ফ্ল্যাগশিপ অফার দিচ্ছে।

এমন পরিস্থিতিতে, ক্রেতাদের জন্য বাজারে বেশ কয়েকটি প্রিমিয়াম ফোনের মধ্যে থেকে বেছে নেওয়া কঠিন হয়ে পড়ে। যদি আপনি একটি অনুরূপ দ্বিধায় ভুগছেন, চিন্তা করবেন না। এখানে, আমরা একটি তালিকা একত্রিত করার চেষ্টা করেছি, যা এই মুহূর্তে ভারতে কেনার জন্য উপলব্ধ সেরা প্রিমিয়াম স্মার্টফোনগুলির মধ্য়ে রয়েছে।

অ্যাপল আইফোন ১৩

লেটেস্ট আইফোন, আইফোন ১৩। আইফোন ব্যবহারকারীদের অতীতে আইফোনের সঙ্গে খুব কম অভিযোগ ছিল। এই বছর, অ্যাপল এই কয়েকটি সমস্যাও সমাধান করেছে বলে মনে হচ্ছে। আইফোন ১৩ এর আগের প্রজন্মের সমস্ত অংশের চেয়ে বড় ব্যাটারি রয়েছে। এর মানে আপনার আইফোনের জন্য আগের চেয়ে বেশি দৌড়। তারপরে কিছু সুস্পষ্ট আপগ্রেড রয়েছে, যা আইফোন ১৩-এ সুপার পারফরম্যান্স শক্তি দেখায়। ডিভাইসটি অ্যাপলের সর্বশেষ A15 বায়োনিক প্রসেসর প্যাক করে। অ্যাপল বলেছে যে এটি যেকোন প্রতিযোগী চিপসেটের চেয়ে ৫০ শতাংশ দ্রুত এবং ৩০ শতাংশ দ্রুত জিপিইউ পারফরম্যান্সের প্রতিশ্রুতি দেয়।

অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে, সামনের দিকে সিরামিক গ্লাস এবং আইপি 68 স্থায়িত্ব রেটিং। iPhone 13-এ সেন্সর-শিফ্ট ইমেজ স্ট্যাবিলাইজেশনও রয়েছে, একটি ক্যামেরা প্রযুক্তি যা এখন পর্যন্ত শুধুমাত্র iPhone 12 Pro Max-এ দেখা যায়। এছাড়াও, একটি নতুন 12-মেগাপিক্সেল কাস্টম-ডিজাইন করা আল্ট্রা-ওয়াইড লেন্স রয়েছে, যা অ্যাপলকে এখন পর্যন্ত একটি আইফোনে "সবচেয়ে উন্নত ডুয়াল-ক্যামেরা সিস্টেম" বলে অভিহিত করেছে৷

Advertisement

আইফোন 13, ১২৮ GB স্টোরেজ ভেরিয়েন্টের জন্য ৭৯,৯০০ টাকা থেকে শুরু করে এবং পাঁচটি রঙে পাওয়া যায়।

অ্যাপল আইফোন ১২

আইফোন ১৩ লঞ্চ হওয়ার সাথে সাথে, আইফোন ১২-র দাম এখন ভারতে মূল্য হ্রাস পেয়েছে। যা এই তালিকার জন্য আমাদের পরবর্তী পছন্দ। ডিভাইসটি A14 বায়োনিক চিপ দ্বারা সমর্থিত যা গত বছর শীর্ষ প্রসেসর হিসাবে কাজ করেছিল। ক্যামেরার ক্ষমতা অবশ্যই বাজারে উপলব্ধ সবচেয়ে শক্তিশালী এবং এটি অ্যাপলের সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লের সাথেও আসে। iPhone 12 এর জন্য একটি বড় প্লাস হল স্মার্টফোনে iOS 15 এর রোলআউট। অ্যাপলের বহুল পছন্দের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ আইফোন ১২-এ নতুন বৈশিষ্ট্য এনেছে যা আগে কখনও দেখা যায়নি, যেমন স্পেশিয়াল অডিও, ক্রস-অ্যাপ ড্র্যাগ অ্যান্ড ড্রপ এবং আরও অনেক কিছু।

iPhone 12 এখন বেস, 64GB স্টোরেজ বিকল্পের জন্য 65,900 টাকায় খুচরা বিক্রি শুরু করে এবং ছয়টি রঙের বিকল্পে উপলব্ধ।

