scorecardresearch
 

WhatsApp স্ট্যাটাসে বড় চমক, এই পরিবর্তন আসছে ফিচারে...

Whatsapp নিজেদের অ্যাপকে আরওআকর্ষণীয় করতে কাজ করতে থাকে সব সময়। এখন স্ট্যাটাস ফিচারে আরও বড় চমক আনতে চলেছে বলে জানা গিয়েছে।

হোয়াটসইঅ্যাপের নয়া ফিচার হোয়াটসইঅ্যাপের নয়া ফিচার
হাইলাইটস
  • Whatsapp স্ট্যাটাসে বড় চমক
  • এই পরিবর্তন আসতে চলেছে
  • স্ট্যাটাস এখন আরও আধুনিক

Whatsapp নিজেদের অ্যাপকে আরও আকর্ষণীয় করতে কাজ করতে থাকে সব সময়। এখন স্ট্যাটাস ফিচারে আরও বড় চমক আনতে চলেছে বলে জানা গিয়েছে। হোয়াটসঅ্যাপ সম্প্রতি 2 GB পর্যন্ত ফাইল শেয়ারিং, ইমোজি প্রতিক্রিয়া এবং আরও অনেক কিছুর মতো কয়েকটি বৈশিষ্ট্য প্রকাশ করেছে ৷ একটি আপডেটে, গ্রুপ চ্যাটে যে কোনও বার্তা মুছে ফেলার ফিচারও দিয়েছে। তাদের সৌন্দর্য ও বহির্সজ্জা বজায় রাখতে সাহায্য করার জন্য তাদের একটি বিশেষ ক্ষমতা দিয়েছে। এখন, একটি নতুন একটি তথ্য ফাঁস হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস বিভাগটিকে আরও কার্যকর করার পরিকল্পনা করছে।

স্ট্যাটাসে কপি পেস্ট করতে পারবেন ওয়েব লিঙ্ক

WaBetaInfo প্ল্যাটফর্মে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হচ্ছে বলে খোঁজ পেয়েছে, যা একজন ইউজারকে স্ট্যাটাস বিভাগে যে কোনও ওয়েবসাইটের লিঙ্ক যোগ করতে সুবিধা দেবে। যদিও কেউ ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে এটি করতে পারে। কিন্তু কোম্পানি শীঘ্রই লিঙ্কটির সম্পূর্ণ রূপ দেখাতে শুরু করবে। যখন আপনি এটিকে আপনার স্ট্যাটাসে কপি-পেস্ট করবেন। যাঁরা একটি নির্দিষ্ট সাইটের প্রচার করতে চান বা কোনও ভিডিও বা সাইটের লিঙ্কগুলি শেয়ার করতে চান, এটি তাদের জন্য দুর্দান্ত সুযোগ এনে দেবে। যা ব্যবহারকারীদের আরও কিছু আকর্ষণ পেতে সহায়তা করবে ৷

দেখা যাবে লিঙ্কের প্রিভিউও

একটি লিঙ্কের প্রিভিউ তাদের স্ট্যাটাসে কী শেয়ার করছে তা আরও ভালোভাবে দেখাবে। বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপের iOS সংস্করণে দেখা গেছে। উদ্ধৃত সূত্রতে দাবি করা হয়েছে যে, বৈশিষ্ট্যটি সম্ভবত ভবিষ্যতে অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ উভয় সংস্করণের জন্য প্রকাশ করা হবে। বর্তমানে, স্ট্যাটাসের জন্য নতুন প্রিভিউ লিঙ্ক বৈশিষ্ট্যটি iOS এর 2.22.11.16 সংস্করণে দেখা গিয়েছে। এটি বর্তমানে ডেভলপমেন্টের অধীন এবং নিকট ভবিষ্যতে পাওয়া যাবে হবে বলে আশা করা হচ্ছে।

দ্রুত রিপ্লাইয়ের সুবিধা আসছে

এ ছাড়াও, হোয়াটসঅ্যাপে একটি শর্টকাট বোতামেও কাজ করছে। একটি সাম্প্রতিক খবরে জানা গিয়েছে, যে অ্যাপটি শীঘ্রই মেসেজগুলির পাশে একটি নতুন উত্তরের শর্টকাট প্রদর্শন করতে পারে, যাতে ব্যবহারকারীদের জন্য একটি নির্দিষ্ট বার্তায় একটু দ্রুত প্রতিক্রিয়া জানানো সহজ হয়। বর্তমানে, প্রতিক্রিয়া জানাতে আপনাকে একটি নির্দিষ্ট বার্তা নির্বাচন করতে ডানদিকে ট্যাপ এবং সোয়াইপ করতে হবে। এটি কখন আসবে তা অখনও জানা যায়নি। তবে এটি বেশি সময় নেবে না বলেই মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই মেসেজে ইমোজি প্রতিক্রিয়া দেওয়া হয়েছে

ততক্ষণ পর্যন্ত, ইউজাররা সম্প্রতি প্রকাশিত বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে পারবেন। আপনি যদি একজন হার্ড-কোর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হন, তাহলে আপনি ইমোজি প্রতিক্রিয়ার বৈশিষ্ট্যটি লক্ষ্য করেছেন। আপনি এখন হোয়াটসঅ্যাপে যে কোনও বার্তায় ইমোজি প্রতিক্রিয়া সহ প্রতিক্রিয়া জানাতে পারেন। যে কোনও বার্তায় প্রতিক্রিয়া যোগ করতে, আপনাকে একটি বার্তায় দীর্ঘক্ষণ চাপ দিতে হবে এবং তারপরে অ্যাপটি ৬ টি ইমোজি প্রদর্শন করবে। যা আপনি কেবল ট্যাপ করে পাঠাতে পারেন।

২ জিবি ফাইল সহজে পাঠানো যাবে

উপরন্তু, হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা এখন 2GB পর্যন্ত সাইজের ফাইল পাঠাতে পারবেন। এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, টেলিগ্রামের মতো অন্যান্য মেসেজিং অ্যাপগুলি এটি অনেক দিন ধরেই ফিচারে অ্যাড করেছে। প্ল্যাটফর্মটি দাবি করে যে, আপনার সমস্ত ফাইল এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা থাকবে।