scorecardresearch
 

Whoop Fitness Band: ধোনি-কোহলি থেকে রোনাল্ডো, তারকারা এই ফিটনেস ব্র্যান্ডের ফ্যান, WHOOP এবার ভারতেও

Whoop Band India Launch: WHOOP হল একটি ফিটনেস ব্যান্ড এবং বিশ্বের অনেক ক্রীড়াবিদ এবং ক্রিকেটাররা এই ব্যান্ডটি ব্যবহার করেন। কোম্পানির সিইও উইল আহমেদ একটি লিঙ্কডইন পোস্টে নিশ্চিত করেছেন যে WHOOP এখন ভারতে উপলব্ধ। এই ব্যান্ডটি অনেক শক্তিশালী বৈশিষ্ট্য সহ আসে এবং বিরাট কোহলি থেকে মিশাল ফেলপস পর্যন্ত সবাই এটি পরিধান করে।

Advertisement
ধোনি-কোহলি থেকে রোনাল্ডো, তারকারা এই ফিটনেস ব্র্যান্ডের ফ্যান, WHOOP এবার ভারতেও ধোনি-কোহলি থেকে রোনাল্ডো, তারকারা এই ফিটনেস ব্র্যান্ডের ফ্যান, WHOOP এবার ভারতেও

Whoop Band India Launch: আপনি নিশ্চয়ই দেখেছেন বিরাট কোহলি, সূর্য কুমার যাদব এবং মহম্মদ সিরাজকে বিশ্বকাপের সময় হাতে ব্যান্ড পরা। এই ব্যান্ডের নাম হুপ। এই নামটি অনেকের কাছে নতুন হতে পারে, তবে এটি ২০২৩ সালের আইসিসি বিশ্বকাপের সময় ব্যাপক চর্চিত হয়েছিল। আমেরিকান কোম্পানি WHOOP এখন ভারতেও বিক্রি করবে। সম্প্রতি WHOOP ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) তার ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে। রোনাল্ডো নিজেও এই কোম্পানিতে বড় বিনিয়োগ করেছেন।

আমরা ইতিমধ্যেই আপনাকে ভারতে এই হুপ ব্যান্ডের পর্যালোচনা করেছি, যা আপনি নীচে পড়তে এবং দেখতে পারেন৷ ভারতে এই বিশেষ ধরনের ফিটনেস ব্যান্ড লঞ্চের জন্য মানুষ অনেক দিন ধরেই অপেক্ষা করছিল। যাইহোক, ধোনি (MS Dhoni) এবং OYO এর প্রতিষ্ঠাতা রীতেশ আগরওয়াল সহ অনেক ভারতীয় সেলিব্রিটি আমেরিকা থেকে এটি কেনার পরে এটি পরতে দেখা গিয়েছে।
 

whoop fitness band

আসলে, ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) যখন বিশ্বকাপের সেমিফাইনালে সচিন তেন্ডুলকারের (Sachin Tendulkar) সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড ভেঙেছিলেন, সেই ম্যাচে বিরাট কোহলির হাতে বাঁধা এই ব্যান্ডটি আলোচনায় আসে। অনেকেই প্রশ্ন করতেন কবে ভারতে আসবে।

আরও পড়ুন

হুপের সিইও উইল আহমেদ এ তথ্য জানিয়েছেন
এখন হুপ সিইও উইল আহমেদ একটি পোস্টে নিশ্চিত করেছেন যে WHOOP এখন ভারতে উপলব্ধ। এই পোস্টে তিনি বলেছেন যে বিশ্বের অনেক বড় ক্রিকেটার এবং নামী ক্রীড়াবিদ ইতিমধ্যেই এই WHOOP ব্যবহার করছেন।

সিইও উইল আহমেদ পোস্টে একটি লিঙ্ক দিয়েছেন, যেখানে ক্লিক করে আপনি হুপ মেম্বারশিপ কিনতে পারবেন। যদিও এখনও কোনও ভারতীয় ওয়েবসাইট নেই, তবে আপনি ডেলিভারির জন্য ভারত বিকল্প বেছে নিতে পারেন। বিশ্বব্যাপী ওয়েবসাইট থেকেও এটি ভারতে অর্ডার করা যেতে পারে। যখন আমরা হুপের ওয়েবসাইট পরিদর্শন করি, আমরা সেখানে দুটি সদস্যতার পরিকল্পনা দেখেছি। ৩৯৯ মার্কিন ডলারের একটি প্ল্যান রয়েছে, যার মধ্যে ২৪ মাসের জন্য সদস্যতা পাওয়া যায়। একই সময়ে, বার্ষিক সদস্য পরিকল্পনার মূল্য ২৩৯ মার্কিন ডলার।

Advertisement

হুপ এর বৈশিষ্ট্য কি?
হুপ একটি ব্যান্ডের মতো, অনেকগুলি একচেটিয়া বৈশিষ্ট্য সহ৷ এই ব্যান্ডে কোন ডিসপ্লে নেই। এই ব্যান্ডটি শরীরের পুনরুদ্ধারের উপর ফোকাস করে, অর্থাৎ, এটি ক্রীড়াবিদকে বলে যে সে পারফরম্যান্সের জন্য কতটা প্রস্তুত।

এই ফিটনেস ব্যান্ড সঠিক তথ্য দেয়, যা অন্য কোন ব্যান্ডে পাওয়া একটু কঠিন। এতে কোনো ডিসপ্লে নেই এবং এটি চার্জ করার পদ্ধতিও বেশ ভিন্ন। লক্ষণীয় বিষয় হল এটি কব্জিতে ২৪X৭ পরিধান করা যেতে পারে এবং এমনকি এটি পরার সময় চার্জ করা যেতে পারে।

হুপ সিইও আজ তকের সাথে একান্ত সাক্ষাত্কারের সময় বলেছিলেন যে হুপ ব্যাঙ্কের ফিটনেস ডেটা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত। এছাড়াও, সংস্থাটি এটি তৈরি করতে ডাক্তার এবং বিজ্ঞানীদের সাথে একসঙ্গে কাজ করেছে।

কোম্পানিটি ২০১৫ সালে শুরু হয়েছিল
হুপ ২০১৫ সালে শুরু হয়েছিল এবং উইল আহমেদ এর সিইও এবং প্রতিষ্ঠাতা। কোম্পানিটি ২০১৫ সালে তার প্রথম পণ্যটিও চালু করেছিল এবং এর নাম ছিল হুপ ১.০। সম্প্রতি কোম্পানিটি OpenAI-এর সাথেও পার্টনারশিপ করেছে।

 

Advertisement