scorecardresearch
 

Hero Lectro F2i: ইলেকট্রিক সাইকেলের দুনিয়ায় নয়া ধামাকা

Lectro F2i: ইলেকট্রিক সাইকেলের দুনিয়ায় নয়া চমক। কেমন এর ফিচার, কতটা গতি তুলতে পারবে, আপনার স্বাস্থ্য কতটা খেয়াল রাখবে জেনে নিন...

Lectro F2i: ইলেকট্রিক সাইকেলের দুনিয়ায় নয়া চমক Lectro F2i: ইলেকট্রিক সাইকেলের দুনিয়ায় নয়া চমক
হাইলাইটস
  • Lectro F2i নয়া ই-বাইক
  • ইলেকট্রিক সাইকেলের দুনিয়ায় নয়া চমক
  • রাইডিংয়ের সব রকম সুবিধা দেবে এই বাইক

Hero Lectro সিরিজের বৈদ্যুতিক সাইকেল ভারতে নতুন মানদণ্ড স্থাপন করছে। আমরা অতীতে ই-বাইকের বেশ কয়েকটি সংস্করণ চেষ্টা করেছি এবং বরং মুগ্ধ হয়ে এসেছি। তাই যখন কোম্পানি আমাদেরকে জানাতে ফোন করেছিল যে লেকট্রো সাইকেলের একটি নতুন পরিসর পাওয়া যাচ্ছে, তখন আমরা তাদের আমাদের একটি পাঠাতে বলেছিলাম। এখানে সব-নতুন Lectro F2i কি অফার করে।

Lectro F2i ভাল ফিটিং এবং ফিনিশ অফার করে। পাশের স্ট্যান্ড এমনকি পেইন্টের কাজটিও শীর্ষস্থানীয়। যদিও বেশিরভাগ বটমগুলির জন্য আসনটি কিছুটা মসৃণ।

Hero Lectro F2i: ডিজাইন, ফ্রেম, বৈশিষ্ট্য

Lectro F2i একটি ৬০৬১ অ্যালয় ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি যা একটি রুক্ষ এবং শক্ত এমটিবি ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত। এটি সমস্ত অভ্যন্তরীণ তারের অফার করে এবং ফ্রেমের মধ্যে ব্যাটারিও রাখে যা দেখতে বরং ঝরঝরে করে। ম্যাট ফিনিশ প্রিমিয়াম দেখায় এবং কেউ হলুদ বা নীল অ্যাকসেন্ট নির্বাচন করতে পারেন। ডিকালগুলিও ভালভাবে ডিজাইন করা হয়েছে এবং দেখতে অভিনব হওয়া ছাড়াও তথ্যপূর্ণ।

ফ্রেমটি একটি বোতল হোল্ডারের জন্য জায়গাও দিয়েছে। যা একটি ঐচ্ছিক আনুষঙ্গিক হিসাবে আসে। সিটের দ্রুত-মুক্তি ফাংশন বহুমুখিতাকে সহায়তা করে, তবে আমরা ভেবেছিলাম যে এটি দীর্ঘ রাইডগুলিতে খুব বেশি আরামদায়ক নয়। আপফ্রন্টে জুম এমএলও সাসপেনশন ফর্ক রয়েছে যা লক বা সামঞ্জস্য করা যেতে পারে। F2i মজবুত চেহারার অ্যালয় রিম এবং ভিতরে টিউব সহ 27.5*2.1“ টায়ারে চড়ে। যতদূর লাইটিং যায়, হিরো এলইডি লাইটিং অফার করছে যা হ্যান্ডেলবারে কনসোলের মাধ্যমেও কার্যকর। যদিও পিছনে, একজনকে প্রতিফলক দিয়ে কাজ করতে হবে বা লাইট যোগ করতে হবে। এটি এমন কিছু যা হিরো স্ট্যান্ডার্ড ফিটমেন্ট হিসাবে অফার করতে পারে। Lectro F2i একটি 7-স্পীড শিমানো ড্রাইভট্রেন ব্যবহার করে এবং সামনে এবং পিছনে উভয় দিকেই ডিস্ক ব্রেক রয়েছে।

Lectro F2i একটি RFID চিপ সহ আসে যা রাইড মোডগুলিকে সক্রিয় করতে প্রয়োজনীয়৷ এটি একটি খুব সহজ জিনিস এবং নিরাপত্তা বাড়ায়. তবে চিপটি উপলব্ধ না থাকলে কেউ এটিকে একা প্যাডেল পাওয়ারে চালাতে পারে।

