scorecardresearch
 

AIIMS Delhi Appointment: দিল্লি AIIMS-এ ডাক্তার দেখাতে চান? এভাবে অ্যাপয়েন্টমেন্ট বুক করলে সময় বাঁচবে

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS) হল ভারতের অন্যতম সেরা চিকিৎসা প্রতিষ্ঠান, যা তার অত্যাধুনিক স্বাস্থ্যসেবা পরিষেবার জন্য বিখ্যাত।

Advertisement
দিল্লি AIIMS-এ ডাক্তার দেখানোর জন্য বুকিং দিল্লি AIIMS-এ ডাক্তার দেখানোর জন্য বুকিং
হাইলাইটস
  • AIIMS হল ভারতের অন্যতম সেরা চিকিৎসা প্রতিষ্ঠান
  • বিভিন্ন রাজ্য থেকে প্রতিদিন বহু মানুষ AIIMS-এ চিকিৎসা করাতে যান

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS) হল ভারতের অন্যতম সেরা চিকিৎসা প্রতিষ্ঠান, যা তার অত্যাধুনিক স্বাস্থ্যসেবা পরিষেবা এবং ব্যতিক্রমী চিকিৎসা দক্ষতার জন্য বিখ্যাত। বাংলা-সহ দেশের বিভিন্ন রাজ্য থেকে প্রতিদিন বহু মানুষ AIIMS-এ চিকিৎসা করাতে যান। তবে, আগে থেকে অ্যাপয়েন্টমেন্ট বুক করা থাকলে অনেক সুবিধা হয়। লাইন দিয়ে টিকিট কাটতে হয় না।

এই প্রতিবেদনে আমরা আপনাকে দিল্লির AIIMS-এ অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করার সহজ ধাপের মাধ্যমে গাইড করব। যাতে আপনি আগে থেকেই নির্দিষ্ট দিনে ডাক্তার দেখানোর জন্য বুকিং করে রাখতে পারবেন।

প্রথমে আপনার পছন্দের ওয়েব ব্রাউজার খুলুন এবং www.aiims.edu-এ অফিসিয়াল AIIMS ওয়েবসাইট দেখুন। এবার একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন বা লগ ইন করুন। আপনি যদি একজন নতুন ব্যবহারকারী হন, একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে 'রেজিস্টার' বা 'সাইন আপ' বাটনে ক্লিক করুন। নাম, যোগাযোগের তথ্য এবং ইমেল সহ আপনার ব্যক্তিগত বিবরণ পূরণ করুন। আপনার যদি ইতিমধ্যে একটি অ্যাকাউন্ট থাকে, তবে সাইন ইন করুন।

আরও পড়ুন

এবার AIIMS দিল্লি নির্বাচন করুন। সফলভাবে লগ ইন করার পর আপনাকে হোম পেজে নিয়ে যাওয়া হবে৷ 'Book an Appointment' অথবা 'Outpatient Services' ট্যাবে ক্লিক করুন। এবার কোন বিভাগ সেটা নির্বাচন করুন। আপনার মেডিকেল অবস্থা বা অ্যাপয়েন্টমেন্টের কারণের সঙ্গে মেলে এমন বিভাগ নির্বাচন করুন। সাধারণ বিভাগের মধ্যে রয়েছে কার্ডিওলজি, নিউরোলজি, অর্থোপেডিকস, গ্যাস্ট্রোএন্টারোলজি ইত্যাদি।

বিভাগ নির্বাচন করার পরে আপনি উপলব্ধ ডাক্তারদের একটি তালিকা দেখতে পাবেন। আপনি যে ডাক্তারের সঙ্গে পরামর্শ করতে চান তাঁর অ্যাপয়েন্টমেন্টের জন্য পছন্দের তারিখ এবং সময় বেছে নিন।

এবার রোগীর নাম, বয়স, লিঙ্গ এবং যে কোনও প্রাসঙ্গিক চিকিৎসা ইতিহাস সহ রোগীর বিবরণ পূরণ করুন। এবার সমস্ত তথ্য সঠিক কি না তা দেখে নিন। আপনার ইমেল এবং ফোন নম্বর যাচাই করুন

Advertisement

AIIMS যাচাইকরণের উদ্দেশ্যে আপনার মোবাইল নম্বর এবং ইমেল ঠিকানায় একটি ওয়ান-টাইম পাসওয়ার্ড (OTP) পাঠাবে। আপনার যোগাযোগের বিশদ যাচাই করতে প্রদত্ত ক্ষেত্রে OTP লিখুন। যাচাই হয়ে গেলে অ্যাপয়েন্টমেন্ট নিশ্চিত করুন।

কোন বিভাগ এবং প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবার উপর নির্ভর করে ফি নেওয়া হতে পারে। এই ধরনের ক্ষেত্রে অনলাইনে ফি পেমেন্ট করে দিন। এবার অ্যাপয়েন্টমেন্ট স্লিপ ডাউনলোড করে প্রিন্ট করে কাছে রেখে দিন। অ্যাপয়েন্টমেন্টের দিনে হাসপাতালে এই স্লিপটি দেখাতে হবে।

Advertisement