scorecardresearch
 

Tata-র দমদার গাড়ি Nexon-ই সেরা এসইউভি, দেশে বিকোচ্ছে ঝড়ের গতিতে

দেশের সবচেয়ে দমদার গাড়ি হলো টাটা নেক্সন। দেশে ঝড়ের গতিতে বিকোচ্ছে গাড়িটি। পেট্রল, ডিজেল এবং ইলেকট্রিক সব ভ্যারিয়েন্টেই সেরা এসএইউভি টাটা নেক্সন। নতুন ভ্যারিয়েন্ট আসতে চলেছে যেটাতে ১ চার্জে ৪০০ কিলোমিটার যাবে।

Tata Nexon Tata Nexon
হাইলাইটস
  • Tata-র দমদার গাড়ি Nexon
  • Nexon-ই সেরা এসইউভি
  • সেল বেড়েছে ৮৯ শতাংশ

টাটা মোটরসের (Tata Motors) এর (Nexon) বাজারে সমস্ত গাড়িকে জোরদার কম্পিটিশন দিয়ে দিয়েছে।সেই সঙ্গে বাজারে জবরদস্ত চাহিদা তৈরি হয়েছে। গোটা ভারতে ডিসেম্বরে দেশের চতুর্থ সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি হল এটি। যেখানে SUV-এর মধ্যে একদম টপ সেলিং কার (Top Selling Car) এটি।

৮৯ শতাংশ সেলের বৃদ্ধি

ডিসেম্বর ২০২১ এর ডিসেম্বরে গাড়িটি ১২ হাজার ৮৯৯ টি ইউনিট বিক্রি হয়েছে। এই গাড়ি ডিসেম্বর ২০২০ সেলের মোকাবিলাতে ২০২১ এর ডিসেম্বরে ৮৮.৭২ শতাংশ বেশি বিক্রি হয়েছে। গত বছর কোম্পানি শুধু ৬ হাজার ৮৩৫ ইউনিট গাড়ি সেল করেছিল। নভেম্বর ২০২১-এ সেটি ১০ হাজার ৯৬ ইউনিট বিক্রি হয়েছে। এইভাবে মাস দেড় মাসের মধ্যে কোম্পানির গাড়ি সেল ২৭.৭৬ শতাংশ বেড়ে গিয়েছে।

টাটা

NEXON এর দমদার পারফরমেন্স

কোম্পানির তিন ধরনের ইঞ্জিন ভ্যান বিক্রি করে পেট্রোল, ডিজেল, ইলেকট্রিক ভ্যারিয়েশন বাজারে এসেছে। ইলেকট্রিক্যাল ভ্যারিয়েন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ইলেক্ট্রিক কার। পেট্রল ১.২ এর ইঞ্জিনের সঙ্গে পাওয়া যায়। এতে ১২০ পিএস এর ম্যাক্স পাওয়ার এবং ১৭০mm এর পিক জেনারেট করে। যেখানে ডিজেল ভেরিয়েন্ট ১.৫ লিটার টার্বো চার্জ এর সঙ্গে পাওয়া যায় এবং ১১০ পিএসের ম্যাক্স পাওয়ার এবং ২৬০ mm জেনারেট করে।

নেক্সন

নেক্সন এর দমদার পারফরম্যান্

৩০.২ কিলোওয়াট পার আওয়ার এর ব্যাটারি রয়েছে এতে। ১২৯ পিএসএল ম্যাক্স পাওয়ার এবং এ ২৪৫ এনএমের পিক টর্ক জেনারেট করা সম্ভব। সিঙ্গেল চার্জে  ইলেক্ট্রিক ভেহিকেল ৩০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। কোম্পানি এই নতুন ভার্সন খুব তাড়াতাড়ি লঞ্চ করতে চলেছে যাদের ৪০০ কিলোমিটার এর বেশি রেঞ্জ পাওয়া যাবে।

ভ্যারিয়েন্টগুলির দাম কত?

টাটা নিক্সন এর দাম ৭.৩৯ লাখ টাকা থেকে শুরু হয়। পেট্রোল ভেরিয়েন্ট ১২.০৪ লাখ টাকা পর্যন্ত যায়। যেখানে ডিজেল ইঞ্জিনের দাম ৯.৬৯ লাখ টাকা থেকে ১৩.৩৪ লাখ টাকা পর্যন্ত বিক্রি হয়। সেখানে ইলেকট্রিক ভার্সন ১৪.২৯ লাখ টাকা থেকে শুরু হয়।

 
; ; ;