scorecardresearch
 

Good Bye Nokia! বিদায়ের পথে Nokia ফোন, বড় সিদ্ধান্ত HMD গ্লোবালের

Bye-Bye Nokia! অনেকের মনেই প্রশ্ন আসছে নোকিয়ার (NOKIA) গল্প এবার শেষ হবে কিনা। এর আগে মাইক্রোসফটও নোকিয়া ফোন বিক্রি করেছিল। কিন্তু পরে কোম্পানিটি এইচএমডি গ্লোবালের কাছে নোকিয়া ব্র্যান্ডের স্বত্ব বিক্রি করে।

Advertisement
Bye-Bye Nokia! বাজার থেকে বিদায় নিতে চলেছে NOKIA ফোন! Bye-Bye Nokia! বাজার থেকে বিদায় নিতে চলেছে NOKIA ফোন!

Bye-Bye Nokia! নোকিয়া স্মার্টফোন এবং ফিচার ফোনের নির্মাতা এইচএমডি গ্লোবাল (HMD Global) একটি বড় ঘোষণা করেছে। HMD গ্লোবাল এখন তার আসল ব্র্যান্ড অর্থাৎ HMD ব্র্যান্ডযুক্ত স্মার্টফোন লঞ্চ করবে। সংস্থাটি বেশ কিছুদিন ধরে এই ডিভাইসগুলিকে ক্রমাগত টিজ করছে। HMD তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট X থেকে Nokia ব্র্যান্ড সরিয়ে দিয়েছে।

নির্মাতা শীঘ্রই তার নতুন স্মার্টফোন লঞ্চ করবে, যা HMD ব্র্যান্ডিং সহ আসবে। এই স্মার্টফোনটি শীঘ্রই শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (MWC 2024) লঞ্চ করা হতে পারে। ব্র্যান্ডের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে অ্যাকাউন্ট

নোকিয়ার (NOKIA) গল্প কি শেষ হবে?

অনেকের মনেই প্রশ্ন আসছে নোকিয়ার (NOKIA) গল্প এবার শেষ হবে কিনা। এর আগে মাইক্রোসফটও নোকিয়া ফোন বিক্রি করেছিল। কিন্তু পরে কোম্পানিটি এইচএমডি গ্লোবালের কাছে নোকিয়া ব্র্যান্ডের স্বত্ব বিক্রি করে।
তবে নোকিয়ার স্মার্টফোনগুলো যে আর পাওয়া যাবে না তা নয়। সংস্থাটি স্পষ্ট করে দিয়েছে যে তারা নোকিয়া ফোনগুলিও তৈরি চালিয়ে যাবে। এর সঙ্গে কোম্পানি নতুন ব্র্যান্ডের সাথে যৌথভাবে ডিভাইসও লঞ্চ করবে। কোম্পানির নতুন ওয়েবসাইট হল hmd.com, যেখানে আপনি Nokia ফোনের তালিকা পাবেন।

কোম্পানির পরিকল্পনা কী?

এইচএমডি বলছে যে এটি মূল এইচএমডি ব্র্যান্ডিং প্রতিষ্ঠার জন্যও কাজ করবে। কোম্পানি জানিয়েছে যে এইচএমডি গ্লোবাল এখনও নোকিয়া স্মার্টফোন এবং ফিচার ফোন তৈরি করছে। সংস্থাটি ২০১৭ সালে এটি শুরু করে।

কোম্পানিটি ২০১৬ সালে মাইক্রোসফ্ট থেকে নোকিয়া ব্র্যান্ডটি কিনেছিল। কোম্পানিটি ১০ ​​বছরের জন্য নোকিয়া ব্র্যান্ডের স্বত্ব বিক্রি করেছিল। এইচএমডি গ্লোবালের প্রথম স্মার্টফোন সম্পর্কে খুব বেশি তথ্য নেই, তবে কোম্পানি তার টিজার প্রকাশ করেছে। এই হ্যান্ডসেটটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে। এর ডিজাইন মাইক্রোসফট লুমিয়া লাইনআপ দ্বারা অনুপ্রাণিত বলে মনে হচ্ছে।

Advertisement

 

Advertisement