Hero Lectro F2i: মোটর, ব্যাটারি প্যাক, রেঞ্জ, মোড

Hero Lectro F2i একটি BLDC 250W দ্বারা চালিত, রিয়ার হাব মোটর যা 40Nm অফার করে। মোটরটি একটি 36V, 6.4Ah ব্যাটারি প্যাক দ্বারা চালিত যা IP67 রেটযুক্ত। ব্যাটারি রিচার্জ হতে 4.5 ঘন্টা সময় নেয়। ব্যাটারি এবং মোটর একটি নিয়ামক ব্যবহার করে সক্রিয় করা যেতে পারে যা বরং প্রশস্ত হ্যান্ডেলবারে অবস্থিত। নিরাপত্তা যোগ করতে, লেকট্রো সিস্টেমটি সক্রিয় করতে একটি RFID কী অন্তর্ভুক্ত করেছে।

সবচেয়ে প্রয়োজনীয় অনেক প্রশ্নের দিকে এগিয়ে যাচ্ছি। Lectro F2i 27km এর সর্ব-ইলেকট্রিক রেঞ্জ অফার করে। কিন্তু পেডালেক মোডে চড়ার সময় এটি 35কিমি পর্যন্ত যেতে পারে যার মানে আপনি যখন সাথে যান এবং মোটর আপনাকে সহায়তা করে। তিনটি পেডেলেক মোড অফার করা হয়েছে যার মধ্যে রয়েছে 'নিম্ন', 'মাঝারি' এবং 'উচ্চ'।

কীভাবে রাইড করা যায়?

F2i তে প্রথম যে জিনিসটি মুগ্ধ করে তা হল রাইডিং পজিশন। চওড়া হ্যান্ডেলবার প্রচুর পরিমাণে লিভারেজ অফার করে এবং এটি বিশেষ করে যখন এটি কিছুটা অফ-দ্য-রোড রাইডিংয়ের ক্ষেত্রে আসে। গ্রিপগুলিও বড় এবং ধরে রাখতে আরামদায়ক। চলতে চলতে F2i হালকা বোধ করে এবং Shimano গিয়ার সিস্টেম জিনিসগুলিকে হালকা করে তোলে। কিন্তু মজা তখন শুরু হয়, যখন আপনি পেডালেক মোডে স্যুইচ করেন এবং আপনাকে সাহায্য করার জন্য বৈদ্যুতিক মোটর পান। স্থানান্তরটি নিরবচ্ছিন্ন এবং মোটরটি মসৃণতম সম্ভাব্য পদ্ধতিতে সহায়তা করে। রাইড করার জন্য আদর্শ মোড হল 'মাঝারি' পেডালেক যেখানে সঠিক পরিমাণে সহায়তা দেওয়া হয়।

ফুল-ইলেকট্রিক মোডে, F2i অনায়াসে রাস্তার মধ্য দিয়ে চলে যায়। যদিও রেঞ্জ প্রভাবিত হয়, এবং আমরা পরামর্শ দিই যে পেডালেক হল সর্বোত্তম উপায়। F2i এর আরেকটি ভালো বৈশিষ্ট্য হল সামনের সাসপেনশন। এটি সামঞ্জস্যযোগ্য এবং একটি লক-আউট ফাংশন অফার করে। তাই যদি আপনি মসৃণ পৃষ্ঠের উপর অশ্বারোহণ করছেন, নির্দ্বিধায় এটি লক আউট করুন। রুক্ষ জিনিসের উপর, সাসপেনশন ভালভাবে শোষণ করে এবং মজা করার জন্য আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করে। কখনও কখনও কেউ ভুলে যায় যে এটি একটি বৈদ্যুতিক বাইক! F2i-এর ডিস্ক ব্রেকগুলিও ওয়াইড বাইট অফার করে এবং এর মানে হল যে F2i সহজে থামে। গ্রিপ লেভেলে যোগ হচ্ছে টায়ার যা ব্রেকিং দূরত্ব কমাতে সাহায্য করে। সামগ্রিকভাবে Lectro F2i একটি দুর্দান্ত সঙ্গী হিসেবে পেতে পারেন।

 

 
; ; ;