scorecardresearch
 

PM Narendra Modi Meets Gamers: মোবাইল গেমিংয়ে দুর্দান্ত কেরিয়ার? দেশের টপ-7 গেমারের সঙ্গে চর্চা মোদীর

গেমিং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকের সম্পূর্ণ ভিডিও আজ প্রকাশিত হয়েছে। এই বৈঠকের একটি টিজার ১১ এপ্রিল প্রকাশিত হয়েছিল। এই ভিডিওতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গেমিং শিল্পের প্রভাবশালী এবং ই-স্পোর্টস অ্যাথলেটদের সঙ্গে শিল্প নিয়ে আলোচনা করেছেন।

Advertisement
PM Narendra Modi Meets Gamers PM Narendra Modi Meets Gamers
হাইলাইটস
  • গেমিং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • সেই বৈঠকের সম্পূর্ণ ভিডিও আজ প্রকাশিত হয়েছে

গেমিং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকের সম্পূর্ণ ভিডিও আজ প্রকাশিত হয়েছে। এই বৈঠকের একটি টিজার ১১ এপ্রিল প্রকাশিত হয়েছিল। এই ভিডিওতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গেমিং শিল্পের প্রভাবশালী এবং ই-স্পোর্টস অ্যাথলেটদের সঙ্গে শিল্প নিয়ে আলোচনা করেছেন। নমন মাথুর, অনিমেষ আগরওয়াল, মিথিলেশ পাটাঙ্কর, পায়েল ধারে, আংশু বিস্ত, তীর্থ মেহতা এবং গণেশ গঙ্গাধরের সঙ্গে গেমিং শিল্প নিয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, গেমিং শিল্পকে রেগুলেট করার দরকার নেই। এই শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শীর্ষস্থানীয় গেমিং কনটেন্ট ক্রিয়েটরদের সঙ্গে বৈঠক

অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী সব গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের সঙ্গে নিজের পরিচয় করিয়ে দেন। এরপর একে পেশা হিসেবে দেখা যায় কি না তা নিয়ে আলোচনা শুরু হয়। এই বিষয়ে, গেমার এবং কন্টেন্ট ক্রিয়েটররা স্পষ্ট করে বলেছেন যে এই শিল্পে দুটি উপায়ে ক্যারিয়ার গড়তে পারা যায়।

আপনি যদি চান, আপনি একজন পেশাদার ই-স্পোর্টস অ্যাথলিট হতে পারেন বা গেমিং বিষয়বস্তু নির্মাতা হিসাবে কাজ করতে পারেন। এছাড়াও, এই বিষয়ে সমাজে কী ধরনের চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন তা নিয়েও আলোচনা করেছেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী মোদীও কিছু বলার চেষ্টা করেছিলেন।

আলোচনার সময় প্রধানমন্ত্রী মোদী নিজেই গেমটি খেলেন, গেমাররা জানান যে তাঁদের নিজস্ব গেমিং কোড নাম রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ ইতিমধ্যে একটি নাম দেখতে পাচ্ছে, সেটি হচ্ছে নমো। এই নামের পাশাপাশি তিনি কিছু মোবাইল গেমও চেষ্টা করেছিলেন। এর সঙ্গে তিনি সভায় উপস্থিত সকলকে তাঁদের সমস্যা ইমেইল করতে বলেন।

গেমাররা যখন বলেছিলেন যে তাঁরা গেমিংয়ের সময় কিছু শর্ট কোড ব্যবহার করেন, প্রধানমন্ত্রী বলেছিলেন যে তাঁরাও তাই করেন। তিনি P2G2-Pro পিপল গুড গভর্নেন্সের কথা বলেছেন। এর পাশাপাশি গেমিং এবং জুয়া নিয়েও আলোচনা করেছেন প্রধানমন্ত্রী মোদী।

Advertisement

Advertisement