scorecardresearch
 

Best 125cc Bike In India : সেরা ১২৫ সিসি-র বাইক কোনটি? জানুন দাম ও ফিচার্স

বাজেট এবং পছন্দ অনুযায়ী বাইক বেছে নেন চালকরা। আবার অনেকে কেনার আগে রীতিমতো দ্বিধায় ভোগেন যে, কোন বাইক কিনবেন, বা নিজের বাজেটে কোন বাইকটি হবে সবচেয়ে ভাল। কেউ খোঁজেন ভাল মাইলেজ, কেউ আবার লুকের ওপরে গুরুত্ব দেন। যদি আপনি মাঝামাঝি দামের কোনও বাইক খোঁজেন তাহলে এই প্রতিবেদন হতে পারে আপনার জন্য। কারণ এখানে এই মুহূর্তের চারটি সেরা বাইক নিয়ে হতে চলেছে আলোচনা।   

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বাইক চালাতে ভালবাসেন?
  • কেনার কথা ভাবছেন?
  • প্রতিবেদনটি সাহায্য করতে পারে

বাইক রাইডিং অনেকেরই প্যাশন। দ্বিচাকার এই যান একদিকে যেমন নিত্যদিনের বাহন হিসেবে ব্যবহার করা যায়, তেমনই ছোট বড় ট্যুরেও কাজে লাগে। বাজেট এবং পছন্দ অনুযায়ী বাইক বেছে নেন চালকরা। আবার অনেকে কেনার আগে রীতিমতো দ্বিধায় ভোগেন যে, কোন বাইক কিনবেন, বা নিজের বাজেটে কোন বাইকটি হবে সবচেয়ে ভাল। কেউ খোঁজেন ভাল মাইলেজ, কেউ আবার লুকের ওপরে গুরুত্ব দেন। যদি আপনি মাঝামাঝি দামের কোনও বাইক খোঁজেন তাহলে এই প্রতিবেদন হতে পারে আপনার জন্য। কারণ এখানে এই মুহূর্তের চারটি সেরা বাইক নিয়ে হতে চলেছে আলোচনা।   

Honda SP 125
এই মুহূর্তে বাজারে হন্ডার অন্যতম জনপ্রিয় বাইক এটি। এটি একটি ফোর স্ট্রোক সিঙ্গল ইঞ্জিন বাইক। এটির ডিসপ্লেসমেন্ট 123.94cc। ম্যাক্সিমাম নেট টর্ক 10.9N-m @ 6000rpm। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি হচ্ছে 11L। ডিস্ক ও ড্রাম, ব্রেকে উভয়ই বাইক অপশানই রয়েছে। বাইকটি রয়েছে মোট পাঁচটি গিয়ার। বাইকটি পাওয়া যাচ্ছে ATHLETIC BLUE METALLIC, PEARL SIREN BLUE, MATTE AXIS GREY METALLIC, IMPERIAL RED METALLIC এবং STRIKING GREEN রঙে। কলকাতায় SP125 DRUM বাইকটির এক্স শোরুম দাম 84,310 এবং SP125 DISC বাইকটির দাম 88,310। 

TVS RAIDER 
টিভিএস-এর এই বাইকটিও রাইডারদের কাছে খুবই পছন্দের। বাইকটির Piston displacement 124.8 cc। Max torque
11.2 Nm @ 6000 rpm। ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি 10 লিটার। এতেও ড্রাম ও ডিস্ক, দুটি অপশানই রয়েছে। বাইকটি পাওয়া যাচ্ছে FIERY YELLOW এবং WICKED BLACK রঙে। পশ্চিমবঙ্গে বাইকটির এক্সশোরুম দাম 103,489। 

Hero Glamour XTEC
যাঁরা নতুন বাইক কেনার ক্ষেত্রে বাজেটের মধ্যেই লুকের ওপরে জোর দিচ্ছেন তাঁদের জন্য এই বাইকটি হতে পারে আদর্শ। এর Displacement 124.7 cc। Max Torque 10.6 @6000 RPM। এর অয়েল ট্যাঙ্কার ক্যাপাসিটিও 10 লিটার। রয়েছে ডিস্ক ও ড্রাম ব্রেকের সুবিধা। তাছাড়াও এতে রয়েছে Navigation Assist। বাইকটি পাওয়া যাচ্ছে Nexus Blue, Glossy Black, Matte Axis Grey ও Candy Blazing Red রঙে। কলকাতায় বাইকটির SELF START DRUM BRAKE ALLOY WHEEL - FI-এর দাম 84,388 টাকা ও SELF START DISC BRAKE ALLOY WHEEL - FI-এর দাম 88,173 টাকা। 

Advertisement

Bajaj Pulsar 125
বাজাজের পালসার বরাবরই চালকদের কাছে বিশেষ পছন্দের। এতে রয়েছে 124.4 cc Air-Cooled Engine। রয়েছে 11.5 লিটারের ফুয়েল ট্যাঙ্ক। এর Max Torque10.8 Nm @ 6500 rpm। এটি কার্বন ফাইবার ও নিওন সিঙ্গল সিট, দু'রকমের পাওয়া যাচ্ছে। কার্বন ফাইবার রয়েছে নীল এবং লাল রঙের। আর নিওন সিঙ্গল সিট পাওয়া যাচ্ছে নিওন গ্রিন এবং নিওন সিলভার রঙে। কলকাতায় বাইকটির এক্স শোরুম দাম 82,029 টাকা।

আরও পড়ুন - অফিসে কাজের মাঝে ঢুলুনি আসে? সকালে এই কাজগুলি করলেই থাকবেন চনমনে


 

TAGS:
Advertisement