scorecardresearch
 

এই সপ্তাহে ভারতে লঞ্চ হতে চলেছে একাধিক ফোন, এক নজরে দেখে নিন

Vivo V23e 5G to iQOO 9, এ এই সপ্তাহে ভারতে লঞ্চ হতে চলেছে একাধিক ফোন, এক নজরে দেখে নিন ফোন ও ফিচার।

Advertisement
এ সপ্তাহে লঞ্চ হতে চলা ভারতে মোবাইলগুলি এ সপ্তাহে লঞ্চ হতে চলা ভারতে মোবাইলগুলি
হাইলাইটস
  • এই সপ্তাহে ভারতে লঞ্চ হতে চলেছে একাধিক ফোন
  • Vivo V23e 5G to iQOO 9
  • এক নজরে দেখে নিন

এই সপ্তাহে, বেশ কয়েকটি স্মার্টফোন ভারতে লঞ্চ হবে। Vivo V23e 5G আজ 12:00PM এ লঞ্চ হবে। অনলাইন ইভেন্টটি ভিভোর ইউটিউব চ্যানেলের মাধ্যমে লাইভ-স্ট্রিম করা হবে। এটি মালয়েশিয়ায় পাওয়া যায় এমন একই মডেল হবে বলে আশা করা হচ্ছে। Realme এছাড়াও 24 ফেব্রুয়ারি দেশে তার বাজেট Narzo 50 স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ একই দিনে, Oppoও তার সর্বশেষ ফ্ল্যাগশিপ Find X5 সিরিজ নিয়ে আসবে৷ এটি Snapdragon 8 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে, যা আসন্ন iQOO 9 সিরিজকে পাওয়ার জন্যও সেট করা হয়েছে। এই সপ্তাহে ভারতে লঞ্চ করা স্মার্টফোনগুলির এক নজর এখানে দেখতে পারেন।

Vivo V23e 5G

Vivo V23e একটি 6.44-ইঞ্চি AMOLED ডিসপ্লে নিয়ে আসবে, যা ফুল-HD+ রেজোলিউশনে কাজ করবে। এটি একটি MediaTek Dimensity 810 SoC দ্বারা চালিত হতে পারে। Poco M4 Pro 5G সম্প্রতি ভারতে একই চিপ সহ লঞ্চ করা হয়েছে।

এটি 8GB RAM এবং 128GB স্টোরেজ বিকল্পের সাথে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। Vivo সম্ভবত একটি মাইক্রোএসডি কার্ড স্লট (1TB পর্যন্ত) ব্যবহার করে অভ্যন্তরীণ স্টোরেজ প্রসারিত করার একটি বিকল্প অফার করবে। এটি Android 12-এর পরিবর্তে Android 11-এ চালানোর কথা বলা হয়৷ Vivo V23e 5G 44W দ্রুত চার্জিং সমর্থন সহ একটি 4,050mAh ব্যাটারি খেলতে পারে৷ ব্র্যান্ডটি বাক্সে দ্রুত চার্জারটি বান্ডিল করবে কিনা তা অজানা।

এটি একটি 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল সেন্সর, একটি 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা অফার করবে বলে জানা গেছে। সামনে, সেলফি এবং ভিডিওর জন্য একটি 44-মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে। Vivo V23e-এর দাম ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকার মধ্যে হবে বলে জানা গেছে।

Advertisement

iQOO 9 সিরিজ

iQOO 9 সিরিজটি ২৩ ফেব্রুয়ারি আসছে, যা ভারতে কোম্পানির প্রথম ২০২২ স্মার্টফোন হবে। 5G ডিভাইসটি একটি ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন 8 Gen 1 প্রসেসর প্যাক করবে। একই চিপ বর্তমানে ওয়ানপ্লাস 10 প্রো, স্যামসাং গ্যালাক্সি এস 22 এবং আরও অনেক কিছুর মতো ফ্ল্যাগশিপ ফোনগুলিকে শক্তি দিচ্ছে ৷ Xiaomi 12 Ultra এবং Oppo Find X5-এর মতো স্মার্টফোনগুলিও আগামী দিন বা সপ্তাহগুলিতে এই চিপের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

কোম্পানি টিজারের মাধ্যমে নিশ্চিত করেছে যে iQOO 9 120W দ্রুত চার্জিং সমর্থন সহ আসবে। এটি একটি 3D আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং OIS সমর্থন সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে একটি 50-মেগাপিক্সেল GN5 ক্যামেরা সহ আসবে। বাকি বৈশিষ্ট্যগুলি এখনও কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।

কিন্তু, যেহেতু ডিভাইসটি ইতিমধ্যেই চীনে উপলব্ধ, আমরা সম্ভাব্য স্পেসিফিকেশন জানি। কোম্পানি iQOO 9 এবং iQOO 9 প্রো সহ দুটি মডেল লঞ্চ করেছে। স্ট্যান্ডার্ড সংস্করণে রয়েছে একটি 6.78-ইঞ্চি ফুল HD+ Samsung E5 OLED 120Hz ডিসপ্লে, একটি Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট, একটি 4,700mAh ব্যাটারি যা অতি দ্রুত 120W দ্রুত চার্জিং সহ। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 120-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি 13-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি 12-মেগাপিক্সেল টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। সামনে, একটি 16-মেগাপিক্সেল ফ্রন্ট শ্যুটার রয়েছে।

