scorecardresearch
 
ইউটিলিটি

Petrol-Diesel Price Today: আজ রেকর্ড উচ্চতায় পেট্রোলের দাম, সেঞ্চুরি পার ডিজেলেরও

Petrol-Diesel Price Today
  • 1/11

পেট্রোল ও ডিজেলের ক্রমবর্ধমান দাম থামার নাম নিচ্ছে না। অনেক রাজ্যে এর দাম একশো  ছাড়িয়ে গেছে। আজ আবার উভয়ের দাম বেড়েছে। সোম ও মঙ্গলবার দাম স্থিতিশীল থাকার পর আজ ফের  বাড়ল দেশে জ্বালানির দাম।

Petrol-Diesel Price Today
  • 2/11

জ্বালানির নতুন দাম প্রকাশ করে, ভারতীয় তেল বিপণন সংস্থাগুলি আজ আবার পেট্রল এবং ডিজেলের দাম ৩৫-৩৫ পয়সা বাড়িয়েছে। IOCL-এর  অনুসারে, ২৭  অক্টোবর, জাতীয় রাজধানী দিল্লিতে পেট্রল ১০৭.৯৪   টাকা প্রতি লিটারে এবং ডিজেল ৯৬.৬৭  টাকা প্রতি লিটারে পাওয়া যাচ্ছে।

Petrol-Diesel Price Today
  • 3/11

পেট্রোলিয়াম মার্কেটিং কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের (IOCL) মতে, দিল্লিতে পেট্রল প্রতি লিটারে ১০৭.৯৪  টাকা এবং মুম্বাইতে ১১৩.৮০  টাকা লিটার। একই সময়ে, দিল্লিতে ডিজেল ৯৬.৬৭ টাকা প্রতি লিটারের নতুন রেকর্ড উচ্চতায় এবং মুম্বাইয়ে ডিজেল ১০৪.৭৫  টাকা প্রতি লিটারে দাঁড়িয়েছে।

Petrol-Diesel Price Today
  • 4/11

বুধবার  কলকাতা শহরেও পেট্রোল ও ডিজেলের দামে ফের রেকর্ড উচ্চতায়। লিটারে ৩৫  পয়সা বেড়ে শহরে পেট্রোলের নতুন দাম  ১০৮ টাকা ৪৬ পয়সা। ১০০ টাকা ছুঁইছুঁই ডিজেলও। লিটারে ৩৫ পয়সা বেড়ে আজ কলকাতায় ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯৯ টাকা ৭৮ পয়সা। 
 

Petrol-Diesel Price Today
  • 5/11

মেট্রো  শহরে জ্বালানির দাম
চেন্নাই- পেট্রোল ১০৪.৮৩  টাকা, ডিজেল ১০০.৯২ টাকা
দিল্লি- পেট্রোল ১০৭.৯৪   টাকা, ডিজেল  ৯৬.৬৭  টাকা
মুম্বই - পেট্রোল  ১১৩.৮০   টাকা, ডিজেল  ১০৪.৭৫  টাকা
কোলকাতা- পেট্রোল  ১০৮.৪৬  টাকা, ডিজেল ৯৯.৭৮  টাকা
 

Petrol-Diesel Price Today
  • 6/11

দেশের অধিকাংশ স্থানে পেট্রোলের দাম ইতিমধ্যেই প্রতি লিটারে ১০০ টাকার উপরে। ডিজেলের দামও রেকর্ড পর্যায়ে রয়েছে।

Petrol-Diesel Price Today
  • 7/11

বর্তমানে সাধারণ মানুষ জ্বালানির দাম থেকে  স্বস্তি পাবে বলেই মনে করা হচ্ছে। যদি এমন চলতে থাকে, তাহলে আগামী দিনগুলিতে, কেরল, কর্ণাটক, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গনা, গুজরাত, মহারাষ্ট্র, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, বিহার এবং লেহে-সহ অন্যান্য রাজ্যে জ্বালানির দাম একশো ছাড়িয়ে যাবে।
 

Petrol-Diesel Price Today
  • 8/11

 ইতিমধ্যেই রাজ্যের বেশ কয়েকটি জেলায় সেঞ্চুরি পার করেছে ডিজেল। জ্বালানির দাম বৃদ্ধির প্রভাব পড়েছে বাজারেও। পরিবহণ খরচ বেড়ে যাওয়ায় মাছ থেকে সব্জি, সবকিছুরই দাম বেড়েছে। পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।

Petrol-Diesel Price Today
  • 9/11

পরিসংখ্যান বলছে, রাজ্যের ২৩টির মধ্যে ১৬টি জেলাতেই ১০০ পার করেছে  ডিজেল।  উত্তর ও দক্ষিণ দিনাজপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও ডিজেলের দামে সেঞ্চুর করেছে। এর আগেই ঝাড়গ্রাম, পুরুলিয়া, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, নদিয়া ও মুর্শিদাবাদে ১০০ পার করেছিল ডিজেল। 

Petrol-Diesel Price Today
  • 10/11

SMS মাধ্যমে জানুন আপনার শহরে পেট্রল-ডিজেলের দাম 
প্রতিদিন  পেট্রল-ডিজেলের দাম  আপডেট হয়। এমন পরিস্থিতিতে, আপনি প্রতিদিন মাত্র একটি এসএমএসের মাধ্যমে আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারবেন। এর জন্য ইন্ডিয়ান অয়েলের (IOCL) গ্রাহকররা  RSP কোড লিখে 9224992249 নম্বরে পাঠান। 

Petrol-Diesel Price Today
  • 11/11

পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়
বৈদেশিক মুদ্রার হারের সাথে আন্তর্জাতিক বাজারে মূল্যের উপর ভিত্তি করে  অপরিশোধিত পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়। তেল বিপণন সংস্থাগুলি প্রতিদিন পর্যালোচনার পর পেট্রোল ও ডিজেলের দাম ঠিক করে। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের মত তেল কোম্পানি প্রতিদিন সকালে বিভিন্ন শহরের পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে।