scorecardresearch
 

Whatsapp: Messege এলে Notification-এ নামের পাশে Profile Photo-ও দেখাবে

হোয়াটস্যাপ মেসেজের নোটিফিকেশন এলে এখন থেকে নামের পাশে দেখা যাবে প্রেরকের ছবিও। নতুন আপডেট করলেই ফিচারটি আপনার ফোনের সঙ্গে যুক্ত হয়ে যাবে। দেখুন, তাতে কী সুবিধা হবে?

Advertisement
হোয়াটস্যাপে দেখাবে প্রোফাইল ছবিও হোয়াটস্যাপে দেখাবে প্রোফাইল ছবিও
হাইলাইটস
  • মেসেজ এলে নোটিফিকেশন দেখাবে
  • নোটিফিকেশনেই থাকবে ছবি
  • ফলে হোয়াটস্যাপ না খুলেই বুঝে নিতে পারবেন কে বার্তা পাঠিয়েছে

হোয়াটসঅ্যাপ বার্তা বিজ্ঞপ্তিগুলিতে ফটোগুলি দেখানোর জন্য কাজ করছে, যাতে ব্যবহারকারী বার্তাটির পাশে সেই পরিচিতির প্রোফাইল চিত্রটি দেখতে পারেন। যা এখন পর্যন্ত iOS বা Android এ দেখা সম্ভব নয় ৷

প্রাথমিকভাবে এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র iOS বিটার পরীক্ষকদের জন্য উপলব্ধ হবে, যতক্ষণ না তারা iOS 15 এর ব্যবহারকারী এবং হোয়াটসঅ্যাপ সংস্করণ আপডেট করছে। হোয়াটসঅ্যাপ তার প্ল্যাটফর্মে এই বছরের ২০২২ সালের প্রথম পরিবর্তনটি চালু করেছে এবং এটি একটি ভিজ্যুয়াল বৈশিষ্ট্য।

হোয়াটসঅ্যাপ, তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশনটি iOS মোবাইলের জন্য তার বিটা সংস্করণে পরীক্ষা করছে, আপনি যখন কোনও বার্তা পাবেন তখন কোনও ব্যবহারকারীর প্রোফাইল ফটো নোটিফিকেশন বারে উপস্থিত হয়। হোয়াটসঅ্যাপ ধীরে ধীরে আরও বেশি ব্যবহারকারীর কাছে ফিচারটি ঠেলে দিচ্ছে।

বৈশিষ্ট্যটি ওয়েবসাইট WABetainfo দ্বারা দেখা গেছে, এবং তাদের মতে, বৈশিষ্ট্যটি বর্তমানে iOS এ কিছু WhatsApp বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ। কার্যকারিতার সাথে কিছু সমস্যা প্রত্যাশিত, এই বৈশিষ্ট্যটি বর্তমানে সর্বজনীন বিটাতে রয়েছে এবং সমাপ্ত পণ্যের প্রতিনিধিত্ব করে না। অ্যান্ড্রয়েড-এ হোয়াটসঅ্যাপ এখন বছরের পর বছর ধরে সিস্টেম বিজ্ঞপ্তি সহ প্রোফাইল ছবি প্রদর্শন করতে সক্ষম হয়েছে এবং এখন মনে হচ্ছে বৈশিষ্ট্যটি অবশেষে iOS-এও চলে যাচ্ছে।

WABetaInfo আরও নোট করে যে নতুন বৈশিষ্ট্যটি সমস্ত বিটা পরীক্ষকদের জন্য অবিলম্বে উপলব্ধ নাও হতে পারে, কারণ রোল-আউটটি ধীরে ধীরে টাইপের বলে মনে হচ্ছে। নোটিফিকেশন পপ-আপে ফটো যোগ করা শুধুমাত্র যৌক্তিক; অন্যান্য অনেক অনুরূপ অ্যাপে এই বৈশিষ্ট্যটি রয়েছে এবং এটি ব্যবহারকারীদের পরিচিতির নাম পড়ার প্রয়োজন ছাড়াই কে তাদের বার্তা পাঠাচ্ছে তার একটি ভিজ্যুয়াল সংকেত দেবে। যেহেতু নতুন বৈশিষ্ট্যটি iOS 15 এর অংশ হিসাবে অন্তর্ভুক্ত APIs ব্যবহার করে, বিজ্ঞপ্তিগুলিতে প্রোফাইল ছবিগুলি শুধুমাত্র বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ যারা iOS 15 চালাচ্ছেন।

Advertisement

আরেকটি বৈশিষ্ট্য আসছে "আশেপাশে ব্যবসা" নামে একটি নতুন বিভাগ। এই বৈশিষ্ট্যটি আপনাকে আশেপাশের ব্যবসা যেমন রেস্তোরাঁ, মুদির দোকান, কাপড়ের দোকান এবং আরও অনেক কিছু অনুসন্ধান করার অনুমতি দেবে৷ হোয়াটসঅ্যাপ অনেকগুলি নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করেছে এবং স্ন্যাপচ্যাটের মতো ফটোগুলির জন্য একবার দেখার বৈশিষ্ট্য প্রবর্তন সহ গত বছর বেশ কিছু উন্নতি করেছে।

 

Advertisement