scorecardresearch
 
ইউটিলিটি

গাড়ি কিনবেন? জেনে নিন, দেশের সবচেয়ে Safe গাড়ি কোনটি?

নিরাপদ গাড়ি ১
  • 1/6

ভারতের অটো ইন্ডাস্ট্রি লাগাতার শিখরে পৌঁছচ্ছে। গাড়িগুলিতে নতুন ফিচার রয়েছে। যে কোনও গাড়ির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার নিরাপত্তা।সেফটির সঙ্গে জড়িত ফিচারসগুলো ফাইভ স্টার রেটিংওয়ালা গাড়ি সবসময় কম। এখন এই স্থিতি অনেকটাই বদলে গিয়েছে। অটো কোম্পানিগুলোর পরিশ্রম করছে এই বিষয়টা নিয়ে। টাটা এবং মাহিন্দ্রা বাকিদের সবচেয়ে আগে। আমরা কথা বলবো এমন কয়েকটি গাড়ি নিয়ে, যা ২০২১ সালে লঞ্চ হয়েছে এবং যার সেফটি রেটিং ফাইভ স্টার। এছাড়া আমরা ইন্ডিয়ান মার্কেটে মজুত থাকা কিছু অন্য গাড়িগুলো নিয়ে আলোচনা করব যেগুলি টপ সিক্রেট এতে সফল হয়েছে।

নিরাপদ গাড়ি ২
  • 2/6

TATA PUNCH

সবচেয়ে আগে কথা বলতে হবে TATA PUNCH-এর এটি শুধু এফর্ডেবল নয়টি ওই সমস্ত পছন্দসই এবং বাছাই করা গাড়ির মধ্যে একটি। যেগুলি ১০ লাখের নীচে রেঞ্জে ফাইভস্টার রেটিং পেয়েছে। এটি সবচেয়ে কম দামী এবং সবচেয়ে সুরক্ষিতগুলির মধ্যে একটি বছর অক্টোবরে লঞ্চ হয়েছে। পাঞ্চ হল একটি মাইক্রো এস ইউভি এর বিশেষত্ব হলঃ একটির এটা শুধুমাত্র পেট্রোল ইঞ্জিনের পাওয়া যাচ্ছে। পরে তারা ডিজেল এবং ইলেকট্রিক ভ্যারিয়েন্ট এর বাজারে ছাড়বে। দিল্লিতে গাড়িটির দাম ৫ লাখ ৪৮ হাজার টাকা। এটি অ্যাডাল্ট সেটিং এ 0.45 পয়েন্ট পেয়েছে। চাইল্ড অ্যাকিউপ্যান্ট এর  ব্যাপারে এটি ৪ স্টার রেটিং এবং 49 এর মধ্যে 40 দশমিক 89 পয়েন্ট পেয়েছে।

নিরাপদ গাড়ি ৩
  • 3/6

MAHINDRA XUV 7

এ বছরের লঞ্চ এই গাড়িটি ফাইভ স্টার রেটিং। এর দাম ১২ লক্ষ ১৫ হাজার টাকা। সেফটি রেটিং ১৭ এর মধ্যে ১৬. ০৩। চাইল্ড অ্যাকিউপ্যান্টের ব্যাপারে 49.6 পয়েন্ট পেয়েছে। এখন ডেলিভারি চাইলে গ্রাহকদের দেড় বছর পর্যন্ত ওয়েট করতে পারবে।

নিরাপদ গাড়ি ৪
  • 4/6

TATA NIXON 

এটি ভারতের প্রথম গাড়িতে সেফটি ৫ স্টার রেটিং পেয়েছিল। এটি লঞ্চ হওয়ার পরে সবচেয়ে বেশি বিক্রি হওয়া এসইউভিতে পরিণত হয়েছে। এর সফলতা দেখতে দেখে কোম্পানিগুলি এটি ইভেন্টের করেছে। এর মধ্যে জবরদস্ত রেসপন্স পেয়েছে। এটি এডাল্ট সেটিং এর 1৭ এর মধ্যে ১৬.৩ এবং এর দাম ৭ লাখ ২৮ হাজার টাকা।

নিরাপদ গাড়ি ৫
  • 5/6

Mahindra XUV 300

এটি ভারতের প্রথম গাড়ি। যেটা এন্ট্রি লেভেলে যার দাম ৭ লাখ ৯৫ হাজার টাকা। অন্যদিকে এর সর্বোচ্চ ভ্যারিয়েন্টের দাম ১৩ লাখ ৪৬ হাজার টাকা। রেটিং এ ১৭এর মধ্যে ১৬.০৬ পেয়েছে।

 

নিরাপদ গাড়ি ৬
  • 6/6

TATA  ALTROZ

ভারতের ৫ স্টার রেটিংওয়ালা ভারতের একমাত্র হ্যাচব্যাক গাড়ি। গ্লোবাল ইনক্যাপ টেস্টে এটি এডাল্ট সেটিং এর  ১৭ এর মধ্যে ১৬.৪২ অংক পেয়েছে। এটি সবচেয়ে সুরক্ষিত গাড়ি ক্যাটাগরির মধ্যে রয়েছে। ইতিমধ্যে ৫.৫ লক্ষ চুরাশি হাজার টাকা দাম।

 
; ; ;