scorecardresearch
 

North Bengal Train Are Booked On puja Vacation: পাহাড়-ডুয়ার্সের ট্রেনের টিকিট শেষ, পুজোয় তাহলে কীভাবে ঘুরতে যাবেন?

North Bengal Train Are Booked On puja Vacation: পুজোয় উত্তরবঙ্গে যাওয়ার সমস্ত ট্রেনের টিকিট প্রায় শেষ। আগামী ২০ অক্টোবর দুর্গাপুজোর ষষ্ঠী। মূলত সেই দিনই অফিস করে অনেকেই উত্তরবঙ্গের দিকে রওনা দেন। কিন্তু কীভাবে যাবেন ? অধিকাংশ ট্রেনে টিকিট নেই। সিংহভাগ ট্রেনে টিকিট কাটতে গেলে নট অ্যাভেলেবেল দেখাচ্ছে।

Advertisement
পাহাড়-ডুয়ার্সে যাওয়ার সমস্ত ট্রেনের টিকিট শেষ, পুজোয় ঘুরতে যাবেন কীভাবে? পাহাড়-ডুয়ার্সে যাওয়ার সমস্ত ট্রেনের টিকিট শেষ, পুজোয় ঘুরতে যাবেন কীভাবে?
হাইলাইটস
  • পাহাড়-ডুয়ার্সে যাওয়ার সমস্ত
  • ট্রেনের টিকিট শেষ তিন মাস আগেই
  • পুজোয় ঘুরতে যাবেন কীভাবে?

North Bengal Train Are Booked On puja Vacation: পুজোর এখনও চার মাস বাকি। অনেকেই প্ল্যান করে রেখেছেন পুজোর কদিন উত্তরবঙ্গের পাহাড়ে-জঙ্গলে কাটাবেন বলে কিন্তু এত আগে ছুটি মঞ্জুর হয়নি। তাই অপেক্ষা করছেন। কারণ সঠিক তারিখ না জানলে ট্রেনের টিকিট কাটবেন কীভাবে? আবার যাদের বাড়ি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় অথচ কলকাতায় কর্মসূত্রে আছেন তাঁরাও পুজোর সময় বাড়ি ফেরেন। কিন্তু ফিরবেন কীভাবে? আদৌ ফেরা হবে তো? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে সবার মধ্যে।

পুজোয় উত্তরবঙ্গে যাওয়ার সমস্ত ট্রেনের টিকিট প্রায় শেষ। আগামী ২০ অক্টোবর দুর্গাপুজোর ষষ্ঠী। মূলত সেই দিনই অফিস করে অনেকেই উত্তরবঙ্গের দিকে রওনা দেন। কিন্তু কীভাবে যাবেন ? অধিকাংশ ট্রেনে টিকিট নেই। সিংহভাগ ট্রেনে টিকিট কাটতে গেলে নট অ্যাভেলেবেল দেখাচ্ছে।

ষষ্ঠীর পর থেকেই চাহিদা বাড়তে থাকে। কিন্তু ওইদিন থেকে উত্তরবঙ্গে যাবেন বলে অনেকেই টিকিট বুকিং করতে গিয়েছিলেন অনলাইনে। কিন্তু বুকিং শুরু হতেই কিছুক্ষণের মধ্যেই টিকিট শেষ। উত্তরবঙ্গ এক্সপ্রেস, পদাতিক এক্সপ্রেস, দার্জিলিং মেল, কামরূপ এক্সপ্রেস, কাঞ্চনকন্যা কার্যত কোথাও কনফার্ম টিকিট নেই বলে যাত্রীদের দাবি। দু'একটি ট্রেনে এখনও ওয়েটিং লিস্ট আছে কিন্তু সেই ওয়েটিং লিস্ট আদৌ কনফার্ম হবে কিনা সেটা নিয়ে যাত্রীদের মধ্যে সংশয় রয়েছে।এখন ভরসা তৎকাল টিকিটের। কিন্তু তাতেও কজন আর সুযোগ পাবেন? বাস রয়েছে, কিন্তু সপরিবারে ট্রেন যাত্রার মতো কম খরচে লাক্সারি ভ্রমণ আর পাবেন কীভাবে? তাছাড়া ট্রেনের টিকিট শেষ হলে বাসের দামও চড়চড় করে বাড়তে থাকে।

আরও পড়ুন

এদিকে পুজোর সময় উত্তরবঙ্গে বেড়াতে যাবেন বলে অনেকে হোটেলে বুকিং করে ফেলেছেন। এমনকী প্যাকেজ ট্যুর কেও টাকা দেওয়া হয়ে গেছে। এদিকে ট্রেনের টিকিট বুকিং করতে গিয়ে দেখছেন প্রায় সব শেষ। ওয়েটিং লিস্টে টিকিট বুকিং করে সেই সিট কনফার্ম হওয়া সেটা আবার পুজোর দিনগুলোতে সেটা কার্যত অসম্ভব। সে কারণেই অনেকের মাথাতেই আকাশ ভেঙ্গে পড়েছে।

Advertisement

তবে সূত্রের খবর পুজোর সময় প্রতি বছর স্পেশাল ট্রেন চালানো হয়। সেক্ষেত্রে সেই স্পেশাল ট্রেনে কিছুটা ফাঁকা পাওয়া যেতে পারে। এখন সেই ভরসাতেই আছেন টিকিট না পাওয়া যাত্রীদের অনেকেই। অন্যদিকে দক্ষিণবঙ্গের অনেকেই কর্মসূত্রে উত্তরবঙ্গে জেলাগুলিতে থাকেন। তাঁরাও ভাবছেন ষষ্ঠীর দিন অফিস করে রাতের ট্রেন ধরবেন। আর সেই ট্রেনের টিকিট ও প্রচুর ওয়েটিং লিস্ট। অগত্যা সেই পুজো স্পেশাল ট্রেনের ভরসায় দিন গুনছেন অনেকেই।

২০ অক্টোবর দুর্গাপুজোর ষষ্ঠী। ক্যালেন্ডার এখনও প্রায় চার মাস বাকি পুজোর। অনেকেই পুজোর ছুটিতে উত্তরবঙ্গে যাওয়ার প্ল্যান করে রেখেছেন। হোটেল বুকিংও সেরে ফেলেছেন। আবার উত্তরবঙ্গের বাসিন্দারা যারা কলকাতায় থাকেন চাকরিসূত্রে, তারাও পুজোর ছুটিতে বাড়িতে ফিরে যেতে চান। কিন্তু মাথায় হাত পড়েছে সকলের। কারণ, উত্তরবঙ্গে যাওয়ার প্রায় সমস্ত ট্রেনের টিকিটই শেষ। রেল সূত্রে তেমনটাই খবর।

 

Advertisement