scorecardresearch
 

৯ মিনিটে ফুল চার্জ, বাজার কাঁপাতে আসছে Oppo-র নতুন 240W ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি

৯ মিনিটে ফুল চার্জ, বাজার কাঁপাতে আসছে Oppo-র নতুন 240W ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি। বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে Oppo তার SuperVooc ফাস্ট চার্জিং প্রযুক্তির সবচেয়ে উন্নত সংস্করণ প্রদর্শন করেছে।

ওপ্পোর নয়া ফোন ওপ্পোর নয়া ফোন
হাইলাইটস
  • ৯ মিনিটে ফুল চার্জ হবে মোবাইল
  • বাজার কাঁপাতে আসছে Oppo-র নতুন ফোন
  • 240W ফ্ল্যাশ চার্জ প্রযুক্তিতে মাতাবে টেকনোলজি

বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে Oppo তার SuperVooc ফাস্ট চার্জিং প্রযুক্তির সবচেয়ে উন্নত সংস্করণ প্রদর্শন করেছে। দ্রুততম চার্জিং হারের রেকর্ড ভেঙে, কোম্পানি এখন প্রতিশ্রুতি দেয় যে SuperVooc এখন 240W দ্রুত চার্জিং হারের জন্য সমর্থন সহ আসবে। পাশাপাশি, কোম্পানি Oppo এর ব্যাটারি হেলথ ইঞ্জিনের সাথে তার 150W SuperVooc ফ্ল্যাশ চার্জও চালু করেছে, যা গত সপ্তাহে OPPO Find X5 সিরিজে আত্মপ্রকাশ করেছে।

এটিকে নতুন "মোবাইল ফোন শিল্পে প্রযুক্তিগত অগ্রগতি" বলে অভিহিত করে কোম্পানি দাবি করেছে যে নতুন 240W SuperVooc-এর সাথে কিছু চোয়াল-ড্রপিং চার্জিং গতি। এটি বলে যে ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি মাত্র ৯ মিনিটের মধ্যে ৪৫০০mAh ব্যাটারি ১ থেকে ১০০ শতাংশ চার্জ করতে পারে। অন্যদিকে, ১৫০W SuperVooc ফ্ল্যাশ চার্জ একই ব্যাটারি ৫ মিনিটে ৫০ শতাংশ এবং ১৫ মিনিটে ১০০ শতাংশ চার্জ করার দাবি করা হয়।

Oppo এর নতুন ২৪০W SuperVooc ফ্ল্যাশ চার্জিং

যুগান্তকারী চার্জিং প্রযুক্তির উপর ফোকাস করে, Oppo বলে যে নতুন ২৪০W SuperVooc টাইপ-সি ইন্টারফেসে ২৪V/১০A প্রযুক্তির সাথে ডিজাইন করা হয়েছে। এটি তিনটি চার্জ পাম্প দ্বারা চালিত এবং হ্যান্ডসেটগুলিতে সরবরাহ করা শক্তিকে ১০V/২৪A তে রূপান্তর করতে পারে৷ Oppo জানিয়েছে যে প্রযুক্তিটি "বিদ্যমান ডিভাইসের স্পেসিফিকেশনের সাথে সামঞ্জস্যপূর্ণ" এবং তাপ অপচয় এবং নিরাপত্তার মানগুলির জন্য পরীক্ষা করা হয়েছে।

ব্যাটারি প্রযুক্তিও অগ্রণী ডিসচার্জ রেটিং নিয়ে গর্ব করে, যা হার্ডওয়্যারটিকে ২৪০W চার্জিং সমর্থন করতে দেয়। নিরাপত্তার জন্য, এটি একটি কাস্টমাইজড চিপ নিযুক্ত করে যা ইউনিটের ভোল্টেজ, কারেন্ট এবং তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। আরেকটি ব্যাটারি সেফটি মনিটরিং চিপ চেক করে যে মোবাইল ফোনের ব্যাটারি ব্যবহারের সময় বাহ্যিক শক্তি দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা।

দ্রুত চার্জিং প্রযুক্তির মাধ্যমে অতিরিক্ত গরম হওয়ার সম্ভাবনা কমাতে, Oppo বলে যে এটি সামঞ্জস্যপূর্ণ ফোনগুলিকে ১৩টি তাপমাত্রা সেন্সর দিয়ে সজ্জিত করবে।