ওয়ানপ্লাস ৯ প্রো

ওয়ানপ্লাসের বাড়ি থেকে এখনও পর্যন্ত সেরা এই তালিকায় স্থান পেতে বাধ্য। OnePlus 9 Pro-তে আপনি প্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোনে যা যা চাইতে পারেন তা রয়েছে - একটি বড় QHD+ AMOLED ডিসপ্লে, সেরা কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 প্রসেসর, 12GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজের পাশাপাশি Warp সহ একটি বাম্পার 4500mAh ব্যাটারি। এই সব ব্যাক করতে 65T চার্জ করুন।

OnePlus 9 Pro এর ক্যামেরাগুলিও তাদের নিজস্ব একটি লিগে রয়েছে। হ্যাসেলব্ল্যাডের সাথে অংশীদারিত্বের জন্য ধন্যবাদ, ওয়ানপ্লাস ডিভাইসে একটি খুব শক্তিশালী চতুর্ভুজ ক্যামেরা লেন্স সজ্জিত করতে সক্ষম হয়েছিল যা সঠিক রঙের সাথে বিশদ ছবিতে ক্লিক করে এবং এর থেকে বেছে নিতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে। সেলফি শুটারটিও সমান চিত্তাকর্ষক। OnePlus 9 Pro 8GB RAM এবং 128GB স্টোরেজ সহ বেস ভেরিয়েন্টের জন্য 60,999 টাকা প্রারম্ভিক মূল্যে তিনটি রঙে উপলব্ধ।

Vivo X70 Pro

ভিভো গত মাসে তার X70 সিরিজ নিয়ে এসেছিল যেখানে কোম্পানির দেওয়া সেরা প্রযুক্তির সাথে মোট তিনটি স্মার্টফোন ছিল। হাইলাইটগুলির মধ্যে রয়েছে ZEISS অপটিক্স, AMOLED ডিসপ্লে এবং শীর্ষ মিডিয়াটেক প্রসেসর।

Vivo X70 হল সিরিজের বেস ভেরিয়েন্ট এবং এটি একটি ফুল-এইচডি+ AMOLED ডিসপ্লে সহ আসে। এটি একটি MediaTek Dimensity 1200 প্রসেসর দ্বারা সমর্থিত এবং অ্যান্ড্রয়েড 11 ভিত্তিক Funtouch OS 12 চালায়। ডিভাইসটিতে শক্তি দেওয়ার জন্য 44W FlashCharge দ্রুত চার্জিং সহ একটি বিশাল 4450mAh ব্যাটারি রয়েছে।

ক্যামেরাগুলির জন্য, X70 Pro-এ দুটি 12-মেগাপিক্সেল সেন্সর এবং একটি 8-মেগাপিক্সেলের পাশাপাশি একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর সহ একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। সামনে, একটি 32-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। এই সংখ্যাগুলি থেকে বিচার করা যেতে পারে, ফটোগ্রাফির ক্ষেত্রে Vivo X70 একটি খুব সক্ষম ডিভাইস।

ভিভো X70 প্রো দুটি রঙের বিকল্পে (8GB + 128GB) বেস ভেরিয়েন্টের জন্য 46,990 টাকা থেকে শুরুতে কেনার জন্য উপলব্ধ।

Mi 11X Pro

শাওমি এই বছরের এপ্রিলে Mi 11X Pro লঞ্চের সাথে প্রিমিয়াম ক্যাটাগরিতে শক্তিশালী পা রেখেছিল। ডিভাইসটিতে একটি বড় 6.67-ইঞ্চি FHD+ সুপার AMOLED স্ক্রিন এবং একটি সাহসী ডিজাইন রয়েছে যা এটির বিভাগের বেশিরভাগ অফার থেকে নিজেকে আলাদা করে।

Advertisement

Mi 11X Pro Qualcomm Snapdragon 888 চিপসেট, 8GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজ সহ আসে। এটি একটি 108-মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং একটি 20-মেগাপিক্সেল সেলফি শ্যুটার সজ্জিত করে। ডিভাইসটিতে একটি 4,250mAh ব্যাটারি রয়েছে যা 33W দ্রুত চার্জিং বৈশিষ্ট্যযুক্ত।

Mi 11X Pro দুটি কালার অপশনে 36,999 টাকা মূল্যে পাওয়া যাচ্ছে, এই দামে 8GB RAM এবং 128GB স্টোরেজ অফার করছে।

 

Advertisement