scorecardresearch
 

Maruti Dzire CNG: মাত্র দেড় টাকায় ১ কিমি মাইলেজ দেবে মারুতির এই নতুন গাড়ি!

Maruti Dzire CNG: বিগত ১২ দিনেই ব্যারেল প্রতি ব্রেন্ট ক্রুডের দর প্রায় ৩০ ডলার বেড়ে গিয়েছে। ফলে দেশীয় বাজারে পেট্রোল, ডিজেলের খুচরা দাম ৫০ শতাংশের বেশি বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে প্রতি কিলোমিটার মাইলেজ মাত্র দেড় টাকায় দেবে মারুতির এই নতুন গাড়ি!

Advertisement
শীঘ্রই বাজারে আসতে চলেছে Maruti Dzire CNG। শীঘ্রই বাজারে আসতে চলেছে Maruti Dzire CNG।
হাইলাইটস
  • প্রতি কিলোমিটার মাইলেজ মাত্র দেড় টাকায় দেবে মারুতির এই নতুন গাড়ি!
  • Maruti Dzire বর্তমানে ভারতে সবচেয়ে বেশি বিক্রিত সেডান।
  • কোম্পানিটি প্রতি মাসে ১০,০০০ ইউনিট Dzire বিক্রি করে।

Celerio-এর পর, Maruti Suzuki শীঘ্রই ভারতে আরেকটি CNG মডেল লঞ্চ করতে পারে। ভারতের বৃহত্তম গাড়ি নির্মাতা ডিজায়ার সাব-কমপ্যাক্ট সেডানের একটি সিএনজি সংস্করণ চালু করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। একটি প্রতিবেদন অনুসারে, কিছু মারুতি ডিলার ২০২২ মারুতি ডিজায়ার সিএনজির জন্য বুকিং নেওয়া শুরু করেছে এবং সংস্থাটি তার শোরুমগুলিতে ডিলারদের প্রশিক্ষণও শুরু করে দিয়েছে।

এর আগে, মারুতি সুজুকি গত মাসে Celerio-এর CNG সংস্করণ লঞ্চ করেছিল। গাড়িটি চালু হওয়ার কয়েক মাসের মধ্যেই সিএনজি সংস্করণটি নতুন প্রজন্মের Celerio-এর পরিসরে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ডিজায়ার সেডানের সিএনজি সংস্করণ অতীতে একাধিকবার পরীক্ষার সময় দেখা গেছে। ডিজায়ার সিএনজি ভেরিয়েন্টে একটি ১.২-লিটার, K12M VVT পেট্রোল ইঞ্জিন একটি CNG কিট সহ আসতে পারে যা ৭১ bhp শক্তি এবং ৯৫ Nm টর্ক জেনারেট করবে৷

Maruti Dzire বর্তমানে ভারতে সবচেয়ে বেশি বিক্রিত সেডান। কোম্পানিটি প্রতি মাসে ১০,০০০ ইউনিট Dzire বিক্রি করে। Dzire সাব-কমপ্যাক্ট সেডান সেগমেন্টে Hyundai Aura, Tata Tigor এবং Honda Amaze-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে। ফেব্রুয়ারিতে, মারুতি ডিজায়ারের ১৭,৪৩৮টি ইউনিট বিক্রি করেছে, যা বছরে ৪৬.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ডিজায়ারের বর্তমান মডেলটি শুধুমাত্র একটি পেট্রোল ইঞ্জিন সহ বাজারে পাওয়া যায় এবং এর দাম ৬.০৯ লক্ষ থেকে ৯.১৩ লক্ষ টাকার মধ্যে৷ ভারতীয় গাড়ির বাজারে লঞ্চ করার পর, ডিজায়ার সিএনজি সংস্করণ টাটা টিগর এবং হুন্ডাই অরার সঙ্গে প্রতিযোগিতা করবে। Tata Tigor-এর দাম ৮.২৯ লক্ষ টাকা এবং Hyundai Aura-এর দাম ৭.৭৪ লক্ষ টাকা।

Advertisement