অন্যদিকে, প্রো সংস্করণে একটি 6.78-ইঞ্চি কার্ভড 120Hz ডিসপ্লে রয়েছে, যা QHD+ রেজোলিউশনে চলে। স্ক্রিনটি 120Hz রিফ্রেশ রেট এবং একটি 360Hz টাচ স্যাম্পলিং রেট সমর্থন করে। এটিতেও একটি উচ্চ-সম্পন্ন স্ন্যাপড্রাগন 8 জেন 1 চিপ রয়েছে। ফটোগ্রাফির জন্য, একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক শ্যুটার, 150-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং একটি 16-মেগাপিক্সেল টেলিফটো সেন্সর রয়েছে। সেলফির জন্য, ডিভাইসটি একটি 16-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করে।

Oppo Find X5 সিরিজ

Oppo Find X5 24 ফেব্রুয়ারি লঞ্চ হবে এবং আপনি দুটি ফোন লঞ্চের আশা করতে পারেন, একটি স্ট্যান্ডার্ড এবং একটি প্রো সংস্করণ৷ নতুন ফোনগুলির সাথে ব্যবহারকারীদের আরও ভাল রঙের ক্রমাঙ্কন এবং প্রতিকৃতি ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদানের জন্য চীনা কোম্পানি Hasselblad-এর সাথে অংশীদারিত্ব করেছে।

ডিভাইসগুলি "অন্যের মতো অত্যাধুনিক ক্যামেরা" এবং "সুন্দরভাবে অনন্য সিরামিক উপাদান" ব্যবহার করে তৈরি একটি "ভবিষ্যত ফ্ল্যাগশিপ ডিজাইন" সহ আসে বলে বলা হয়। Oppo ইতিমধ্যেই প্রকাশ করেছে যে তার নতুন ফ্ল্যাগশিপ সিরিজ একটি 6nm MariSilicon চিপ ব্যবহার করবে, যেটি তার ইন-হাউস নিউরাল প্রসেসিং ইউনিট। এটি একটি বৃহত্তর রাতের ভিডিও রেকর্ডিং অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি রিয়েল-টাইম RAW প্রক্রিয়াকরণের দাবি করা হয়। আরও বিস্তারিত জানার জন্য, আমাদের লঞ্চ ইভেন্টের জন্য অপেক্ষা করতে হবে, যা আর মাত্র কয়েক দিন দূরে। Oppo Find X5 Pro Qualcomm-এর টপ-এন্ড প্রসেসর - Snapdragon 8 Gen 1 থেকে পাওয়ার আঁকবে।

যদি ফাঁস এবং গুজব বিশ্বাস করা হয়, প্রো সংস্করণে একটি 6.7-ইঞ্চি কোয়াড-এইচডি + অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে, যেখানে স্ট্যান্ডার্ড সংস্করণে একটি 6.55-ইঞ্চি ফুল-এইচডি + অ্যামোলেড ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে। হুডের নিচে, একটি 4,800mAh ব্যাটারি ইউনিট থাকতে পারে। এটি 80W দ্রুত চার্জিং এবং ওয়্যারলেস চার্জিংয়ের জন্য সমর্থন প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

Realme Narzo 50

Realme Narzo 50 এছাড়াও 24 ফেব্রুয়ারি ভারতে আত্মপ্রকাশ করবে। কোম্পানি টিজারের মাধ্যমে এই স্মার্টফোনটি লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেছে। Narzo 50 এর সাথে, Realme প্রতিশ্রুতি দিচ্ছে যে ব্যবহারকারীরা "শক্তিশালী কর্মক্ষমতা, উজ্জ্বল ডিসপ্লে, দ্রুত চার্জ করার ক্ষমতা এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ" পাবেন।

Advertisement

যদিও এই বাজেট ডিভাইস সম্পর্কে অনেক কিছু জানা যায় না, আমরা জানি যে Narzo 50 একটি MediaTek Helio G96 গেমিং প্রসেসর দ্বারা চালিত হবে। টিজারগুলি আরও প্রকাশ করেছে যে এতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকবে।

অভিযুক্ত ফোনের EEC তালিকায় সম্প্রতি পরামর্শ দেওয়া হয়েছে যে এটি একটি 4,800mAh ব্যাটারি প্যাক করবে। এটি 33W ফাস্ট চার্জিংয়ের জন্য সমর্থন সহ আসবে বলে আশা করা হচ্ছে। লিকগুলি পরামর্শ দিয়েছে যে এই ডিভাইসটির পিছনে একটি 50-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা থাকবে, যা গভীরতা এবং ম্যাক্রো শটগুলির জন্য দুটি 2-মেগাপিক্সেল সেন্সর দ্বারা সহায়তা করবে। এতে একটি 6.5-ইঞ্চি FHD+ ডিসপ্লে থাকতে পারে, যা ব্যবহারকারীরা সাধারণত বাজেট Realme ফোনের সাথে পান। Realme Narzo 50 ইন্ডিয়া লঞ্চ ইভেন্ট 12:30 এ শুরু হবে। এটি সম্ভবত Amazon.in এবং Realme.com এর মাধ্যমে পাওয়া যাবে, যেমন টিজার দ্বারা নির্দেশিত হয়েছে।

Advertisement