scorecardresearch
 

WhatsApp Video call feature for windows: WhatsApp উইন্ডোজে এবার ৩২ জনের কনফারেন্স কল, কবে থেকে?

WhatsApp Windows Video Call: হোয়াটসঅ্যাপ তার উইন্ডোজ বিটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট দিয়েছে, যাতে ইউজাররা একসঙ্গে ৩২ জনের সাথে ভিডিও কল করতে সক্ষম হবেন।

Advertisement
 WhatsAp উইন্ডোজে এবার ৩২ জনের সঙ্গে ভিডিও কল WhatsAp উইন্ডোজে এবার ৩২ জনের সঙ্গে ভিডিও কল

WhatsApp Update: আপনি যদি আপনার ল্যাপটপ বা ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তবে আপনি অবশ্যই লক্ষ্য করেছেন যে এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা উইন্ডোজ অ্যাপে নেই। অর্থাৎ কোম্পানি ফোনে এগুলো দেয় কিন্তু উইন্ডোজ ভার্সনে সেগুলো পাওয়া যায় না। এই ব্যবধান মেটানোর জন্য কোম্পানি উইন্ডোজ সংস্করণে আনছে অনেক ফিচার। 

আপনি যদি ল্যাপটপ বা কম্পিউটারে হোয়াটসঅ্যাপ চালান, তবে আপনার জন্য একটি বড় আপডেট এসেছে। META-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ একসঙ্গে ৩২ জনের সাথে ভিডিও কল করার জন্য Windows Beta-তে একটি নতুন ফিচার  চালু করতে চলেছে। WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, বিটা ব্যবহারকারীরা একটি বার্তা পাবেন, যা তাদের কলিং সংক্রান্ত তথ্য দেবে। এর আগে, উইন্ডোজে ৩২ জনের সঙ্গে অডিও কল করার সুবিধা উপলব্ধ ছিল। এখন, নতুন আপডেটের সঙ্গে বিটা ব্যবহারকারীরা ৩২ জনের সাথে ভিডিও কল করতে পারবেন।

 

WABetaInfo ট্যুইট করে জানিয়েছে, Windows এর জন্য WhatsApp beta ৩২ জনকে ভিডিও কল করার সুবিধা দিচ্ছে! Wabetainfo, একটি ওয়েবসাইট যা হোয়াটসঅ্যাপের ডেভলপমেন্টের  উপর নজর রাখে, তাদের খবর অনুসারে, হোয়াটসঅ্যাপ উইন্ডোজ অ্যাপে মোবাইলের মতো ৩২ জনকে ভিডিও কল করার সুবিধা প্রদান করতে চলেছে। বর্তমানে, এটি কিছু বিটা টেস্টারদের জন্য উপলব্ধ, যা আগামী সময়ে সকল মানুষের জন্য উপলব্ধ হবে। বর্তমানে, হোয়াটসঅ্যাপ ভিডিও অ্যাপের মাধ্যমে, লোকেরা ৩২ জনের কাছে অডিও কল এবং ৮ জনকে ভিডিও কল করতে পারে। নতুন আপডেট পাওয়ার পরে, ব্যবহারকারীরা ভিডিও কলে ৩২ জনকে যুক্ত করতে এবং একই সঙ্গে ছোট মিটিং করতে সক্ষম হবেন। অর্থাৎ, Google Meet-এর কাজ সম্পূর্ণ হবে শুধুমাত্র WhatsApp-এ।

Advertisement

এই ফিচারটি  শীঘ্রই উইন্ডোজ সংস্করণে উপলব্ধ হবে
হোয়াটসঅ্যাপ উইন্ডোজ অ্যাপে View Once ফিচার আনতে চলেছে, যা মোবাইল ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এর সাহায্যে, লোকেরা ল্যাপটপ এবং ডেস্কটপেও view once-এর জন্য ফটো এবং ভিডিও সেট করতে সক্ষম হবে। এছাড়াও, সংস্থাটি সম্প্রতি উইন্ডোজ অ্যাপে ইন-অ্যাপ চ্যাট সাপোর্ট নামে একটি ফিচার যুক্ত করেছে, যার সাহায্যে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ চ্যাটের মাধ্যমে সংস্থার কর্মকর্তাদের সঙ্গে  যোগাযোগ করতে এবং তাদের প্রশ্ন এবং অভিযোগের উত্তর পেতে পারে। ব্যবহারকারীরা চাইলে  
ইমেইলের মাধ্যমেও তথ্য পেতে পারেন।

যারা সুবিধা পাবেন
WABetaInfo-এর এই প্রতিবেদন অনুসারে, এই নতুন পরিষেবাটি  কিছু বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করেছে। Windows আপডেটের জন্য লেটেস্ট WhatsAppবিটা প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, আগামী দিনে এর ব্যবহারকারী আরও বেশি হবে।
 

Advertisement