scorecardresearch
 

Tiago Electric Car: দেশের সবচেয়ে সস্তা ইলেক্ট্রিক গাড়ি TATA Tiago EV-র বুকিং শুরু আজ, কীরকম দাম?

Tiago Electric Car: Tata Motors-এর সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Tiago Electric-এর বুকিং আজ থেকে শুরু হতে চলেছে। সংস্থা প্রথম বৈদ্যুতিক হ্যাচব্যাক গাড়ি আকর্ষণীয় ঘোষণা করেছে। ভারতে বৈদ্যুতিক গাড়ির ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে, সংস্থা বাজারে দখল করতে আরও শক্তিশালী করার চেষ্টা করছে।

Tiago EV Tiago EV
হাইলাইটস
  • Tata Motors-এর সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Tiago Electric-এর বুকিং আজ থেকে শুরু হতে চলেছে
  • সংস্থা প্রথম বৈদ্যুতিক হ্যাচব্যাক গাড়ি আকর্ষণীয় ঘোষণা করেছে
  • Tata Motors-এর Nexon EV এবং Tigor EV ইতিমধ্যেই বাজারে প্রচুর চাহিদা রয়েছে

Tiago Electric Car: Tata Motors-এর সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Tiago Electric-এর বুকিং আজ থেকে শুরু হতে চলেছে। সংস্থা প্রথম বৈদ্যুতিক হ্যাচব্যাক গাড়ি আকর্ষণীয় ঘোষণা করেছে। ভারতে বৈদ্যুতিক গাড়ির ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে, সংস্থা বাজারে দখল করতে আরও শক্তিশালী করার চেষ্টা করছে। Tata Motors-এর Nexon EV এবং Tigor EV ইতিমধ্যেই বাজারে প্রচুর চাহিদা রয়েছে৷ এখন কোম্পানিটি ইলেকট্রিক হ্যাচব্যাক সেগমেন্টেও প্রবেশ করেছে।

আজ বিকাল থেকে বুকিং শুরু
Tata Motors' Tiago EV-এর বুকিং আজ (১০ অক্টোবর) দুপুর ১২টা থেকে শুরু হয়েছে। গ্রাহকরা ২১,০০০ টাকার টোকেন মানি জমা দিয়ে যে কোনও অনুমোদিত Tata Motors ডিলারশিপ বা ওয়েবসাইটে Tiago Electric বুক করতে পারেন। এই গাড়ির ডেলিভারি ২০২৩ সালের জানুয়ারি থেকে শুরু হবে। Tiago EV ডিসেম্বর থেকে টেস্ট ড্রাইভের জন্য উপলব্ধ হবে। টিয়াগো ইলেকট্রিক জিপট্রন প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি।

দাম কত?
Tata Tiago EV-এর দাম ৮.৪৯ লক্ষ টাকা থেকে ১১.৭৯ লক্ষ টাকা পর্যন্ত। বৈদ্যুতিক গাড়ির সেগমেন্টে সবচেয়ে সস্তা হওয়ার কারণে, এই গাড়ির বুকিং খুব দেখা যায়। টিয়াগো ইলেকট্রিকের কেবিন টিয়াগোর আইসিই সংস্করণের সঙ্গে অনেকটাই মিল। এতে পাবেন লেদার ফিনিশিং স্টিয়ারিং হুইল এবং সিট। ড্রাইভ মোড নির্বাচন করতে গিয়ার লিভারটি একটি রোটারি ডায়ালের সঙ্গে প্রতিস্থাপন করা হয়েছে এবং একটি স্পোর্টস মোডও রয়েছে।

ব্যাটারি প্যাক বিকল্প
গ্রাহকদের সকল চাহিদার কথা মাথায় রেখে কোম্পানি দু'টি ব্যাটারি প্যাক সহ Tiago EV লঞ্চ করেছে। Tiago EV-তে IP67 রেটযুক্ত ব্যাটারি প্যাক এবং 24kWh ব্যাটারি প্যাক সহ একাধিক চার্জিং বিকল্প রয়েছে। সংস্থা দাবি করেছ, Tiago EV-এর 24kWh ব্যাটারি প্যাক সহ ৩১৫ কিলোমিটার রেঞ্জ থাকবে। Tata Motors 19.2kWh এর ব্যাটারি প্যাক সহ Tiago EVও পেশ করেছে। এই ব্যাটারি প্যাক সহ গাড়িটির রেঞ্জ ২৫০ কিলোমিটার বলে জানা গেছে। সংস্থা জানিয়েছে মোটর এবং ব্যাটারি ৮ বছর বা ১,৬০,০০০ কিলোমিটার ওয়ারেন্টি সহ আসবে।

চার্জ হতে কতক্ষণ লাগবে?
কোম্পানি জানিয়েছে, গ্রাহকদের প্রত্যাশা পূরণ করার জন্য এবং অন্তর্দৃষ্টির ভিত্তিতে, 24kWh ব্যাটারি প্যাক ভেরিয়েন্টটিকে উৎপাদনের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে। দু'টি ব্যাটারি প্যাকই দ্রুত চার্জ করতে সক্ষম। একটি DC ফাস্ট চার্জার ব্যবহার করে প্রায় ৫৭মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা যায়। এটি হিল স্টার্ট এবং ডিসেন্ট অ্যাসিস্ট, TPMS, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ এবং মাল্টি-মোড রিজেন বৈশিষ্ট্য সহ দেওয়া হচ্ছে।

অনেক চার্জিং বিকল্প উপলব্ধ
Tata Tiago EV সেগমেন্টে ভারতের প্রথম হ্যাচব্যাক প্রিমিয়াম ইলেকট্রিক গাড়ি হয়ে উঠেছে। Tiago EV-তে চারটি চার্জিং অপশন দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে 15A সকেট, 3.2 kW AC চার্জার, 7.2 kW AC চার্জার এবং DC ফাস্ট চার্জার বিকল্প। Tata 7 টি ভেরিয়েন্টে সবচেয়ে সস্তা ইলেকট্রিক কার Tiago EV লঞ্চ করেছে। এটি বিভিন্ন ব্যাটারি এবং চার্জিং বিকল্পের উপলব্ধ। কোম্পানি জানিয়েছে যে সময়, তারিখের পাশাপাশি বেছে নেওয়া টিয়াগো ইলেকট্রিকের রং দেখেই ডেলিভারির তারিখ নির্ধারণ করা হবে।