scorecardresearch
 

Samsung 200MP Camera Phone: পকেটে আস্ত DSLR! Samsung-এর 200 মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর লঞ্চ

Samsung 200MP Camera Phone: সেদিন আর বেশিদিন নেই, যেখানে মানুষেরা ফোনের ক্যামেরাতেই DSLR-এর অনুভব পাবেন। কারণ, প্রতি বছরই স্মার্টফোনের ক্যামেরায় মেগাপিক্সেলের পরিমাণ বাড়ছে। 108MP পর্যন্ত ক্যামেরার লেন্সের পর, এবার Samsung আনছে 200MP-এর একটি নতুন সেন্সর লঞ্চ করেছে।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  •  সেদিন আর বেশিদিন নেই, যেখানে মানুষেরা ফোনের ক্যামেরাতেই DSLR-এর অনুভব পাবেন
  • প্রতি বছরই স্মার্টফোনের ক্যামেরায় মেগাপিক্সেলের পরিমাণ বাড়ছে
  • বেশ কিছু নতুন আপডেট সহ একটি 200MP ISOCELL HP3 সেন্সর লঞ্চ করেছে

Samsung 200MP Camera Phone: সেদিন আর বেশিদিন নেই, যেখানে মানুষেরা ফোনের ক্যামেরাতেই DSLR-এর অনুভব পাবেন। কারণ, প্রতি বছরই স্মার্টফোনের ক্যামেরায় মেগাপিক্সেলের পরিমাণ বাড়ছে। 108MP পর্যন্ত ক্যামেরার লেন্সের পর, এবার Samsung আনছে 200MP-এর একটি নতুন সেন্সর লঞ্চ করেছে। বেশ কিছু নতুন আপডেট সহ একটি 200MP ISOCELL HP3 সেন্সর লঞ্চ করেছে।

যদিও, অনেক ব্র্যান্ডই এখন তাদের ফোনের ক্যামেরায় এই ধরনের প্রতিশ্রুতি দেয়। কিন্তু ডিএসএলআর-এর মতো পরিষ্কার-পরিচ্ছন্ন উন্নত মানের ছবি কোয়ালিটি পেতে আপনাকে কয়েক বছর অপেক্ষা করতে হবে।

ছবি আগের থেকে ভালো হবে

Samsung এর নতুন সেন্সর ISOCELL HP3 অনেক দিক থেকে ISOCELL HP1 এর থেকে ভালো। যেখানে ISOCELL HP1-এ আপনি 0.64μm পিক্সেল পেতেন, HP3-এ এর আকার আরও ছোট হয়েছে। এতে আপনি 0.56μm এর একটি পিক্সেল পাবেন।

লেটেস্ট ক্যামেরা সেন্সরে, আগের থেকে বেশি রেজোলিউশনের ছবি পাবেন। এছাড়াও, কোম্পানি একটি নতুন প্রযুক্তি নিয়ে আসছে, যার নাম দেওয়া হয়েছে এপিক রেজোলিউশন প্রো। এতে স্মার্টফোন থেকে প্রফেশনাল লেভেলের হাই রেজোলিউশন ফটো ক্লিক করতে পারবেন।

ভিডিও রেকর্ডিং ভাল হবে

নতুন ISOCELL HP3 আগেরটির চেয়ে ১২ শতাংশ ছোট পিক্সেল আকার হয়। এছাড়াও, নতুন সেন্সরের মডিউল পৃষ্ঠের ক্ষেত্রফলও কম। Samsung এর নতুন ক্যামেরা সেন্সর প্রতি সেকেন্ডে ৩০ ফ্রেমে 8K রেজোলিউশন এবং প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে এ 4K রেজোলিউশন রেকর্ড করে।

এছাড়া, স্যামসাং সেন্সরে রয়েছে Tetra2pixel প্রযুক্তি। এই স্মার্টফোনের ক্যামেরা একটিতে চার পিক্সেলকে একত্রিত করে, যা কম আলোতে আরও ভাল ছবি কোয়ালিটি দেয়।

নতুন ক্যামেরা সেন্সর একটিতে ১৬ পিক্সেলকে একত্রিত করে। অর্থাৎ, রাতের ফটোগ্রাফিতে, এই সেন্সর আপনাকে আরও ভাল আলো, কর্মক্ষমতা প্রদান করবে। তবে কোন ফোনে এই স্যামসাং সেন্সর পাওয়া যাবে তা এই মুহূর্তে জানা যায়নি।