scorecardresearch
 

Electric Cruiser Bike: দেখতে Avenger-এর মতো, এই ইলেকট্রিক বাইক এক চার্জে ছুটবে ২৫০ কিমি

ভারতে লঞ্চ হতে চলেছে প্রথম ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল। এই ইলেকট্রিক ক্রুজার এক চার্জে প্রায় ২৫০ কিলোমিটার রাইডিং রেঞ্জ দেবে বলে সংস্থার দাবি। এই ইলেকট্রিক ক্রুজারে দাম আগামী ১৬ জানুয়ারি জানা যাবে বলে আশা করা হচ্ছে।

কোমাকি রেঞ্জার ইলেকট্রিক ক্রুজার (Komaki Ranger electric cruiser)। কোমাকি রেঞ্জার ইলেকট্রিক ক্রুজার (Komaki Ranger electric cruiser)।
হাইলাইটস
  • ভারতে লঞ্চ হতে চলেছে প্রথম ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল।
  • এই ইলেকট্রিক ক্রুজার এক চার্জে প্রায় ২৫০ কিলোমিটার রাইডিং রেঞ্জ দেবে বলে সংস্থার দাবি।
  • এই ইলেকট্রিক ক্রুজারে দাম আগামী ১৬ জানুয়ারি জানা যাবে বলে আশা করা হচ্ছে।

প্রথম ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল ভারতে লঞ্চ হতে চলেছে। এই মোটরসাইকেলটি হবে কোমাকি রেঞ্জার ইলেকট্রিক ক্রুজার (Komaki Ranger electric cruiser)। কোম্পানির দাবি, এটি ভারতের প্রথম ইলেকট্রিক ক্রুজার মোটরসাইকেল। মোটরসাইকেলটি উন্মোচন করা হয়েছে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওতে মোটরসাইকেলটির লুক, ডিজাইন স্পষ্টভাবে দেখা যাচ্ছে। প্রথম নজরে, এটি আপনার কাছে একটি বাজাজ অ্যাভেঞ্জার বলে মনে হচ্ছে।

আরও পড়ুন: করোনা রুখতে সক্ষম গাঁজার দুটি উপাদান, তবে ধূমপান বিপজ্জনক!

কোমাকি রেঞ্জার (Komaki Ranger) ইলেকট্রিক ক্রুজারে ৪ কিলোওয়াটের একটি ব্যাটারি প্যাক দেওয়া হতে পারে। এছাড়াও, কোমাকি রেঞ্জারে একটি ৫০০০-ওয়াট মোটর থাকবে পারে বলে আশা করা হচ্ছে। যদি তাই হয়, এটি অত্যন্ত শক্তিশালী একটি মোটর, যা এই ক্রুজারটিকে খারাপ রাস্তাতেও ভাল ড্রাইভিং পারফরম্যান্সের অভিজ্ঞতা দিতে পারবে। এছাড়াও ইলেকট্রিক ক্রুজারে ক্রুজ কন্ট্রোল, মেরামত সুইচ, রিভার্স সুইচ, ব্লুটুথ এবং একটি উন্নত ব্রেকিং সিস্টেম থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ওমিক্রনে কাদের ঝুঁকি সবচেয়ে বেশি? জানালেন WHO প্রধান

এই ইলেকট্রিক ক্রুজারে শাইনিং ক্রোম উপাদান দেওয়া হয়েছে। এতে রেট্রো থিমের গোল এলইডি হেডল্যাম্প থাকবে। এতে একটি সিঙ্গল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারও আছে। কোমাকি রেঞ্জার (Komaki Ranger) এক চার্জে প্রায় ২৫০ কিলোমিটার রাইডিং রেঞ্জ অফার করে বলে সংস্থার দাবি। এটি ভারতের প্রথম বৈদ্যুতিক ক্রুজার বাইক। এর সঙ্গে, এটি কোম্পানিরও প্রথম বৈদ্যুতিক ক্রুজার বাইক। এই ইলেকট্রিক ক্রুজারে দাম আগামী ১৬ জানুয়ারি জানা যাবে বলে আশা করা হচ্ছে।