scorecardresearch
 

Maruti Suzuki Dzire, CNG লঞ্চ করা হলো, দাম শুরু ৮.১৪ লক্ষ টাকা থেকে

Maruti Suzuki Dzire, CNG লঞ্চ করা হলো, দাম শুরু ৮.১৪ লক্ষ টাকা থেকে। টক্কর দেবে টাটা টিগর সিএনজি এবং হুন্ডাই অরা সিএনজি।

Advertisement
মারুতির সিএনজি মারুতির সিএনজি
হাইলাইটস
  • Maruti Suzuki Dzire S-CNG
  • ভারতের CNG গাড়ির তালিকায় যুক্ত আরও একটি গাড়ি
  • ৮.১৪ লক্ষ টাকা থেকে দাম শুরু হচ্ছে

Maruti Suzuki Dzire: Maruti Suzuki Dzire S-CNG লঞ্চ করার সঙ্গেই তার CNG গাড়ির তালিকায় যুক্ত করে ফেলেছে। যার দাম ৮.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয় যা পেট্রোল চালিত ভেরিয়েন্টের তুলনায় ৯৫,০০০ টাকা প্রিমিয়াম ৷ ডিজায়ার সিএনজির প্রতিপক্ষের মধ্যে রয়েছে। টাটা টিগর সিএনজি এবং হুন্ডাই অরা সিএনজি।

ডিজায়ারে সিএনজি কিট সংযোজন কিটের অতিরিক্ত ওজনের জন্য একটি সাসপেনশন রিটিউনের নিশ্চয়তা দিয়েছে, প্রাথমিকভাবে যে ট্যাঙ্কটি বুট স্পেসে বসবে। CNG মোডে, ১.২-লিটার ইঞ্জিন সর্বোচ্চ ৭৭.৫bhp শক্তি এবং ৯৮.৫Nm পিক টর্ক আউটপুট করে। রেফারেন্সের জন্য, পেট্রোল মোডে, সর্বাধিক পাওয়ার ৯০bhp এবং সর্বোচ্চ টর্ক ১১৩Nm এ রেট করা হয়েছে। একটি ৫-স্পিড ম্যানুয়াল অফারে একমাত্র ট্রান্সমিশন বিকল্প। Maruti Suzuki Dzire S-CNG এর ৩১.১২km/kg জ্বালানি দক্ষতার দাবি করা হয়েছে।

Maruti Suzuki Dzire CNG দুটি ট্রিমে অফার করছে - VXI এবং ZXI। বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে চারটি পাওয়ার উইন্ডো, বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য এবং ভাঁজযোগ্য ORVM, VXI গ্রেডের জন্য ব্লুটুথ সংযোগ সহ একটি অডিও সেটআপ এবং ZXI ট্রিমের জন্য Apple CarPlay এবং Android Auto সমর্থন সহ একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট, স্টিয়ারিং মাউন্ট করা নিয়ন্ত্রণ, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ এবং আরও অনেক কিছু। যখন VXI ম্যানুয়াল এয়ার কন্ডিশনার পায়, ZXI একটি স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ সেটআপ বৈশিষ্ট্যযুক্ত। Dzire S-CNG ZXI এছাড়াও অ্যালয় হুইল দেওয়া হয়েছে।

“ডিজায়ার এস-সিএনজি চালু করা, সবুজ গতিশীলতার আমাদের দৃষ্টিভঙ্গি আরও শক্তিশালী করবে এবং ভারতে সবুজ যানবাহন গ্রহণকে অনুঘটক করবে। গ্রাহকরা এখন ভারতের পছন্দের সেডানে একটি সিএনজি বিকল্প পাচ্ছেন, ডিজায়ার এস-সিএনজি জ্বালানি খরচ বৃদ্ধির উদ্বেগকে আরও কমিয়ে দেবে এবং গ্রাহকদের অর্থনৈতিক ও পরিবেশ-বান্ধব গতিশীলতা প্রদান করবে,” বলেছেন শশাঙ্ক শ্রীবাস্তব, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (বিপণন ও বিক্রয়) ,মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড।

Advertisement

মারুতি সুজুকি ডিজায়ার এস-সিএনজি মূল্য তালিকা (এক্স-শোরুম)
ডিজায়ার সিএনজি ভিএক্সআই - ৮.১৪ লক্ষ টাকা
ডিজায়ার সিএনজি জেডএক্সআই - ৮.৮২ লক্ষ টাকা
আগেই উল্লেখ করা হয়েছে, CNG ভেরিয়েন্টের দাম পেট্রোল ভেরিয়েন্টের চেয়ে ৯৫,০০০ টাকা বেশি, তবে কম চলমান খরচের প্রতিশ্রুতি দেয়। Maruti Suzuki Dzire পেট্রোলের দাম ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয় এবং ৯.১৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়। সিএনজি বিকল্পের সাথে উপলব্ধ অন্যান্য সাব-৪m কমপ্যাক্ট সেডানগুলি হল Tata Tigor এবং Hyundai Aura৷।

 

Advertisement