scorecardresearch
 

Honda Low Price Bike: সস্তার বাইক লঞ্চ হন্ডার, নববর্ষেই আনতে পারেন ঘরে

হিরো এইচ এফ ডিলাক্স, হিরো স্পেলনডর + এবং বাজাজ প্লাটিনাম ১০০-এর মতোই পছন্দের তালিকায় আসতে পারে এই মডেলটি। 

Advertisement
Honda Shine Honda Shine
হাইলাইটস
  • সস্তার বাইক হন্ডার।
  • বুকিং করতে পারবেন এখন থেকেই।

হন্ডা মোটরসাইকেল এবং স্কুটার ইন্ডিয়া (Honda Motorcycle & Scooter India) নিয়ে এল তাদের নতুন মডেল “শাইন ১০০” (Shine 100)। গত মাসেই তাদের এই এন্ট্রি লেভেল মডেলটির আত্মপ্রকাশ ঘটেছে। আগ্রহী গ্রাহকরা বুকিং করতে পারবেন এখন থেকেই। আগামী ২৩ মে থেকে পাওয়া যাবে ডিলারশিপেও। হিরো এইচ এফ ডিলাক্স, হিরো স্পেলনডর + এবং বাজাজ প্লাটিনাম ১০০-এর মতোই পছন্দের তালিকায় আসতে পারে এই মডেলটি। 

হন্ডা “শাইন ১০০” বাইকটির  ইঞ্জিন এবং ট্রান্সমিশন

মোটরবাইকটিতে একটি ৯৮.৯৮সিসি, ৪ স্ট্রোক এসআই ইঞ্জিন রয়েছে। যেটি ৭.৩৮ পিএস সর্বোচ্চ শক্তি এবং ৮.০৫এনএম পিক টর্ক প্রদান করে। সেইসঙ্গে বাইকটির ইঞ্জিন একটি ৪-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে যুক্ত।  

সাসপেনশন, চাকা এবং ব্রেক 

সামনে রয়েছে একটি টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন (Telescopic Front Suspension) এবং পিছনে রয়েছে দুটি হাইড্রোলিক শক। এছাড়াও থাকছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সামনে একটি ১৩০এমএম ড্রাম ব্রেক ছাড়াও পিছনে থাকছে ১১০এমএম ড্রাম ব্রেক। এই বাইকটিতে ইকুয়ালাইজার সহ একটি কম্বি-ব্রেক সিস্টেমও রয়েছে। মূলত এই এন্ট্রি লেভেল মোটরবাইকটি, লাইটওয়েট ডায়মন্ড ফ্রেমের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন- মারুতি ব্রিজাকে টক্কর দিতে Toyota আনছে সস্তার কমপ্যাক্ট SUV

মোটরবাইকটিকে দেখতে কেমন? 

মোটরবাইকটির লম্বায় ১৯৫৫ মিমি, চওড়ায় ৭৫৪ মিমি এবং উচ্চতা ১০৫০ মিমি। সেইসঙ্গে এটির একটি ১২৪৫ মিমি  লম্বা হুইলবেস রয়েছে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৮ মিমি এবং কার্ব ওজন ৯৯ কেজি।

দাম কত?

বাইকটির দাম ভারতীয় মুদ্রায় ৬৪,৯০০ টাকা (এক্স-শোরুম)। ফলে ৭০ টাকার মধ্যেই ঘরে আনতে পারেন দু'চাকা।

 

Advertisement
Advertisement