scorecardresearch
 

Bumper Return: এক বছরেই ৫ গুণ রিটার্ন, আদানির ৩ কোম্পানির শেয়ারে মালামাল

Adani Group Best Stock: সেনসেক্স-নিফটির এই মরা গাঙেও জোয়ার আদানির স্টকে। এক বছরে আদানি গোষ্ঠীর ৩-৩টি সংস্থার শেয়ার ৫০০% পর্যন্ত রিটার্ন দিয়েছে।

Advertisement
গৌতম আদানির ৩ শেয়ারে মালামাল। গৌতম আদানির ৩ শেয়ারে মালামাল।
হাইলাইটস
  • সেনসেক্স-নিফটির এই মরা গাঙেও জোয়ার আদানির স্টকে।
  • এক বছরে আদানি গোষ্ঠীর ৩-৩টি সংস্থার শেয়ার ৫০০% পর্যন্ত রিটার্ন দিয়েছে।

কয়েক মাস ধরে বাজার টালমাটাল। গত একবছরেও তেমন লাভ হয়নি। সেনসেক্স বেড়েছে মাত্র ৭ শতাংশ। একই অবস্থা নিফটির। বেড়েছে ৭ শতাংশ। সেনসেক্স-নিফটির এই মরা গাঙেও জোয়ার আদানির স্টকে। এক বছরে আদানি গোষ্ঠীর ৩-৩টি সংস্থার শেয়ার ৫০০% পর্যন্ত রিটার্ন দিয়েছে।

আদানি গোষ্ঠীর তিনটি সংস্থা আদানি পাওয়ার, আদানি টোটাল গ্যাস এবং আদানি ট্রান্সমিশনে লগ্নি করে গত এক বছে মোটা লাভ করেছেন বিনিয়োগকারীরা। এক বছরে টাকা বেড়েছে চার থেকে পাঁচ গুণ। 

আদানি পাওয়ার- গত এক বছরে আদানি পাওয়ারের শেয়ার মাল্টিব্যাগার স্টক হিসেবে উঠে এসেছে। এই স্টকটির মূল্য বর্তমানে ৩৩৮ টাকা। ৫২ সপ্তাহের সর্বনিম্ন দাম ৭০.৩৫ টাকা। সর্বোচ্চ ৩৫৪ টাকা। অর্থাৎ এই স্টক এক বছরে ৫ গুণ রিটার্ন দিয়েছে। ৫০০% বৃদ্ধি পেয়েছে। 

আদানি টোটাল গ্যাস- গত এক বছরে আদানি গ্যাসের শেয়ার ৮৪৩ টাকা থেকে বেড়ে ৩,৩৫৩ টাকা হয়েছে।  আদানি গোষ্ঠীর এই শেয়ারটি এক বছরে ৪০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। অর্থাৎ স্টক থেকে ৪ গুণ টাকা আয় করেছেন বিনিয়োগকারীরা।

আদানি ট্রান্সমিশন- আদানি ট্রান্সমিশনের স্টকও গত এক বছরে প্রায় ৪০০ শতাংশ রিটার্ন দিয়েছে। আদানি ট্রান্সমিশনের শেয়ারের ৫২ সপ্তাহের সর্বনিম্ন মূল্য ৯০০ টাকা। আর এখন দাম ৩৫১২ টাকা। এক বছর আগে এই স্টকে এক লক্ষ টাকা বিনিয়োগ করে থাকলে তার মূল্য এখন ৪ লাখ। 

এছাড়াও আদানি গোষ্ঠীর অন্যান্ সংস্থা যেমন- আদানি গ্রিন এনার্জি, আদানি উইলমার এবং আদানি পোর্টও দুর্দান্ত রিটার্ন দিয়েছে লগ্নিকারীদের। আদানি গোষ্ঠীর সংস্থাগুলির বাড়বাড়ন্তের কারণে বৃদ্ধি পেয়েছে আদানির সম্পদ। গৌতম আদানি এখন বিশ্বের চতুর্থতম ধনী। আর এশিয়ার ধনীতম শিল্পপতি।

আরও পড়ুন- ভারতে প্রথম 'মুনলাইটিং নীতি' এই নামী সংস্থার, মাসে ডাবল স্যালারির সুযোগ

Advertisement

Advertisement