scorecardresearch
 

Amazon : ১ লাখ টাকা পেমেন্ট নেওয়ার পর গ্রাহককে পুরোনো ল্যাপটপ পাঠাল অ্যামাজন, ভাইরাল

অ্যামাজন থেকে ল্যাপটপ কেনার পর চক্ষু চড়কগাছ ক্রেতার। রোহন দাস নামে এক ব্যক্তি একটি ল্যাপটপ অর্ডার দিয়েছিলেন। ১ লাখ টাকার সেই ল্যাপটপ যখন তাঁর বাড়িতে আসে তা দেখে রীতিমতো অবাক হয়ে যান সেই ব্যক্তি।

Advertisement
Amazon Amazon
হাইলাইটস
  • অ্যামাজন থেকে ল্যাপটপ কেনার পর চক্ষু চড়কগাছ ক্রেতার
  • রোহন দাস নামে এক ব্যক্তি একটি ল্যাপটপ অর্ডার দিয়েছিলেন

অ্যামাজন থেকে ল্যাপটপ কেনার পর চক্ষু চড়কগাছ ক্রেতার। রোহন দাস নামে এক ব্যক্তি একটি ল্যাপটপ অর্ডার দিয়েছিলেন। ১ লাখ টাকার সেই  ল্যাপটপ যখন তাঁর বাড়িতে আসে তা দেখে রীতিমতো অবাক হয়ে যান সেই ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় সেই তথ্য শেয়ার করেন তিনি। যা ইন্টারনেটে ভাইরাল হয়। 

রোহন দাস গত ৩০ এপ্রিল অ্যামাজন থেকে একটি ল্যাপটপ অর্ডার করেছিলেন। যার দাম ১ লাখ টাকা। ৭ মে বাড়িতে সেই অর্ডার পৌঁছে দেওয়া হয়। ল্যাপটপ হাতে পাওয়ার পর লেনোভোর অফিসিয়াল ওয়েবসাইটে ল্যাপটপের ওয়ারেন্টি চেক করেন। সেখানে দেখতে পান, সেই ল্যাপটপের ওয়ারেন্টি ডিসেম্বর ২০২৩ থেকে শুরু হয়েছে। অর্থাৎ আগেই এটা কেউ কিনেছিলেন। 

রোহন দাস নামের ওই ব্যক্তি এটা নিয়ে ভিডিও পোস্ট করেন। ল্যাপটপ কেনার পর নিজের হতাশা চেপে রাখতে পারেননি তিনি। অ্যামাজন থেকে যে কোনও জিনিস কেনার আগে সবাইকে সতর্কও করেন তিনি। 

আরও পড়ুন

তিনি তার পোস্টের শিরোনাম দিয়েছেন 'Amazon's Scam'। এদিকে এই পোস্টটি ঝড়েগ গতিতে ভাইরাল হয়। অনেকে অ্যামাজনের তীব্র নিন্দা করেন। অনেক ব্যবহারকারী অ্যামাজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিত। অনেক ব্যবহারকারীর মতে, ক্রেতা সুরক্ষা আদালতে নেওয়া যাওয়া দরকার। 

অ্যামাজন যদিও এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে। তাদের তরফে ক্ষমা চাওয়া হয়েছে ওই বিক্রেতার কাছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে বলেও আশ্বাস দিয়েছে অ্যামাজন। রোহন দাস লেনোভোর প্রতিক্রিয়াও শেয়ার করেছেন। লেনোভোর তরফ থেকে জানানো হয়েছে, তারা কেনার দিন থেকেই  ওয়ারেন্টির তারিখ শুরু হয়।

প্রসঙ্গত, এই ঘটনা স্বাভাবিকভাবেই তোলপাড় ফেলে দিয়েছে। আজ কালকার দিনে অনলাইনে কেনাকাটির উপর বেশিই ভরসা করে মানুষ।  অনেকে ইন্টারনেটে ওয়ারেন্টি ইত্যাদি চেক করেন না। তাই তাঁরা প্রতারিত হন। তাই অনলাইনে কেনাকাটার সময় সর্বদা আরও সতর্ক হওয়া উচিত।


 

Advertisement