সেগমেন্টের সবচেয়ে জনপ্রিয় বাইকগুলির মধ্যে অন্যতম হল, TVS Apache RTR 160, Yamaha FZ-S V4, Honda Unicorn এবং Bajaj Pulsar N160। Motorcyle এর বাজারে অল্পবয়সীদের মধ্যে ১৫০-১৬০ সিসি সেগমেন্টের চাহিদা বেশি। চোখে পড়ার মতো লুক, পাওয়ারফুল ইঞ্জিন, দারুণ মাইলেজ, ১৫০ কিমি/ঘণ্টা পর্যন্ত টপ-স্পিড, এই সবেরই কম্বিনেশন চাই নতুন জেনারেশনের। বাজেটের মধ্যেই শখপূরণ। আর সেই কারণেই এই সেগমেন্টটা সব কোম্পানিই খুব সিরিয়াসলি নেয়। সেগমেন্টের সবচেয়ে জনপ্রিয় বাইকগুলির মধ্যে অন্যতম হল, TVS Apache RTR 160, Yamaha FZ-S V4, Honda Unicorn এবং Bajaj Pulsar N160। এর মধ্যে কোনটি আপনার জন্য ভাল হবে?
TVS Apache RTR 160 4V
স্পোর্টি লুক আর মাসকুলার ট্যাঙ্ক, Apache 4V এমন একটা বাইক যেটা প্রথম দেখাতেই মন জয় করে নেয়। LED হেডল্যাম্প, রিফাইন্ড ইঞ্জিন, ফাস্ট অ্যাক্সেলারেশন, শহরের রাস্তায় দাপিয়ে বেড়ানোর জন্য আদর্শ। রাইডিং পজিশনও আরামদায়ক। ডিজিটাল কনসোল, রাইডিং মোড; সব মিলিয়ে ইয়ুথের জন্য ড্রিম প্যাকেজ।
Yamaha FZ-S V4
মাসকুলার বডি গ্রাফিক্স, LED হেডল্যাম্প, দেখতে দুর্দান্ত! তবে হ্যাঁ, কিছুটা Busy ও বটে। 150cc ইঞ্জিন। শহরের ট্রাফিকে মাখনের মতো চলে। সাসপেনশন সেটআপ আর Bluetooth কানেক্টিভিটিও পাবেন। এ যুগের টেক স্যাভি রাইডারদের পছন্দ হতে বাধ্য।
Honda Unicorn
সিম্পল কিন্তু ক্লাসিক! 162cc ইঞ্জিন, আরামদায়ক লম্বা সিট। অফিস যাতায়াতই হোক বা লং রাইড; সবক্ষেত্রেই বেশ পারদর্শী। কম মেইনটেন্যান্স আর হোন্ডার স্মুদ ইঞ্জিন; সব বয়সের রাইডারদের জন্যই পারফেক্ট। তবে, ডিজাইন কিছুটা হলেও Dated মনে হতে পারে।
Bajaj Pulsar N160
স্টাইলিশ স্প্লিট সিট, LED লাইটিং; লুকেই বাজিমাত। 164.8cc ইঞ্জিন, দুর্দান্ত টর্ক। ডুয়াল চ্যানেল ABS পাবেন। ফলে সেফটির দিক থেকেও সেরা। হ্যান্ডলিং ও কমফোর্ট দুই-ই এক কথায় টপ-ক্লাস।