scorecardresearch
 

Best Multibagger Stock: টাটার এই শেয়ার কিনলে আদানিও ভুলবেন, ৩ বছরে ১ লক্ষের বিনিয়োগ ৮ লক্ষ

টাটার এই শেয়ার এক বছরেই দ্বিগুণের বেশি রিটার্ন দিয়েছে। এখনও বিনিয়োগের সুযোগ রয়েছে বলে মত বিশেষজ্ঞদের।

Advertisement
রতন টাটার সংস্থার শেয়ারে বিনিয়োগ করে মালামাল। রতন টাটার সংস্থার শেয়ারে বিনিয়োগ করে মালামাল।
হাইলাইটস
  • টাটা এলক্সির শেয়ারে বাম্পার রিটার্ন।
  • গত এক বছরে দ্বিগুণের বেশি রিটার্ন।
  • তিন বছরে ১ লক্ষ হয়েছে ৮ লক্ষ টাকা।

বিনিয়োগকারীদের মালামাল করে চলেছে আদানি গোষ্ঠীর শেয়ারগুলি। টাটাও কম যায় না। টাটা গোষ্ঠীর একটি স্টকও দুর্দান্ত রিটার্ন দিচ্ছে লগ্নিকারীদের। টাটা এলক্সির শেয়ার বিনিয়োগ করে গত ৩ বছর ধরে ধারাবাহিকভাবে কামিয়ে চলেছেন অনেকে। তখন ১০০০ টাকারও কম ছিল কোম্পানির শেয়ারের দাম (Tata Elxsi Share Price)। শুক্রবার সেই শেয়ারই চলে গিয়েছে ৮০০০ টাকার উপরে। 

মাত্র ১ বছরে বিএসইতে টাটা এলক্সির শেয়ার প্রায় ১৬৮% বেড়েছে। গত বছর ২২ এপ্রিল স্টকের দাম ছিল ৩,০৪৬ টাকা। শুক্রবার তা প্রায় ৮,২০০ টাকায় পৌঁছে গিয়েছে। গত ৩ বছরে কোম্পানির স্টক ৭২৫% বেড়েছে। ২০১৯-র ১৮ এপ্রিল ৯৫৬ টাকা ছিল শেয়ারের দাম। বৃহস্পতিবার বাজার বন্ধের সময় দর ছিল ৭,৮৮৯ টাকা। ৫২ সপ্তাহে এই স্টকটি সর্বোচ্চ ৯,৪২০ টাকায় পৌঁছে গিয়েছিল।

১ লক্ষ টাকার বিনিয়োগ এখন ৮ লক্ষ 

ধরা যাক, ৩ বছর আগে কোম্পানির শেয়ারে ১ লক্ষ টাকা কেউ বিনিয়োগ করেছেন। তাহলে আজকের তারিখে সেউ টাকা বেড়ে হয়েছে ৮ লক্ষ। এই সময়ের মধ্যে সেনসেক্সের উত্থান মাত্র ৪৭%। 

এখনও সুযোগ

টাটা এলক্সি-তে এখনও রিটার্নের সুযোগ রয়েছে বলে মত বিশেষজ্ঞরা। ফলে যাঁদের হাতে রয়েছে তাঁরা  শেয়ারটি ধরে রাখুন। আর যাঁরা বিনিয়োগের মওকা খুঁজছেন তাঁরা লগ্নি করতে পারেন।  টিপস টু ট্রেডসের সহ-প্রতিষ্ঠাতা এআর রামচন্দ্রনের অভিমত, টাটা এলক্সির স্টকের গতি ঊর্ধ্বমুখী। এটি ধারাবাহিকভাবে ৮,১৮০ টাকার উপরে থাকলে ৯২০০ টাকার লক্ষ্যমাত্রা মাথায় রেখে কিনতে পারেন। 

ডিজাইন এবং প্রযুক্তি পরিষেবার ক্ষেত্রে বিশ্বের বৃহত্তম কোম্পানিগুলির মধ্যে অন্যতম Tata Elxsi৷  সম্প্রচার, যোগাযোগ এবং স্বয়ংক্রিয় শিল্পকে প্রযুক্তিগত সহায়তা দেয় এই সংস্থা। 

আরও পড়ুন- অম্বানির হাতে Big Bazaar দিতে নারাজ ব্যাঙ্কগুলি, বিশবাঁও জলে চুক্তি!

Advertisement

Advertisement