scorecardresearch
 
 

Jio 5G ফোন লঞ্চ করতে পারে এই সপ্তাহেই, দাম কত? জানুন বিস্তারিত

যাঁরা 5G Phone ব্যবহার করতে চান তাঁদের জন্য সুখবর। জানা যাচ্ছে, এই সপ্তাহেই লঞ্চ করতে পারে Jio 5G Phone।

জিও ৫ জি জিও ৫ জি
হাইলাইটস
  • যাঁরা 5G Phone ব্যবহার করতে চান তাঁদের জন্য সুখবর
  • এই সপ্তাহেই লঞ্চ করতে পারে Jio 5G Phone
  • ২৪ তারিখ এই ফোন লঞ্চের ঘোষণা হতে পারে

যাঁরা 5G Phone ব্যবহার করতে চান তাঁদের জন্য সুখবর। জানা যাচ্ছে, এই সপ্তাহেই লঞ্চ করতে পারে Jio 5G Phone। আগামী ২৪ তারিখ অ্যানুয়াল জেনারেল মিটিং করবে জিও সংস্থা। সেদিনই তারা 5G Phone লঞ্চ সংক্রান্ত ঘোষণা করতে পারে। 

প্রসঙ্গত, বেশ কয়েকমাস ধরে শোনা যাচ্ছে, Jio 5G Phone ফোন লঞ্চ করবে। তবে কবে তা নিয়ে সংস্থার তরফে এখনও নির্দিষ্ট করে কোনও তারিখ ঘোষণা করা হয়নি। তবে কয়েকদিন আগেই সুন্দর পিচাই জানিয়েছিলেন, ভারতে খুব শিগগিরই 5G Phone আসতে চলেছে। সবার সাধ্যের মধ্যে যেন দাম থাকে সেদিকে বিশেষ খেয়াল রাখা হচ্ছে। 

Jio 5G Phone ফিচার ও স্পেস 

গতবছর রিলায়েন্সের অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে গুগল ঘোষণা করেছিল, তারা ৩৩৭ কোটি ডলার এই প্রকল্পে বিনিয়োগ করছে। দাম যেন সবার সাধ্যের মধ্যে থাকে, সেই আশ্বাসও দিয়েছিল গুগল। দেশের ২০ কোটি টু-জি ফোন ব্যবহারকারীদের টার্গেট করেছে জিও। তাদের হাতে ফাইভ-জি ফোন তুলে দিতে চায় সংস্থাটি। সেই ফোনে মাইক্রোসফট-এর অপারেটিং সিস্টেম থাকবে বলেও খবর।

এই ফোনটি হবে ২.৪ ইঞ্চি TFT ডিসপ্লের। রেজিউলুশন ৩২০X২৪০ পিক্সেল। ফোনে থাকবে দুটি সিমের সুবিধা। RAM ৫১২ এমবি ও স্টোরেজ ৪জিবি। ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে স্টোরেজ। 

ক্যামেরা 

জানা যাচ্ছে, এই ফোনের ২ মেগাফিক্সেল ক্যামেরা থাকবে ফোনটিতে। ০.২ মেগাফিক্সেল সেলফি ক্যামেরাও থাকবে। ২০০০ mAh ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহৃত হচ্ছে ফোনটিতে।

ভারতে লঞ্চ

এখন শোনা যাচ্ছে, আগামী ২৪ তারিখ এই ফোন লঞ্চের বিষয়ে ঘোষণা হলেও তা ভারতের বাজারে পাওয়া যাবে না। ভারতের বাজারে আসতে সময় লাগবে আরও কয়েক সপ্তাহ। তাই সংস্থার তরফে না জানানো পর্যন্ত তারিখ জানার জন্য অপেক্ষা করতেই হবে। 

ভারতে দাম 

আগেই শোনা গিয়েছিল Jio 5G Phone-এর দাম করা হবে ৫ হাজার টাকার কম। তবে এনিয়ে জিওর তরফে এখনও কিছু জানানো হয়নি।