scorecardresearch
 

Xiaomi 12 Lite-এ কী কী ফিচার? লঞ্চের আগেই 'লিক'

Xiaomi 12 Pro লঞ্চ হওয়ার পরই লিক ভারতে Xiaomi 12 Lite এর ফিচার ফাঁস। কী আছে এই ফোনে? আসুন আপডেটেড থাকতে তা জেনে নিই।

Advertisement
নতুন মডেল লঞ্চের অপেক্ষায় নতুন মডেল লঞ্চের অপেক্ষায়
হাইলাইটস
  • Xiaomi 12 Lite-এ কী কী ফিচার?
  • লঞ্চের আগেই 'লিক'

Xiaomi হয়তো Xiaomi 12 সিরিজে আরেকটি ফোন ঘোষণা করার পরিকল্পনা করছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই বিশ্ববাজারে তিনটি ফোন বিক্রি করছে - Xiaomi 12, 12X এবং 12 Pro৷. এখন, একটি নতুন খবর বাজার ছড়িয়েছে, যাতে জানা যাচ্ছে যে Xiaomi 12 Lite এর পথেই এটি লঞ্চ হতে পারে। Xiaomi 12 Pro ভারতে লঞ্চ হওয়ার ঠিক একদিন পরে হ্যান্ডসেটের ডিজাইন এবং মূল বৈশিষ্ট্যগুলি অনলাইনে প্রকাশিত হয়েছে। পরেরটি ব্র্যান্ডের একটি ফ্ল্যাগশিপ ডিভাইস যা একটি স্ন্যাপড্রাগন জেন 1 SoC এবং অন্যান্য সেরা বৈশিষ্ট্যগুলি অফার করে। যদিও এটি একটি ব্যয়বহুল ফোন, Xiaomi 12 Lite সম্ভবত আপনার পকেটে হালকা হবে, এটা নিশ্চিত।

এখনও পর্যন্ত, এই ডিভাইসটির অস্তিত্ব সম্পর্কে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ নেই। এখনও পর্যন্ত, Xiaomi ভারতে শুধুমাত্র 12 প্রো মডেল লঞ্চ করেছে এবং অন্য দুটি মডেল এখনও আসেনি। কিন্তু, কোম্পানি Xiaomi 12 Lite ভারতীয় বাজারে আনবে বলে আশা করা হচ্ছে, ভারতে Mi 11 Lite-এরও ঘোষণা করা হয়েছিল। এ বিষয়ে বিস্তারিত জানতে আমাদের কিছু সময় অপেক্ষা করতে হবে।

Xiaomi 12 Lite: ফাঁস ডিজাইন এবং স্পেসিফিকেশন

Xiaomi 12 Lite-এর ফাঁস হওয়া ছবিগুলি নির্দেশ করে যে ডিভাইসটিতে একটি ফ্ল্যাট স্ক্রিন এবং একটি প্লাস্টিকের ফ্রেম রয়েছে। আসল Xiaomi 12 সিরিজের ফোনগুলির বিপরীতে যা একটি বাঁকা ডিসপ্লে এবং মেটাল ফ্রেম অফার করে। এটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং স্যামসাং ফোনের মতো একটি সাধারণ পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকতে পারে। ফাঁস আরও দেখায় যে হ্যান্ডসেটটির একটি পাতলা প্রোফাইল থাকবে না এবং এটি একটি বক্সি ডিজাইন বৈশিষ্ট্যযুক্ত হতে পারে।

Xiaomi 12 Lite কে মডেল নম্বর 2203129G সহ Geekbench তালিকায়ও দেখা গেছে। ডিভাইসটি একক-কোর পরীক্ষায় 788 পয়েন্ট এবং মাল্টি-কোর পরীক্ষায় 2864 পয়েন্ট পেয়েছে। এটি Qualcomm-এর Snapdragon 778G চিপসেট ব্যবহার করে এই স্কোরগুলি অর্জন করেছে। এটি 8GB RAM দ্বারা ব্যাক করা যেতে পারে। Xiaomi 12 Lite সম্ভবত সর্বশেষ Android 12 OS-এ চলবে যার উপরে Xiaomi এর MIUI 13 কাস্টম স্কিন থাকবে।

Advertisement

এখন পর্যন্ত লিক হওয়া খবরে জানা গিয়েছে, যে Xiaomi 12 Lite একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেমের সাথে আসবে, যা 108-মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা অন্তর্ভুক্ত বলে বলা হয়। প্রাথমিক ক্যামেরাটি Samsung এর ISOCELL GW3 সেন্সর ব্যবহার করতে পারে। ডিভাইসটি সম্ভবত একটি AMOLED ডিসপ্লে দিয়ে দেওয়া হবে যা ফুল-এইচডি+ রেজোলিউশনে কাজ করবে। প্যানেলটি 120Hz রিফ্রেশ হারের জন্য সমর্থন করবে বলে আশা করা হচ্ছে। এটি একটি 4,500mAh ব্যাটারি এবং 67W দ্রুত চার্জিং সমর্থন সহ আসতে পারে৷

 

Advertisement