scorecardresearch
 

Maruti Suzuki Price Hike All Model: Maruti-র গাড়ির দাম আরও বাড়ল, এপ্রিল থেকেই নয়া দাম শুরু

Maruti Suzuki Price Hike:  আগামী ১ এপ্রিল ২০২৩ থেকে এই গাড়ির দাম বৃদ্ধি লাগু হবে। যদিও এখনও পর্যন্ত কোম্পানি এ বিষয়টি পরিস্কার করে জানায়নি যে, কোন গাড়ির কত দাম বাড়ছে? তবে সব ক'টি গাড়ি দাম বাড়ছে এটুকু নিশ্চিত করা হয়েছে। 

Advertisement
আর সস্তার সওয়ারি নয়, এপ্রিল থেকে মহার্ঘ হচ্ছে মধ্যবিত্তের Maruti-ও, ঘোষণা আর সস্তার সওয়ারি নয়, এপ্রিল থেকে মহার্ঘ হচ্ছে মধ্যবিত্তের Maruti-ও, ঘোষণা
হাইলাইটস
  • আর সস্তার সওয়ারি নয়
  • এপ্রিল থেকে মহার্ঘ হচ্ছে মধ্যবিত্তের Maruti-ও
  • কোম্পানির তরফ থেকে ঘোষণা করা হয়েছে

Maruti Suzuki Price Hike: দেশের সবচেয়ে বড় গাড়ি নির্মাতা কোম্পানি মারুতি সুজুকি (Maruti Suzuki)খুব দ্রুত নিজের গাড়ির দাম বাড়াতে চলেছে। কোম্পানি আজ একটি ঘোষণায় সমস্ত গাড়ির দাম বাড়ানোর কথা জানিয়েছে। আগামী ১ এপ্রিল ২০২৩ থেকে এই গাড়ির দাম বৃদ্ধি লাগু হবে। যদিও এখনও পর্যন্ত কোম্পানি এ বিষয়টি পরিস্কার করে জানায়নি যে, কোন গাড়ির কত দাম বাড়ছে? তবে সব ক'টি গাড়ি দাম বাড়ছে এটুকু নিশ্চিত করা হয়েছে। 

আরও পড়ুনঃ ছাদ-দরজা কিছুই নেই, দেখতেও গাড়ির মতো, আবার তিন চাকা; কী এটা ?

মারুতি সুজুকি আজ বৃহস্পতিবার ঘোষণা করেছে কোম্পানি এপ্রিল ২০২৩-এ দাম বাড়ানো শুরু করবে। কোম্পানির দাবি যে গাড়ির নির্মাণের খরচ বেড়ে যাওয়ার কারণে তাদের মূল্যবৃদ্ধি করতে হচ্ছে বাধ্য হয়ে। কোম্পানির স্টক এক্সচেঞ্জ ফাইলিং এ বলেছে যে কমানোর জন্য এবং আংশিকভাবে খরচ বৃদ্ধির জন্য অফসেট করতে maruti suzuki লাগাতার টেস্টটা চালিয়ে যাচ্ছে কিন্তু তা সত্ত্বেও এর দাম এতটাই বেড়ে গিয়েছে যে মূল্যবৃদ্ধি করতে হচ্ছে। মারুতি সুজুকি এখন এটা জানায়নি যে কোন গাড়িতে কতগুলি করে টাকা বাড়তে দিতে হবে? তবে এটি আলাদা আলাদা মডেলের দাম বাড়বে বলে জানা গিয়েছে।

দাম বাড়ছে হিরোরও 

মারুতি সুজুকি ছাড়া দেশের সবচেয়ে বড় টু হুইলার কোম্পানি হিরো (Hero Motocorp) তাদের মোটর বাইকের দাম বৃদ্ধি করতে চলেছে বলে ঘোষণা করেছে। কোম্পানি নিজেদের ভেইকেল লাইন আপে ১ এপ্রিল থেকে বৃদ্ধি করবে। কোম্পানির বক্তব্য যে, প্রোডাকশন কস্ট বেড়ে যাওয়ার কারণে তাদের মূল্যবৃদ্ধি করতে হচ্ছে। হিরো মোটর এর বাইক এবং স্কুটারের দামে প্রায় ২ শতাংশ বৃদ্ধি হবে।

হিরো মটো কর্প জানিয়েছে যে প্রধানত obd2 অন বোর্ড ডায়গনস্টিক জি সপের কারণে বৃদ্ধির কারণে মূল্য সংশোধন এক এপ্রিল থেকে গাড়িগুলি রিয়েল টাইম ড্রাইভিংয়ে নির্গমন স্তরের নজরদারির জন্য অন বোর্ড ডিভাইস লাগাতে হবে। এই সময়ে গাড়ির নির্মাণের জন্য কোম্পানিগুলি নিজেদের জন্য তৈরি করছে। আগামী মাসে থেকে লাগু হবে।

Advertisement

 

Advertisement