scorecardresearch
 

Tecno Pova 5G Review: গেম খেলুন বা রোজকার কাজ, এই এক ফোনেই সব মুশকিল আসান

Tecno Pova 5G Review: গেম খেলুন বা রোজকার কাজ, এই ফোনেই হবে সব কাজ। তাহলে গাঁটের কড়ি খরচ করে দামী ফোন কিনবেন কেন?

Advertisement
Tecno Pova 5G Review গেমের সাম্রাজ্য Tecno Pova 5G Review গেমের সাম্রাজ্য
হাইলাইটস
  • গেম খেলুন বা রোজকার কাজ
  • Tecno Pova 5G ফোনেই মিটবে প্রয়োজন

Tecno লাগাতার ভারতীয় বাজারে নিজেদের শক্ত করতে চেষ্টা করে চলেছে। কোম্পানি পাওয়ার প্যাক ডিভাইস এ পোর্টেবল দামে লঞ্চ করতে চলেছে। কিছু সময় আগে কোম্পানি নিজের প্রথম ফাইভ-জি ফোন Tecno Pova 5G লঞ্চ করেছিল। Tecno Pova 5G  স্মার্টফোন বেশ কিছু সময় ধরে ব্যবহার করার পর তার রিভিউ জানিয়ে দিচ্ছি।

Tecno Pova 5G আপনি কুড়ি হাজার টাকার মধ্যে কিনতে পারবেন। অন্য ফোনের মোকাবিলায় এটি কিন্তু অনেক বেশি ফিচারস আপনার সামনে নিয়ে আসছে। এর মধ্যে স্মার্টফোন কি বিশেষত্ব রয়েছে, যা আপনি এটি অন্য ফোন না কিনে, কেন কিনবেন তা আপনাকে জানিয়ে দিন।

বড় ডিসপ্লে

যাঁরা বড় স্ক্রিন পছন্দ করেন, তারা এই স্মার্টফোন চোখ বুজে নিয়ে চলে আসুন। Tecno Pova 5G  5.9 ইঞ্চি স্ক্রিন দেওয়া হয়েছে। যদিও কোম্পানি এর মধ্যে এমোলেড ডিসপ্লের জায়গায় আইপিএস এলসিডি ইউজ করেছে যা অনেকে হতাশ হতে পারেন। না হলে এটি আনতে পারেন। এর মধ্যে এলসিডি স্ক্রিন এর ভিডিও প্লেব্যাক এবং গেমিং এক্সপেরিয়েন্স পারফরম্যান্স কোনও রকম সমস্যা হবে না বরং অন্য ফোনের চাইতে ভাল আপনি এর মধ্যে আরামসে 1080p ভিডিও ডাউনলোড করে অনলাইনে দেখতে পারেন। ব্ল্যাক স্ক্রিন দেখার সময় আপনাদের অ্যামোলেড ডিসপ্লের কথা মাথায় রাখতে হবে এই ডিসপ্লের ব্রাইটনেস লেভেল এভারেজ।

ডিজাইন

Tecno Pova 5G  ডিজাইনের কথা বলতে গেলে এটি এটি ব্যাক টেক্সচার এবং প্লেন স্ক্রিনের ডুয়েল টোন মিক্স দেওয়া হয়েছে। এর মধ্যে একটি লঞ্চ ভার্টিক্যাল ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে। ফোনের পেছনে ম্যানচেস্টার সিটি ফুটবল লোগো দেওয়া রয়েছে যা অনেকেই পছন্দ করতে পারেন। যদিও রিয়েল প্যানেলের অনেক বেশি ফিঙ্গারপ্রিন্ট ছাপ চলে আসে। এতে ফোনটিকে নোংরা দেখায় কিছুদিন ব্যবহার করার পর। এই কারণে আপনার ব্যাক কভার লাগানো একান্ত জরুরি। কোম্পানির বক্সে ট্রান্সপারেন্ট কভার দেয় ফ্রিতেই। এই কারণে যদি আপনি কভারে বেশি পয়সা খরচ করতে না চান, তাহলে এটা কিনতে পারেন। কভার ইউজ করার কারণ জরুরি কারণ এটি হাত থেকে স্লিপ করে যায়।

Advertisement

ক্যামেরা

অনেকেই ক্যামেরা ভালো থাকার কারণে এই ফোন কেনেন। Tecno Pova 5G  এই রেঞ্জে আপনাকে অত্যন্ত ভালো ক্যামেরা অপশন দিতে পারে। এরিয়েল ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এর মধ্যে। প্রাইমারি সেন্সর 50 মেগাপিক্সেল এর মধ্যে টু মেগাপিক্সেল এর ম্যাট অ্যানসার এবং এ আই লেন্স দেওয়া হয়েছে।

দিনের বেলা ঠিকঠাক ফটো নিয়ে নেয়। তবে এভাবে অ্যাডিশনাল ক্যামেরা মডিউল যেরকম এইচবিআরআই এবং এইচবিআরআই ফটো দেওয়া হয়েছে যার মধ্যে ইমেজ কোয়ালিটি আরও বেশি ইউজ করা সম্ভব। এরপরেও আমরা নিরাশ, যে এটি রাতে অত ভাল ছবি দেয় না। তবে ঠিকঠাক পারফরম্যান্স করে। যদিও ফটো কোয়ালিটি অতটা ভালো নয় নাইটে ফটোগ্রাফির জন্য সুপার নাইট মোড এর ব্যবহার করতে পারে।

পারফরম্যান্স

Tecno Pova 5G  কোম্পানি ডায়মন্ড ৬২৯৭ প্রসেসর ব্যবহার করে। আগে অন্য ফেমাস স্মার্টফোনে যেমন রেনো ৭৫০১ প্লাস ৯২ তে দেখা গিয়েছে। এই প্রসেসের আপনাকে ডেইলি কাজের জন্য কোন রকম সমস্যা ফেলবে না। প্রসেসরের কারণে গেমস খুব ভালো এখানে খেলা যায় এবং তা খুব দ্রুত টাচ কাজ করে এবং গেমের জন্য জন্য জরুরি। এই কারণে এই ফোনটি ক্রমশ জনপ্রিয় হয়ে চলেছে গেমারদের মধ্যে।

ব্যাটারি

Tecno Pova 5G  ৬০০০mh এর ব্যাটারি দিচ্ছে। যাতে ব্যাটারির কারণে ফোনের ব্যাটারি ব্যাকআপ অত্যন্ত বেশি। হয় এবং আপনি সিঙ্গেল চার্জে সারাদিন ব্যবহার করতে পারেন। যদি আপনার ইউজ মডারেট হয়, তাহলে আপনি এটি পুরো দিন চালানোর পরেও আপনার ব্যাটারি বেঁচে যাবে।

বটম লাইন

Tecno Pova 5G  লঞ্চ এর সঙ্গে মিড রেঞ্জের কোম্পানির সঙ্গে কম্পিটিশনের বৃদ্ধি পেয়েছে। যদি আফোর্ডবল ফোনে আপনি সব কিছু দারুণ চাই এমন মনোভা ত্যাগ করে যান, তাহলে আপনি ফাইভ-জি কানেক্টিভিটি নিয়ে খুব ভালো প্রসেসর এতে রয়েছে। আপনি এটি ডেইলি ড্রাইভার ছাড়াও গেম খেলার জন্য ফটোগ্রাফির জন্য ব্যবহার করতে পারেন। হঠাৎ আপনি এই রেঞ্জের সঙ্গে যেতে পারেন।

 

Advertisement