scorecardresearch
 

Best 160 cc Bike Of Bajaj In India : Pulsar না Avenger, বাজাজের সেরা বাইক কোনটি ?

এই প্রতিবেদনে আমার তেমনই কিছু বাইকের অপশান দিতে চলেছি, যার মধ্যে থেকে কোনও একটি আপনি বেছে নিতে পারেন। এক্ষেত্রে বাজাজ দেশের অন্যতম প্রধান বাইক ও স্কুটার প্রস্তুতকারী সংস্থা। তাই এই প্রতিবেদনে বাজাজেরই কিছু বাইক নিয়ে করা হবে আলোচনা (Best 160 cc Bike Of Bajaj In India)।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাইক চালান?
  • নতুন কিনবেন?
  • রইল ভাল কিছু অপশান

বাইক অনেকেরই খুব পছন্দের যানবাহন। নিত্যদিনের প্রয়োজন মেটানো থেকে শুরু করে ছোটখাট ট্যুর, সবেতেই প্রয়োজন পড়ে বাইকের। কেউ কেউ তো বাইকে চেপে বড়সড় ট্যুরও করেন। তবে এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল কোন বাইক কিনবেন? কারণ কেউ চান ঝকঝকে লুক। কেউ আবার চান মাইলেজ। তাই এই প্রতিবেদনে আমার তেমনই কিছু বাইকের অপশান দিতে চলেছি, যার মধ্যে থেকে কোনও একটি আপনি বেছে নিতে পারেন। এক্ষেত্রে বাজাজ দেশের অন্যতম প্রধান বাইক ও স্কুটার প্রস্তুতকারী সংস্থা। তাই এই প্রতিবেদনে বাজাজেরই কিছু বাইক নিয়ে করা হবে আলোচনা (Best 160 cc Bike Of Bajaj In India)।

Pulsar NS160
পালসার বাজাজের অন্যতম জনপ্রিয় বাইক। পালসারের বেশকিছু মডেল রয়েছে, যার মধ্যে একটি  Pulsar NS160। বাইকটিতে রয়েছে  Pulsar NS160। এটির Max Torque14.6 Nm @ 7250 rpm। বাইকটির ফুয়েল ক্যাপাসিটি 12 L। দুটি চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক। বাইকটি পাওয়া যাচ্ছে Metallic Pearl White, Burnt Red, Satin Blue ও Pewter Grey রঙে। মোটামুটিভাবে শহরে বাইকটির মাইলেজ 40.6 kmpl। কলকাতায় Pulsar NS160-র এক্স শোরুম দাম 1,25,498 টাকা। 

Pulsar N160
পালসারের এই মডেলটিও বাইক চালকদের কাছে খুবই পছন্দের। এর Displacement 164.82 cc। Max Torque14.65 Nm @ 6750 rpm। দুটি চাকাতেই দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক। ফুয়েল ক্যাপাসিটি 14 L। শহরে বাইকটির মাইলেজ মোটামুটি 59.11 kmpl। এটি পাওয়া যাচ্ছে Brooklyn Black, Racing Red ও Caribbean Blue রঙে। কলকাতায় বাইকটির দাম 1,27,424 টাকা।

Avenger 160 Street
বাজাজের আরও একটি জনপ্রিয় বাইক অ্যাভেঞ্জার। বিশেষত যাঁরা ক্রুজার বাইক পছন্দ করেন, তাঁদের কাছে এটি হয়ে উঠতে পারে দারুণ অপশান। বাইকটিতে রয়েছে 160 cc Air-Cooled Engine। Max Torque13.7 Nm @ 7000 rpm। ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি 13 L। বাইকটিতে ড্রাম ও ডিস্ক, দুই ধরণের ব্রেকই রয়েছে। এটি Spicy Red এবং Ebony Black, ২টি রঙে পাওয়া যাচ্ছে। শহরে বাইকটির মাইলেজ কমবেশি 47.2 kmpl। কলকাতায় বাইকটির এক্স শোরুম দাম 1,14,963 টাকা। যদিও যে কোনও বাইকের ক্ষেত্রেই মাইলেজ সবসময় পরিবর্তনশীল। আর মনে রাখবেন, বাইক কেনার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই শোরুমে গিয়ে বিস্তারিত আলোচনা করে নেবেন।

Advertisement

আরও পড়ুন - বাংলায় ৯ জেলায় বৃষ্টির পূর্বাভাস, কোথায় কোথায়?

 

Advertisement