scorecardresearch
 

Jio Bharat V2: ৯৯৯ টাকার স্মার্টফোন Jio-র, হবে UPI পেমেন্টও, কোথায়-কীভাবে কিনবেন?

Jio Bharat V2: সবচেয়ে বড় বিষয়টি হল, এত সস্তার ফোন হলেও, এতে কিন্তু ফিচারের কোনও কমতি নেই। ফিচার ফোন বলে এতে যে UPI পরিষেবা নেই, এমনটা কিন্তু নয়। এই ফোনে UPI পরিষেবা পাবেন। অর্থাত্, দামি স্মার্টফোনের মতোই, এই ফোন দিয়েও অনলাইনে পেমেন্ট সারতে পারবেন। 

Advertisement
Jio Bharat V2 Jio Bharat V2
হাইলাইটস
  • ফোনের দাম হাজার টাকারও কম। সংস্থা জানিয়েছে ১০ লক্ষ ডিভাইসের জন্য ৭ জুলাই থেকে একটি বেটা প্রোগ্রাম চালু করা হয়েছে। 
  • এই ফোনে UPI পরিষেবা পাবেন। অর্থাত্, দামি স্মার্টফোনের মতোই, এই ফোন দিয়েও অনলাইনে পেমেন্ট সারতে পারবেন। 
  • রিলায়েন্স জিও-র চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, এখনও দেশের জনসংখ্যার একটি বড় অংশ 2G নেটওয়ার্ক ব্যবহার করেন। সেই বিষয়টি মাথায় রেখেই এই ফোন আনা হয়েছে।

Jio Bharat V2: সম্প্রতি মাত্র ৯৯৯ টাকায় ফিার ফোন লঞ্চ করেছে রিলায়েন্স জিও। সংস্থা জানিয়েছে 2G মুক্ত ভারতের লক্ষ্যে নতুন Jio Bharat V2 স্মার্টফোন আনা হয়েছে। 4G এই ফোনের দাম হাজার টাকারও কম। সংস্থা জানিয়েছে ১০ লক্ষ ডিভাইসের জন্য ৭ জুলাই থেকে একটি বেটা প্রোগ্রাম চালু করা হয়েছে। 

জিও-র এই ফিচার ফোনে ৪.৫ সেন্টিমিটার TFT ডিসপ্লে পাবেন। সেই সঙ্গে ১,০০০ mAh ব্যাটারি। ফিচার ফোনের নিরিখে যা মন্দ নয়। সেই সঙ্গে এই ফোনে ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা পাবেন। মোট ২২টি ভাষা সাপোর্ট করে এই ফোনে। সেই সঙ্গে HD ভয়েস কলিং এবং FM রেডিয়ো-র সুবিধা পাবেন। সবচেয়ে বড় বিষয়টি হল, মাক্রো SD কার্ডের মাধ্যমে Jio Bharat V2 স্মার্টফোনের স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। 

সবচেয়ে বড় বিষয়টি হল, এত সস্তার ফোন হলেও, এতে কিন্তু ফিচারের কোনও কমতি নেই। ফিচার ফোন বলে এতে যে UPI পরিষেবা নেই, এমনটা কিন্তু নয়। এই ফোনে UPI পরিষেবা পাবেন। অর্থাত্, দামি স্মার্টফোনের মতোই, এই ফোন দিয়েও অনলাইনে পেমেন্ট সারতে পারবেন। 

আরও পড়ুন

তাছাড়া Jio-র অন্য স্মার্টফোনের মতো এতে JioCinema, Jio Saavn-এর মতো অ্যাপের সাপোর্ট ও সাবস্ক্রিপশন থাকবে। ফলে টুকটাক গান শোনা, সিনেমা-কনটেন্ট দেখার জন্যও এই ফোন যথেষ্ট ভাল। 

সস্তার ফোনের গ্রাহকরা রিচার্জ প্ল্যানের উপর বেশি টাকা খরচ করবেন না। সেই দিকটি মাথায় রেখে কম খরচের কিছু বিশেষ রিচার্জ প্ল্যানেরও ঘোষণা করেছে Jio। io Bharat V2-এর জন্য আলাদা করে কিছু রিচার্জ প্ল্যান আনা হয়েছে। এর মধ্যে সবচেয়ে সস্তার প্ল্যানটি হল ১২৩ টাকার। এই প্ল্যানে দিনে ০.৫ জিবি করে ডেটা পাবেন। অর্থাত্ মোট ১৪ জিবি ডেটা। প্ল্যানের মেয়াদ ২৮ দিন। অপর একটি দামি প্ল্যানও রয়েছে। তাতে ১২৩৪ টাকায় মোট ১৬৮ জিবি ডেটা পাবেন। 

Advertisement

রিলায়েন্স জিও-র চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়েছেন, এখনও দেশের জনসংখ্যার একটি বড় অংশ 2G নেটওয়ার্ক ব্যবহার করেন। সেই বিষয়টি মাথায় রেখেই এই ফোন আনা হয়েছে। 2G মুক্ত ভারত গড়ে তোলা এবং সকলকে 4G-তে স্থানান্তরিত করাই জিও-র প্রধান লক্ষ্য।  

রিলায়েন্স ডিজিটাল স্টোর, জিও রিটেইল আউটলেট বা অন্যান্য মোবাইল রিটেইল আউটলেট থেকে এই ফোন কিনতে পারবেন।
 

Advertisement