scorecardresearch
 

BMW Electric Car: ৩টি ইলেকট্রিক গাড়ি আনছে BMW,ডিসেম্বরেই লঞ্চ, সিঙ্গল চার্জেই ৪৮০ কিমি

বিলাসবহুল গাড়ি কোম্পানি BMW-ও তাদের গিয়ার শক্ত করেছে এবং আগামী ৬ মাসের মধ্যে এটি একের পর এক ৩টি বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে চলেছে। এর মধ্যে প্রথম গাড়িটি আগামী ৩০ দিনের মধ্যেই চালু হতে পারে।

Advertisement
BMW বানাচ্ছে ইলেকট্রিক গাড়ি BMW বানাচ্ছে ইলেকট্রিক গাড়ি
হাইলাইটস
  • BMW বানাচ্ছে ইলেকট্রিক গাড়ি
  • সবার প্রথমে আসছে SUV BMW iX
  • সমস্ত গাড়ি ভারতে CBU রুটে আসবে

ভারতীয় বাজারে, বিলাসবহুল বিভাগে ইলেকট্রিক গাড়ির মধ্যে কঠিন প্রতিযোগিতা হতে চলেছে। Mercedes-Benz, Audi এবং Jaguar ইতিমধ্যেই এই বিভাগে নিজেদের শক্তিশালী করে তুলছে। একই সঙ্গে Tesla-ও ভারতে আসার প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

 

 

এদিকে, বিলাসবহুল গাড়ি কোম্পানি BMW-ও তাদের গিয়ার শক্ত করেছে এবং আগামী ৬ মাসের মধ্যে এটি একের পর এক ৩টি বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে চলেছে। এর মধ্যে প্রথম গাড়িটি আগামী ৩০  দিনের মধ্যেই চালু হতে পারে।

সবার প্রথমে আসছে BMW iX 
 BMW ভারতীয় বাজারে আসা ৩ টি বৈদ্যুতিক গাড়ির মধ্যে সবার প্রথমে লঞ্চ হবে  SUV iX। এই গাড়িটি মাত্র ৬.১ সেকেন্ডে ০-১০০ KM গতি ধরে। একই সময়ে, এটি এক চার্জে ৪২৫  কিলোমিটার পর্যন্ত যায়। এই গাড়ির আরেকটি বিশেষ বৈশিষ্ট্য হল এতে ব্যবহৃত বেশিরভাগ জিনিসপত্র এবং যন্ত্রাংশ প্রাকৃতিক উপাদান বা পুনর্ব্যবহৃত উপাদান থেকে তৈরি। এই গাড়িটি ডিসেম্বরেই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

 

 

Mini Electric-এর বুকিং কমপ্লিট
BMW  আরেকটি বৈদ্যুতিক গাড়ি যা ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে তা হল  Mini ইলেকট্রিক কার। এই গাড়িটির ক্রেজ এতটাই যে কোম্পানি সম্প্রতি এটির বুকিং শুরু করেছে এবং এর ৩০টি ইউনিট বুক হয়ে গিয়েছে। মিনি ইলেকট্রিক গাড়িটি একবার চার্জে ২৭০  কিলোমিটার পর্যন্ত ভ্রমণ করে। এটি ২০২২ সালের মার্চের আগে ভারতীয় বাজারে আসতে পারে।

 

 

Advertisement

সব শেষে আসবে সেডান BMW i4 
ভারতীয় বাজারে BMW এর বৈদ্যুতিক গাড়ির রেঞ্জে সেডান i4 লঞ্চ হওয়ার সম্ভাবনা ২০২২  সালের প্রথমার্ধে। বিলাসবহুল বৈশিষ্ট্যে পরিপূর্ণ, গাড়িটি একবার চার্জে ৪৮০  কিলোমিটারের বেশি দূরত্ব অতিক্রম করতে পারে। এই গাড়ি সম্পর্কে আরও বিস্তারিত এখনও প্রকাশ করা হয়নি। তবে কোম্পানির এই তিনটি বৈদ্যুতিক গাড়ি কমপ্লিট বিল্ট ইউনিট (CBU) রুটের মাধ্যমে ভারতের বাজারে প্রবেশ করবে।

 

Advertisement