scorecardresearch
 

Bank Bandh: ২ দিনের ব্যাঙ্ক ধর্মঘট, কিন্তু ATM এ টাকা পাবেন কী?

সোম ও মঙ্গলবার সমস্ত ব্যাঙ্কের কর্মচারীরা ২৮ এবং ২৯ মার্চ হরতাল করে দিয়েছেন। ফলে দুদিন পরিষেবা লাটে উঠবে আশঙ্কায় ব্যাঙ্কগুলি। ব্যাঙ্কে গিয়ে কাজ না হওয়ার সম্ভাবনা বেশি। তবে জরুরি টাকা দরকার হলে এটিএম-এ গিয়েও টাকা মিলবে কী?

Advertisement
ব্যাঙ্ক বন্ধ নিয়ে SBI সতর্ক করছে গ্রাহকদের ব্যাঙ্ক বন্ধ নিয়ে SBI সতর্ক করছে গ্রাহকদের
হাইলাইটস
  • ২ দিনের ব্যাঙ্ক ধর্মঘট
  • এটিএম-এও টাকা মিলবে কি না সন্দেহ
  • যদিও সবই খোলা থাকবে বলা হচ্ছে, কিন্তু পরিষেবা নিয়ে সন্দেহ

সোমবার আপনি ব্যাংকে গেলেন এবং কাজ হল না। এটিএমে পৌঁছলেন, দেখলেন ক্যাশ নেই। তাহলে অবাক হবেন না। কারণ কর্মচারীরা ২৮ এবং ২৯ মার্চ হরতাল করে দিয়েছেন। যাতে সমস্ত কাজকর্ম প্রভাব পড়তে শুরু করেছে। আসলে ব্যাংকের প্রাইভেটের বিরুদ্ধে আন্দোলন চলছে। আর সে কারণেই ব্যাংক ইউনিয়নগুলি দু'দিনের হরতাল ঘোষণা করেছে। ২৮ এবং ২৯ মার্চ সেই হরতালের দিন। এর মধ্যে যদি আপনার কোনও কাজ নিয়ে সোমবার এবং মঙ্গলবার ব্যাংকে পৌঁছে গিয়ে আপনি সমস্যায় পড়েন তাহলে অবাক হওয়ার কিছু নেই। আগেভাগে জানিয়ে দিচ্ছি, সুতরাং কাজ বন্ধ থাকবে। তাই যদি কোন কাজ থাকে আগাম তা পিছিয়ে দিন।

কাজকর্মে পড়বে প্রভাব

যা জানিয়ে দিয়েছে দেশের সবচেয়ে বড় ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) জানিয়েছে যে, কাজকর্মে হরতালের প্রভাব তো পড়বেই। বলা হচ্ছে যে এই হরতালের কারণে, অনেকে ব্যাংকের কর্মচারী রয়েছেন সঙ্গে পেটিএম সার্ভিস প্রভাবিত হতে পারে।

SBI এর বিবৃতি

যদিও এসবিআই একটি বিবৃতি জারি করে জানিয়েছে যে, আমাদের তরফ থেকে সম্পূর্ণ সহযোগিতা করার চেষ্টা করা হবে। যাতে গ্রাহকদের কোনও রকম সমস্যায় পড়তে না হয়। কিন্তু হরতালের কারণে অনেক কর্মচারী যদি তাতে ব্যস্ত থাকেন, তাহলে পরিস্থিতি সামলানো মুশকিল হতে পারে।

এটিএম থেকে গায়েব হতে পারে ক্যাশ

বাংলা ৪ দিন পর্যন্ত ব্যাংকের সেবা প্রভাবিত হবে। ২৬ মার্চ চতুর্থ শনিবার এবং ২৭ মার্চ রবিবার হওয়ার কারণে ব্যাংকে ছুটি ছিল। এর সঙ্গে আরও দুদিন ব্যাংক বন্ধ করা, টানা চার দিন ছুটি কাটাবেন। ব্যাংক কর্মীদের কাজকর্ম সমস্যায় পড়তে হবে। যদিও এই সময়ে এটিএম পরিষেবা চালু থাকবে। কিন্তু আশঙ্কা করা হচ্ছে যে লাগাতার ব্যাংক বন্ধ থাকার কারণে এটিএম ক্যাশ শর্টেজ তৈরি হতে পারে।

Advertisement

ব্যাঙ্ক বেসরকারিকরণের বিরুদ্ধে আন্দোলন

জানা গিয়েছে কেন্দ্র সরকার আইডিবিআই ব্যাঙ্ক সহ আরও দুটি ব্যাংকে প্রাইভেটাইজেশন করতে চাইছেন। তা ঘোষণা করে দিয়েছে সরকারের গত বাজেটে। এটি ঘোষণা করে তখনই ব্যাঙ্ক এমপ্লয়িজ ইউনিয়ন প্রাইভেটাইজেশনে বিরোধিতা করে। তাদের দাবি, সরকার ব্যাংকের প্রাইভেটাইজেশনের মাধ্যমে প্রস্তাব ফিরিয়ে নিন। এছাড়া আর কোনও দাবি নেই।

 

Advertisement