scorecardresearch
 

Polaris Slingshot RA Motorcycle: ছাদ-দরজা কিছুই নেই, দেখতেও গাড়ির মতো, আবার তিন চাকা; কী এটা ?

Polaris Slingshot RA Motorcycle: আমরা এমন একটি কার বা বাইক যাই বলুন না কেন, তার খবর আপনাদের জানাব, যা ছবি দেখেই আপনারা অবাক হয়ে যাবেন। ইয়ামাহার তিন চাকা ওয়ালা স্কুটারের কথা আপনারা শুনেছেন, এখন মোটরবাইকটি এখন গোটা বিশ্বকে অবাক করেছে। যা একদম কোনও স্পোর্টসকারের মতো দেখতে।

Advertisement
ছাদ-দরজা কিছুই নেই, দেখতে গাড়ির মতো, আবার তিন চাকা, আসলে এটা কী? ছাদ-দরজা কিছুই নেই, দেখতে গাড়ির মতো, আবার তিন চাকা, আসলে এটা কী?
হাইলাইটস
  • ছাদ-দরজা কিছুই নেই
  • দেখতে গাড়ির মতো, আসলে এটা কী? বিস্ময়
  • আবার তিন চাকা, বিস্ময়ে হতবাক সকলে

Polaris Slingshot RA Motorcycle: কখনও আপনি চিন্তা করেছেন যে, বাইকের স্টিয়ারিং হুইল থাকবে, অথবা যার মধ্যে কোনও স্পোর্টস কারের মতো ইঞ্জিন দেওয়া হবে, যদি এখনও পর্যন্ত আপনার কাছে এ ধরনের কোনও মেশিন এর খবর না থেকে থাকে তাহলে আজকে আমরা আপনাদের জন্য এই বিশেষ প্রতিবেদন নিয়ে এসেছি। হ্যাঁ সম্প্রতি আমরা এমন একটি কার বা বাইক যাই বলুন না কেন, তার খবর আপনাদের জানাব, যা ছবি দেখেই আপনারা অবাক হয়ে যাবেন। ইয়ামাহার তিন চাকা ওয়ালা স্কুটারের কথা আপনারা শুনেছেন, এখন মোটরবাইকটি এখন গোটা বিশ্বকে অবাক করেছে। যা একদম কোনও স্পোর্টসকারের মতো দেখতে। কিছুদিন আগে এই ফিউচারিস্টিক বাইকটি পোলারিস স্লিংশট আর পুনের রাস্তায় দেখা গিয়েছে। অবাক হওয়ার বিষয় হল এই বাইকের একটি সড়কে নামতেই লোকেরা ভিড় জমিয়ে ফেলেন। এখন আমরা দেখি, মোটরসাইকেলে কী বিশেষত্ব রয়েছে? 

সবার আগে আপনাকে জানিয়ে দিয়ে যে, উইথ গার্ল নামে একটি ইনস্টাগ্রাম হ্যান্ডেলে মোটরসাইকেলের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওতে দেওয়া তথ্য অনুযায়ী কোন স্পোর্টকারের মতো দেখতে এই পোলারিস স্লিং শট আর (Polaris Slingshot RA), মোটরসাইকেলটি সম্প্রতি দুবাই থেকে ভারতে আনা হয়েছে এবং এর দাম প্রায় দেড় কোটি টাকা বলা হচ্ছে। স্বাভাবিকভাবেই এই বাহনে দাম ছাড়াও অন্য ট্যাক্স এসব শামিল রয়েছে। গাড়ির মতো দেখতে এখন যদি আপনিও দেখেন অবাক হয়ে যাবেন।

ছাদ-দরজা কিছুই নেই, দেখতেও গাড়ির মতো, আবার তিন চাকা; কী এটা ?

Polaris Slingshot RA

আমেরিকান বাহন নির্মাতা কোম্পানি পোলারিস এই মোটরসাইকেল নির্মাণ করেছে। এর মধ্যে সামনের দিকে দুটি চাকা এবং পেছনের দিকে একটি চাকা রাখা হয়েছে। যা অভিনব। কোম্পানি ২.০ লিটারের ক্ষমতা সম্পন্ন ৪ সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে। যা ২০৩ এইচপির পাওয়ার জেনারেট করে। পিকআপের বিষয়ে এর কোনও জবাব নেই। কোম্পানির দাবি যে, এই মোটরসাইকেল ৪.৯ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা গতি ধরতে পারে। এর টপ স্পিড ১২৫ মাইল অর্থাৎ কিলোমিটার প্রতি ঘন্টায় রয়েছে এর টপ স্পিডের লিমিটেড করা হয়েছে।

Advertisement

স্টিয়ারিং হুইলের সঙ্গে মোট দুটো সিট দেওয়া হয়েছে। এর মধ্যে কোনও দরজা নেই এবং এর ছাদও দেওয়া হয়নি। দুই সিটের মাঝখানে কোম্পানি একটি নোটিফিকেশন দিয়েছে। যাতে পরিষ্কারভাবে লেখা রয়েছে যে, চালানোর সময় হেলমেট অবশ্যই পরতে হবে। কারণ এটি একটি মোটরসাইকেল। এই বাইক কোম্পানির ৩৭.১ লিটার দিয়েছে। লুক এবং সাইজে স্পোর্ট কারের মতো দেখতে এবং কোম্পানি এই অত্যাধুনিক ফিচারসও অ্যাড করেছে। এর সাইজের ডিটেলস জানিয়ে দিচ্ছি।

আর এর ডাইমেনশন

দৈর্ঘ্য ৩৮০০ এমএম

প্রস্থ ১৯৮০ এমএম

উচ্চতা ১০০৩১৮ এমএম

হুইল বেস ২৬৭ এমএম

গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩৭.৩ এমএম

ওজন ৭৪৯ কেজি

কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী পোলারিস স্লিং শটের দাম ৩৩৯৯ ডলার বলা হয়েছে। এছাড়া লজিস্টিক চার্জেসের জন্য ৭৯৯ ডলার অতিরিক্ত দিতে হবে। এটি লোকাল এরিয়াতে মোটরসাইকেলের ডেলিভারি হওয়ার পর লাগু করা হবে। সেখানেই মোটরসাইকেলের শেয়ার করা ভিডিওতে বলা হয়েছে যে দুবাই থেকে আনা হয়েছে এবং এর দাম প্রায় দেড় কোটি টাকা।

 

Advertisement