BHE এর সাথে Oppo এর ১৫০W SuperVooc

ব্যাটারি হেলথ ইঞ্জিন সহ ১৫০W SuperVooc-এর ক্ষেত্রে, নতুন ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি Oppo-এর আগের ১২৫W SUPERVOOC ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি থেকে উদ্ভূত হয়েছে। এটি ২০V/৭.৫A পর্যন্ত চার্জিং সমর্থন করতে দুটি চার্জ পাম্প সহ সরাসরি চার্জিং প্রযুক্তি ব্যবহার করে। আমরা Q২, ২০২২-এ নির্বাচিত OnePlus স্মার্টফোনে চার্জিং প্রযুক্তি দেখতে পাব।

Oppo তার ১৫০W SuperVooc-এর মধ্যে ব্যাটারি হেলথ ইঞ্জিনও সংহত করেছে। BHE এর সাথে, কোম্পানি প্রতিশ্রুতি দেয় যে একটি সামঞ্জস্যপূর্ণ ফোনের ব্যাটারি তার মূল ক্ষমতার ৮০ শতাংশ ধরে রাখবে "১৬০০টি চার্জ চক্রের পরে।" এটি বর্তমান শিল্পের মানগুলির প্রায় দ্বিগুণ। BHE ভবিষ্যতে বেশিরভাগ মিড-থেকে-হাই-এন্ড Oppo এবং OnePlus ফোনে একীভূত হবে

BHE এর পাশাপাশি, নতুন প্রযুক্তি নিরাপদ এবং সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে অন্যান্য সিস্টেমগুলিও ব্যবহার করে। স্মার্ট ব্যাটারি হেলথ অ্যালগরিদম, উদাহরণস্বরূপ, একটি যুক্তিসঙ্গত সীমার মধ্যে গতিশীলভাবে চার্জিং রেট সামঞ্জস্য করে, এইভাবে সর্বোচ্চ চার্জিং কারেন্ট বজায় রেখে মৃত লিথিয়াম এড়িয়ে যায়। Oppo বলে যে এটি দ্রুত চার্জিং গতি এবং দীর্ঘ ব্যাটারি লাইফ অর্জন করতে সাহায্য করে।

তারপরে রয়েছে ব্যাটারি হিলিং টেকনোলজি, যা ব্যাটারির চার্জ এবং ডিসচার্জ চক্রের সময় ক্রমাগত ইলেক্ট্রোডগুলি মেরামত করে, এইভাবে ব্যাটারির ইতিবাচক এবং নেতিবাচক ইলেক্ট্রোডগুলির পরিধান হ্রাস করে। এটি কর্মক্ষমতা এবং ব্যাটারির জীবনকাল দীর্ঘায়িত করতেও সাহায্য করে।

মজার ব্যাপার হল, গ্যালিয়াম নাইট্রাইড (GaN) ব্যবহার করার জন্য ধন্যবাদ, নতুন ১৫০W SuperVooc চার্জিং আগের তুলনায় একটি ছোট অ্যাডাপ্টার দ্বারা চালিত হবে। Oppo-এর মতে, ১৫০W SuperVooc সমর্থনকারী চার্জারগুলির ওজন প্রায় ১৭২ গ্রাম হবে।

Oppo 5G CPE T2

চার্জিং প্রযুক্তির পাশাপাশি, Oppo তার নতুন ৫G CPE ডিভাইসটি MWC ২০২২-এ প্রকাশ করেছে। OPPO ৫G CPE T১-এর উত্তরসূরি, T২-তে একটি নতুন ডিজাইন রয়েছে যা Oppo-এর নতুন O-Reserve ২.0 স্মার্ট অ্যান্টেনা ব্যবহার করে এবং এটি পুনর্ব্যবহৃত উপকরণ থেকে তৈরি। 5G CPE T2 এর সাথে, Oppo বিভিন্ন ডিভাইসে দ্রুত এবং আরও স্থিতিশীল সংযোগের প্রতিশ্রুতি দেয়।

যারা জানেন না তাদের জন্য, 5G CPE ডিভাইসগুলি 5G সংকেতগুলিকে Wi-Fi বা LAN নেটওয়ার্ক সংযোগে রূপান্তর করে, একাধিক ডিভাইসকে একটি 5G পরিষেবার সাথে সংযোগ করতে দেয়৷ ডিভাইসগুলি বাড়ি, অফিস বা অন্য কোনও সেটিং যেখানে ব্রডব্যান্ড পরিকাঠামো উপলব্ধ নেই সেখানে উপযোগী। এটি একাধিক ব্যবহারকারীকে শুধুমাত্র একটি 5G সিম কার্ডের মাধ্যমে দ্রুত 5G ইন্টারনেটের সাথে সংযোগ করতে দেয়৷

 

 
; ; ;