scorecardresearch
 

Free Internet : আপনার হাতের কাছেই ফ্রি ইন্টারনেট, কীভাবে?

Free Internet : অনেকেই জানেন না কীভাবে তাঁদের চারপাশে বিনামূল্যে Wi-Fi ডিভাইসে সংযুক্ত করতে পারেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও ব্যবহারকারীদের এই সুবিধা দিচ্ছে। আপনি ফেসবুকের বিনামূল্যের Wi-Fi পরিষেবার সঙ্গে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন।

Advertisement
যেভাবে বিনামূল্যে ইন্টারনেট পাবেন। প্রতীকী ছবি যেভাবে বিনামূল্যে ইন্টারনেট পাবেন। প্রতীকী ছবি
হাইলাইটস
  • Free Internet খুঁজছেন?
  • মিলবে আপনার হাতের কাছেই
  • জানুন বিস্তারিত তথ্য

Free Internet : আপনি যখন বাড়ির বাইরে থাকেন এবং আপনার মোবাইল ডেটা শেষ হয়ে যায়, তখন বিনামূল্যে ইন্টারনেট খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। কিন্তু, অনেকেই জানেন না কীভাবে তাঁদের চারপাশে বিনামূল্যে Wi-Fi ডিভাইসে সংযুক্ত করতে পারেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও ব্যবহারকারীদের এই সুবিধা দিচ্ছে। আপনি ফেসবুকের বিনামূল্যের Wi-Fi পরিষেবার সঙ্গে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারেন। এর মানে হল এর জন্য আপনার কোনো ডেডিকেটেড হটস্পট সার্চ অ্যাপের প্রয়োজন হবে না।

ফলো করুন এই স্টেপগুলি

পাবলিক ওয়াই-ফাই হটস্পটগুলি যেগুলি Facebook দিয়ে স্থানীয় ব্যবসা এবং সামাজিক মিডিয়া নেটওয়ার্ক দ্বারা যাচাই করা হয়৷ এই Wi-Fiবেশিরভাগ ক্ষেত্রে বিনামূল্যে। এখন আপনিও এমন ওয়াইফাইয়ের সন্ধান কী করে পাবেন? এই বৈশিষ্ট্যটি Android এবং iPhone উভয়ের জন্য Facebook অ্যাপে উপলব্ধ। এর জন্য আপনাকে প্রথমে আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপে ফেসবুক অ্যাপ খুলতে হবে। এর পরে, আপনার ফেসবুক অ্যাপের উপরের-ডান কোণায় উপস্থিত তিন-লাইন মেনু বোতামে ক্লিক করতে হবে। মেনু স্ক্রিনে, আপনাকে  Settings and privacy অপশনে যেতে হবে। এখানে আপনাকে Find Wi-Fi অপশনটি খুঁজতে হবে।

ফেসবুক ওয়াইফাই

এর পরে ফেসবুক আশেপাশে উপলব্ধ পাবলিক ওয়াই-ফাই হটস্পট সম্পর্কে বলবে। এটি মানচিত্র এবং লোকেশন সম্পর্কে তথ্য দেয়। আপনি যদি কাছাকাছি হটস্পটগুলি দেখতে না পান তবে আপনাকে আবার Search Again ক্লিক করতে হবে। আপনি See More অপশনে ক্লিক করে Wi-Fi হটস্পট সম্পর্কে আরও তথ্য পেতে পারেন। এতে আপনাকে Wi-Fi এর নাম, এর ইন্টারনেট গতির মতো তথ্য দেওয়া হয়।  এখানে আপনি ফ্রি এবং পার্সোনাল উভয় Wi-Fi থাকতে পারে। এছাড়াও, আপনি যদি কোনও টেলিকম সংস্থার অফিসিয়াল অ্যাপ থেকে রিচার্জ করেন, তবে আপনাকে বিনামূল্যে ডেটা দেওয়া হবে।

Advertisement

এয়ারটেলের অফার

Airtel সম্পর্কে কথা বলতে গেলে, ৩৫৯ টাকার উপরে সমস্ত রিচার্জে, কোম্পানি ১ জিবি ডেটা সহ ২ টি কুপন দেয়। যেখানে ৪৭৯ টাকার উপরে রিচার্জে, কোম্পানি ১ জিবি ডেটা সহ ৪টি কুপন দেয়। এর জন্য অ্যাপ থেকে রিচার্জ করতে হবে। অনুরূপ অফার Jio এবং Vi -তেও কী অফার রয়েছে , তা আপনি রিচার্জ করার আগে চেক করতে পারেন।

Advertisement