scorecardresearch
 
 
ইউটিলিটি

Petrol-Diesel Price Today: ৪ দিনে ৩ বার বাড়ল ডিজেল, পেট্রোলের কী হাল? জানুন আজকের দর

petrol diesel price
  • 1/8

 সারা দেশে পেট্রল-ডিজেলের দাম রেকর্ড পর্যায়ে রয়েছে। ভারতীয় তেল কোম্পানিগুলি আজকের (২৭ সেপ্টেম্বর ২০২১) পেট্রোল এবং ডিজেলের সর্বশেষ হার প্রকাশ করেছে। অভ্যন্তরীণ বাজারে ডিজেলের  টানা দ্বিতীয় দিনের জন্য দাম বেড়েছে, তবে পেট্রোলের দামের কোন পরিবর্তন হয়নি, দাম স্থিতিশীল রয়েছে। তেল কোম্পানিগুলোর সর্বশেষ আপডেট অনুযায়ী, ডিজেলের দাম লিটার প্রতি ২৫ পয়সা বৃদ্ধি করা হয়েছে।
 

petrol diesel price
  • 2/8

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের (IOCL) দেওয়া তথ্য অনুযায়ী, জাতীয় রাজধানী দিল্লিতে আজ (সোমবার) টানা ২২ তম দিনে পেট্রল ১০১.১৯ টাকা  প্রতি লিটারে স্থিতিশীল রয়েছে। ডিজেলের দাম প্রতি লিটারে ২৫  পয়সা বেড়ে প্রতি লিটার ৮৯.৩২  টাকা  দাঁড়িয়েছে। প্রসঙ্গত গত ৪ দিনে  দিনে এই নিয়ে ৩ বার বাড়ল ডিজেলের দাম।
 

petrol diesel price
  • 3/8

ডিজেল প্রতি লিটার ৭০ পয়সা বেড়েছে
সারা দেশে এই নিয়ে গত ৪ দিনে ৩ বার বাড়ল ডিজেলের দাম। এই নিয়ে গত কয়েকদিনে ৭০ পয়সা বেড়েছে দাম। ভারতীয় তেল কোম্পানিগুলি সম্প্রতি  ২৪ সেপ্টেম্বর প্রতি লিটারে  ২০  পয়সা এবং ২৬  সেপ্টেম্বর প্রতি লিটারে ২৫  পয়সা ডিজেলের দাম বাড়ায়। সেই সঙ্গে আজ টানা দ্বিতীয় দিন অর্থাৎ ২৭ সেপ্টেম্বর, প্রতি লিটারে ডিজেলের  দাম বেড়েছে ২৫ পয়সা। এইভাবে, সেপ্টেম্বর মাসে এ পর্যন্ত ডিজেল প্রতি লিটার ৭০  পয়সা বেড়েছে। তবে  পেট্রোলের হারে কোন পরিবর্তন না করে দাম স্থিতিশীল রাখা হয়েছে।

petrol diesel price
  • 4/8

প্রধান শহরগুলিতে  পেট্রল-ডিজেলের দাম
 যদি আপনি দেশের চারটি মহানগরের মধ্যে  তুলনা করেন, তাহলে পেট্রল-ডিজেল মুম্বাইয়ে সবচেয়ে ব্যয়বহুল। জাতীয় রাজধানী দিল্লির বাজারে ইন্ডিয়ান অয়েল (IOCL) পাম্পে আজ পেট্রল প্রতি লিটার ১০১.১৯  টাকায় এবং ডিজেল ৮৯.৩২ টাকায় বিক্রি হচ্ছে।

petrol diesel price
  • 5/8

মেট্রো  শহরে জ্বালানির দাম
চেন্নাই- পেট্রোল ৯৮.৯৬  টাকা, ডিজেল ৯৩.৬৯ টাকা
দিল্লি- পেট্রোল ১০১.১৯  টাকা, ডিজেল  ৮৯.৩২ টাকা
মুম্বই - পেট্রোল  ১০৭.২৬  টাকা, ডিজেল  ৯৬.৯৪  টাকা
কোলকাতা- পেট্রোল  ১০১.৬২ টাকা, ডিজেল ৯২.৪২  টাকা
 

petrol diesel price
  • 6/8

সেপ্টেম্বর মাসে পেট্রল দুবার সস্তা হয়েছে
 সেপ্টেম্বর মাসে পেট্রোলের দাম দু'বার কমানো হয়েছে। ভারতের বাজারে, সরকারি তেল কোম্পানিগুলি পয়লা সেপ্টেম্বর এবং ৫ সেপ্টেম্বর পেট্রোলের দাম প্রতি লিটার ১৫  পয়সা করে  কমিয়েছিল। এভাবে সেপ্টেম্বরে পেট্রল এখন পর্যন্ত ৩০  পয়সা সস্তা হয়েছে। 

petrol diesel price
  • 7/8


SMS মাধ্যমে জানুন আপনার শহরে পেট্রল-ডিজেলের দাম 
প্রতিদিন  পেট্রল-ডিজেলের দাম  আপডেট হয়। এমন পরিস্থিতিতে, আপনি প্রতিদিন মাত্র একটি এসএমএসের মাধ্যমে আপনার শহরে পেট্রোল এবং ডিজেলের দাম জানতে পারবেন। এর জন্য ইন্ডিয়ান অয়েলের (IOCL) গ্রাহকররা  RSP কোড লিখে 9224992249 নম্বরে পাঠান। 

petrol diesel price
  • 8/8

পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়
বৈদেশিক মুদ্রার হারের সাথে আন্তর্জাতিক বাজারে মূল্যের উপর ভিত্তি করে  অপরিশোধিত পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিদিন আপডেট করা হয়। তেল বিপণন সংস্থাগুলি প্রতিদিন পর্যালোচনার পর পেট্রোল ও ডিজেলের দাম ঠিক করে। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের মত তেল কোম্পানি প্রতিদিন সকালে বিভিন্ন শহরের পেট্রোল ও ডিজেলের দাম আপডেট করে।