scorecardresearch
 

সুখবর, iphone 14 এ আসছে স্যাটেলাইট ফিচার! এতে বাড়তি কী লাভ?

iphone 14 এ আসছে স্যাটেলাইট ফিচার! এতে বাড়তি কী লাভ হবে? সিম ও নেটওয়ার্ক ছাড়াই কল করা যাবে। যেখানে নেটওয়ার্ক নেই সেখানেও নেটওয়ার্ক মিলবে। আর কী লাভ হবে? জেনে নিন...

Advertisement
iphone 14 iphone 14
হাইলাইটস
  • iphone 14 এ আসছে স্যাটেলাইট ফিচার!
  • সিম ও নেটওয়ার্ক ছাড়াই কল করা যাবে

এ বছর আইফোন লঞ্চের আগে বেশ কিছু তথ্য দেওয়া হচ্ছে। এমন মনে করা হচ্ছে আইফোনের সঙ্গে কিছু ground-breaking হতে চলেছে। কিন্তু গত বছর থেকে কিছু খবর এসেছিল যে নতুন কিছু দেওয়া হবে ফোনে। কিন্তু গ্রাহকদের হতাশ করে এমন কিছু দেখতে পাওয়া যায়নি।

সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে যে এখন নিজের অ্যাপল ওয়াচের জন্য স্যাটেলাইট পিকচার এর উপর কাজ করছে। এই ফিচার নতুন ফোনের জন্যও ব্যবহার করা যেতে পারে। ইমারজেন্সিতে যে কোনও কাউকে মেসেজ করা যাবে। রিপোর্ট অনুযায়ী ব্যবহার করা যাবে।

ব্লুমবার্গের মার্ক গুরমানের বক্তব্য অনুযায়ী ফর্টিন এর স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার দেওয়া হয়েছে। এই ফিচারের রিমোট এরিয়াতে গেলে নেটওয়ার্ক সিগন্যাল এবং ওয়াইফাইয়ের রিচ যেখানে থাকে না, সেখানে পাওয়া যাবে। মার্কের বক্তব্য অনুযায়ী অ্যাপেল স্যাটেলাইট কি দেওয়ার জন্য তৈরি হতে শুরু করেছে। যার মধ্যে ইমারজেন্সি টেক্সটিং এবং রেসপন্স এর জন্য ব্যবহার করা হচ্ছে। যদি এই রিপোর্ট সত্যি হয়, তাহলে এবার এখনও ফ্যানদের জন্য এটি কমসেকম তো কিছু নতুন নিয়ে আসবে। যদিও এই রিপোর্টে বলা হয়েছে, স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার যে কোনও অন্যান্য অ্যাক্টিভিটির মত ওয়েব ব্রাউজিং এবং ভিডিও স্ট্রিমিং এর জন্য হবে না। এটি শুধুমাত্র ইমারজেন্সি কমিউনিকেশনের জন্য হবে এবং যার মধ্যে এবং রুরাল এরিয়া তে ইউজ করা যাবে।

সেপ্টেম্বরে কোম্পানি নতুন আইফোনের জন্য লঞ্চ ইভেন্ট আয়োজন করতে পারে। এর আগে কোম্পানি এ নিয়ে সামনে মাসে নিজের বাৎসরিক ডেভলপার কনফারেন্স ডব্লিউ ডব্লিউ ডি সি ২০২২ আয়োজন করতে চলেছে। এই ইভেন্টে কোম্পানি আইওএস এর সঙ্গে নিজেদের দ্বিতীয় প্রোডাক্টের জন্য সফটওয়্যার ভার্সন আপডেট নিয়ে আসবে।

 

Advertisement
Advertisement