ভারতের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) ডিজিটাল পরিষেবা প্রদানকারী YONO-র সাহায্যে কোনও রকম UPI লেনদেন হচ্ছে না। SBI-এর টুইটার হ্যান্ডেলে ব্যবহারকারীরা ঘন ঘন এ সম্পর্কে একাধিক অভিযোগ করেছেন।
SBI-এর YONO App এক ব্যবহারকারীর প্রশ্নে উত্তরে ব্যাঙ্ক জানিয়েছে যে, প্রযুক্তিগত সমস্যার কারণে বর্তমানে YONO App থেকে UPI লেনদেন হচ্ছে না। তবে YONO App ছাড়া অন্যান্য মাধ্যমে ইন্টার্নেট ব্যাঙ্কিংয়ের সুবিধা নিচে পারবেন গ্রাহকরা।
@TheOfficialSBI
— Hitesh Kumar (@hiteshrojh1) July 14, 2021
I'm unable to register for net banking on the Yono app. It shows M002 error. How do I resolve it? pic.twitter.com/V8E8L2nr29
প্রসঙ্গত, গত ১৬ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত বেশ কয়েক ঘণ্টা স্টেট ব্যাঙ্কের (SBI) সমস্ত অনলাইন ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ ছিল! ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবার মান আরও উন্নত করতে আপগ্রেডেশনের কাজেই ওই সময় পরিষেবা বন্ধ রাখা হয়েছিল।
১৬ জুলাই রাত ১০টা বেজে ৪৫ মিনিট থেকে ১৭ জুলাই রাত ১টা বেজে ১৫ মিনিট পর্যন্ত স্টেট ব্যাঙ্কের (SBI) YONO Application, Net Banking এবং UPI পরিষেবার প্রযুক্তিগত ও গুণমানগত আপগ্রেডেশনের কাজে ওই সময় পরিষেবা বন্ধ রাখা হয়েছিল।
তারও আগে চলতি মাসে স্টেট ব্যাঙ্কের (SBI) ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবার মান বাড়াতে সিস্টেম আপগ্রেডেশন করা হয়। একটা এই ১০ ও ১১ জুলাই মিলিয়ে মোট ৯০ মিনিট বন্ধ রাখা হয়েছিল স্টেট ব্যাঙ্কের (SBI) ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা।
দেশজুড়ে স্টেট ব্যাঙ্কের (SBI) ২২ হাজারেরও বেশি শাখা আর প্রায় ৫৮ হাজার ATM রয়েছে। ৩১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী, স্টেট ব্যাঙ্কের (SBI) ইন্টারনেট ব্যাঙ্কিং গ্রাহক সংখ্যা সাড়ে ৮ কোটি এবং প্রায় ২ কোটি মোবাইল ব্যাংকিং ব্যবহারকারী রয়েছে।