scorecardresearch
 

Bagdogra-Bangkok flight resumed: ভুটানের সঙ্গে জুড়ছে বাগডোগরা-ব্যাংকক, কবে উড়ান চালু?

Bagdogra-Bangkok flight resumed: ২ বছর বন্ধ থাকার পর বাগডোগরা থেকে সরাসরি ব্যাংকক উড়ে যাবে বিমান। সোমবার থেকেই সরাসরি থাইল্যান্ডের রাজধানীতে পৌঁছতে পারবেন উত্তরবঙ্গের মানুষ। এর ফলে বাগডোগরা থেকে থমকে থাকা আন্তর্জাতিক উড়ান পরিষেবা ফের চালু হল।

Advertisement
Bagdogra-Bangkok flight resumed: বাগডোগরা-ব্য়াংকক উড়ান শুরু Bagdogra-Bangkok flight resumed: বাগডোগরা-ব্য়াংকক উড়ান শুরু
হাইলাইটস
  • ২ বছর পর চালু উড়ান
  • ভুটানের সঙ্গে জুড়ছে বাগডোগরা-ব্যাংকক
  • করোনার জন্য বন্ধ ছিল উড়ান

২ বছর বন্ধ থাকার পর বাগডোগরা থেকে সরাসরি ব্যাংকক উড়ে যাবে বিমান। সোমবার থেকেই সরাসরি থাইল্যান্ডের রাজধানীতে পৌঁছতে পারবেন উত্তরবঙ্গের মানুষ। এর ফলে বাগডোগরা থেকে থমকে থাকা আন্তর্জাতিক উড়ান পরিষেবা ফের চালু হল।

ভুটানের বিমানে শুরু যাতায়াত

তবে আপাতত দেশি কোনও বিমান নয়, ভুটানের সরকারি এয়ারলাইন্স ড্রুক এয়ারের উড়ানে যেতে হবে ব্যাংকক। সোমবার প্রতিবেশী দেশের বিমানের উড়ান আজ ভুটানের পারো বিমানবন্দর থেকে বাগডোগরা বিমানবন্দরে নামে সকাল ১১টা ১৬ মিনিটে। এরপর বেলা ১২টা ৯ মিনিটে বাগডোগরা থেকে ব্যাংককের উদ্দেশ্যে রওনা দেয় বিমানটি।

আপাতত সপ্তাহে দুদিন চলবে, পরে বাড়তে পারে উড়ান

সপ্তাহে দুই দিন সোমবার ও মঙ্গলবার দুই দিন পারো-বাগডোগরা-ব্যাংককের মধ্যে চলাচল করবে এই বিমান। যাত্রী সংখ্যা বাড়লে সপ্তাহে ৪ দিন চলাচল করবে বলে বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে।

করোনার সময় বন্ধ করে দেওয়া হয়েছিল উড়ান

এর আগে নিয়মিত চললেও ২০১৯ সালে করোনার সময়ে যখন সমস্ত আন্তর্জাতিক বিমান বন্ধ করে দেওয়া হয়েছিল, তখন এটিও বন্ধ হয়ে যায়। ভারত-থাইল্যান্ড যাতায়াত শুরু হলেও ভুটান এতদিন বন্ধ ছিল। ৪ জুলাই সোমবার থেকে ভুটানে যাতায়ত শুরু হয়ে যাওয়ায় উড়ানেও বাধা থাকছে না। ফলে বিমান চলাচল শুরু হয়। বাগডোগরা থেকে এই বিমানটি ছা়ড়া সরাসরি ব্যাংকক পর্যন্ত অন্য কোনও বিমান নেই। তাই এতদিন বন্ধই ছিল।

Advertisement