scorecardresearch
 

India Today Conclave 2023: কৃত্রিম বুদ্ধিমত্তা কি বিপজ্জনক প্রযুক্তি? উত্তর দিলেন রেন ইটো

India Today Conclave 2023: ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৩-এ বক্তব্য রাখতে গিয়ে, স্টেবিলিটি AI-এর সিওও রেন ইটো বলেন, "এআই-এর নতুন সংস্করণটি AI-এর আগের সংস্করণ থেকে তুলনামূলক ভাবে আলাদা।"

Advertisement
স্টেবিলিটি AI-এর সিওও রেন ইটো। স্টেবিলিটি AI-এর সিওও রেন ইটো।
হাইলাইটস
  • আজ থেকে ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভ শুরু হয়েছে।
  • শুক্রবার (১৭ মার্চ) ও শনিবার (১৮ মার্চ), দুদিন ব্যাপী চলবে এই কনক্লেভ।

India Today Conclave 2023: আজ থেকে ২০তম ইন্ডিয়া টুডে কনক্লেভ (India Today Conclave 2023) শুরু হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) ও শনিবার (১৮ মার্চ), দুদিন ব্যাপী চলবে এই কনক্লেভ। এবারের কনক্লেভের শেষ দিন আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এছাড়াও দেশ ও বিদেশের রাজনীতি, খেলা, সংস্কৃতি, বিনোদন সহ নানা ক্ষেত্রের সফল ব্যক্তিত্বরা আসছেন এই মঞ্চে।

ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২৩-এ বক্তব্য রাখতে গিয়ে, স্টেবিলিটি AI-এর সিওও রেন ইটো বলেন, "এআই-এর নতুন সংস্করণটি AI-এর আগের সংস্করণ থেকে তুলনামূলক ভাবে আলাদা। কারণ, আমরা যখন AI নিয়ে কথা বলছিলাম, তখন এটি কয়েক মিলিয়ন ডেটা প্রসেস করছিল এবং তারপর উত্তর পাওয়ার চেষ্টা করে। সুতরাং, কয়েক মিলিয়ন তথ্য শিখে আপনার আউটপুট ছিল ০ বা ১। এর পাশাপাশি, জেনারেটিভ AI-এর ধারণাগুলির মধ্যে সম্পর্ক বোঝার চেষ্টা করছে। এই ধারণা, বাস্তব বস্তু, ভিজ্যুয়াল এফেক্ট নির্ভরশীল। এই ধারণার উপর ভিত্তি করে এই জেনারেটিভ AI নতুন ভিজ্যুয়াল আর্টওয়ার্ক তৈরি করতে পারে।"

স্টেবিলিটি এআই সিওও রেন ইটো ওপেন সোর্সের পক্ষে যুক্তি দিয়ে বলেছেন, "বিশ্বের সমস্ত ব্যবহারকারী, ইঞ্জিনিয়ার এবং কোডারদের জন্য সবকিছু উন্মুক্ত করে এই কৃত্রিম বুদ্ধিমত্তা। আমরা তাদের এই কৃত্রিম বুদ্ধিমত্তাকে আরও ব্যবহার করতে, এটিকে গ্রহণ করতে এবং উন্নত করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। তাই আমাদের কোম্পানির বাইরেও, আমাদের এই মডেল দ্রুত বৃদ্ধি পাচ্ছে।"

Advertisement
Advertisement