scorecardresearch
 

Strom R3: ৩ চাকার EV, এক চার্জে ২০০ কিলোমিটার, দাম মাত্র সাড়ে ৪ লাখ

Strom R3: ৩ চাকার EV, এক চার্জে ২০০ কিলোমিটার, দাম মাত্র সাড়ে ৪ লাখ। ইতিমধ্যেই আগাম বুকিং শুরু হয়ে গিয়েছে। আপনিও বুক করে রাখতে পারেন। ডিমান্ড অত্যন্ত বেশি।

স্টর্ম আর ৩, থ্রি হুইল গাড়ি স্টর্ম আর ৩, থ্রি হুইল গাড়ি
হাইলাইটস
  • Strom R3: ৩ চাকার EV
  • এক চার্জে ২০০ কিলোমিটার
  • দাম মাত্র সাড়ে ৪ লাখ

বিগত কয়েক বছর ধরে EVs ভারতে তরঙ্গ তৈরি করছে এবং ভারতে বৈদ্যুতিক চালিত গাড়িগুলির জন্য ভবিষ্যত আরও ভাল, কারণ বেশ কয়েকটি বিশ্বব্যাপী এবং স্থানীয় নির্মাতারা তাদের ইভি চালু করতে প্রস্তুত। Strom-R3 হল একটি ভারতীয় ইভি যা তার সাশ্রয়ী মূল্য এবং ধারণার অনন্য পদ্ধতির কারণে খবরের শিরোনামে এসেছে। তিন চাকার ইভিটির দাম মাত্র ৪.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) এবং দুটি আসন।

গাড়িটিতে কী কী সুবিধা থাকছে?

২,৯১৫ মিমি দৈর্ঘ্য, ১,৫১০ মিমি প্রস্থ এবং ১,৫৪৫ মিমি উচ্চতা পরিমাপ করা, গাড়িটি এমন একটি নকশা বহন করে যা শুধুমাত্র গাড়ির ছোট আকারকে হাইলাইট করে। সামনের অংশে একটি ফ্যাসিয়া রয়েছে যা নির্দিষ্ট কোণ থেকে Mahindra e2o-এর সাথে সাদৃশ্যপূর্ণ, তবে এটির জন্য আরও আধুনিক পদ্ধতি রয়েছে এবং একটি লম্বা এবং চওড়া গ্রিল উপাদান উভয় প্রান্ত থেকে প্রসারিত এবং বনেটের চারপাশে মোড়ানো। উভয় পাশে ষড়ভুজ আকৃতির দরজা রয়েছে, যার পরে অনন্য নকশাটি স্পষ্ট হয়ে ওঠে কারণ বডিওয়ার্কটি নীচে থেকে উল্টে গেছে এবং একটি কালো কোমররেখা একটি লেজে মিশে গেছে। একটি একক চাকা পিছনে বসে আছে, ছোট গাড়িতে এমনকি একটি ছোট সানরুফও রয়েছে।

গাড়ি

স্টর্ম R3

অভ্যন্তরীণ অংশে তিনটি স্ক্রিন রয়েছে, একটি ৭ ইঞ্চি, অন্য দুটি যথাক্রমে ৪.৩-ইঞ্চি এবং ২.৪-ইঞ্চি। এগুলি ইনফোটেইনমেন্ট, যন্ত্র এবং জলবায়ু নিয়ন্ত্রণ স্ক্রিন হিসাবে ব্যবহৃত হয়। কেন্দ্রীয় কনসোলে দুটি এয়ারকন ভেন্ট রয়েছে এবং কালো এবং হালকা ধূসর রঙের একটি দ্বি-টোন অভ্যন্তরীণ অফার করা হয়েছে। Strom-R3 4G সংযোগ পায় এবং নেভিগেশন, ভয়েস-কন্ট্রোল, অঙ্গভঙ্গি-নিয়ন্ত্রণ এবং আরও অনেক কিছু সাপোর্ট করে।

নিরাপত্তা কেমন?

স্টর্ম মোটরস R3-তে কোনো নিরাপত্তা ব্যবস্থার বিবরণ প্রকাশ করেনি, তবে উচ্চ-শক্তির ইস্পাত স্পেস-ফ্রেমের উপর ভিত্তি করে এটি প্রত্যাশিত যে গাড়িটি ৫৫০ কেজি ওজন কম রাখার জন্য একটি খুব হালকা নির্মাণ পদ্ধতি ব্যবহার করেছে, উভয়ই দক্ষতা এবং লোড হ্যান্ডেল করার জন্য পিছনের চাকার ক্ষমতা। এটি একক-পিছন চাকার তিন চাকার যানবাহনের একটি পরিচিত অসুবিধা যে তারা একটি চার চাকার পার্শ্বীয় ভারসাম্যের অভাব বোধ করে। অর্থাৎ গাড়িটি বাঁক নেওয়ার সময়, বিশেষ করে উচ্চ গতিতে তার পাশের উপরে যাওয়ার জন্য বেশি সংবেদনশীল। ব্রেকিং সামনের দিকে ডিস্ক এবং পিছনে একটি ড্রাম ব্রেক দ্বারা পরিচালিত হয়।

গাড়ির পাওয়ার

Strom-R3 কে পাওয়ারিং হল 15kW এবং 90Nm টর্ক রেট করা একটি একক বৈদ্যুতিক মোটর। এটি একটি উচ্চ-কর্মক্ষমতা একক হ্রাস গিয়ারবক্সের সাথে মিলিত হয়। গাড়িটি দাবি করেছে যে সর্বোচ্চ গতি ৮০ কিমি যখন তিনটি ভিন্ন লি-আয়ন ব্যাটারি কনফিগারেশন উপলব্ধ রয়েছে। দাবিকৃত রেঞ্জ ১২০, ১৬০ বা ২০০ কিলোমিটার। তিনটি ড্রাইভিং মোড রয়েছে, ইকো, নরমাল এবং স্পোর্ট।

Strom-R3 এর দাম ৪.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) এবং মুম্বাই-ভিত্তিক কোম্পানি ইতিমধ্যেই এর মধ্যে ১৬৫ টি বুকিং পেয়েছে।