scorecardresearch
 

Fake Caller App: আপনার ফোনেও প্লে-স্টোরে আছে গোপন নম্বর, কেউ টের পাবে না

Fake Caller App: আপনার ফোনেও প্লে-স্টোরে আছে গোপন নম্বর, জানেন কী? এই নম্বর থেকে কল করলে কেউ টের পাবে না।

আপনার ফোনেও আছে গোপন অ্যাপ আপনার ফোনেও আছে গোপন অ্যাপ
হাইলাইটস
  • আপনার ফোনেও প্লে-স্টোরে আছে গোপন নম্বর
  • Fake Caller App থেকে করা যায় কল
  • কেউ কিচ্ছুটি টের পাবে না

অ্যান্ড্রয়েড অত্যন্ত পপুলার একটি অপারেটিং সিস্টেম। এর কারণে বিভিন্ন রকমের অ্যাপ আমরা পাই। অ্যান্ড্রয়েডে অফিশিয়াল অ্যাপ স্টোর গুগল প্লে স্টোরে এমন অ্যাপ উপলব্ধ রয়েছে, যার মধ্যে তার ফাংশন জেনে আপনি চমকে যাবেন।

গুগল প্লে স্টোরে ফেক কল অ্যাপস রয়েছে

এই অ্যাপ এর সাহায্যে ইউজার যে কোনও পছন্দসই নম্বর সিলেক্ট করে তা থেকে কল করতে পারবেন। যদি আপনি চান, তাহলে যে কোনও ভিআইপি নম্বর থেকে কল করতে পারেন। যা আপনি নিজের পছন্দমত কোনও নম্বর থেকে কল করতে পারেন।

এটি অত্যন্ত অবাক এবং চমকে দেওয়ার মতো কারণ কারণ এখনও পর্যন্ত এমন অ্যাপ ব্যান করা হয়নি। এই অ্যাপের ভয়ঙ্কর ব্যবহার করা যেতে পারে এবং করা হচ্ছে। যা নিয়ে আজতক এর আগেও রিপোর্ট করেছিল। এই অ্যাপের মাধ্যমে user's যে কোনও নম্বর থেকে কল করতে পারে। অথচ আপনি ধরতে পারবেন না আসলে কে কল করছে।

ডাউনলোড ফ্রি

ফেক কল অ্যাপ প্লে স্টোরে এ ফ্রিতে ডাউনলোডের জন্য বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে কল করার জন্য ক্রেডিট খরচ করতে হবে যা প্লে স্টোরে চেনা সম্ভব হবে। এটি অত্যন্ত দামী এবং কল রেট অত্যন্ত বেশি।

কিন্তু বহু user's এই অ্যাপ ব্যবহার করে ভিআইপি নম্বরের হিসেবে তা ব্যবহার করতে পারে। অর্থাৎ যে কেউ আননোন নম্বর থেকে অন্য ইউজারকে কল করতে পারেন। এটা নিয়ে experts' রা লাগাতার বলে চলেছেন যেটি মিস ইউজ করা হতে পারে। অর্থাৎ যদি কোন ইউজার চান, চাইলে আপনার নম্বরে কোনও আননোন নম্বর থেকে কল করতে পারে। যে নম্বরে আপনি কল করতে পারবেন না, এই কালকে স্কুল বলে এই কারণে এক্সপার্টরা মনে করছেন যে এমন অ্যাপ দ্রুত ব্যান করে দেওয়া উচিত। এখন গুগল কবে এটি বন্ধ করবে বা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে এখন দেখতে হবে।