scorecardresearch
 

Chicken Price Hike: রাজ্যজুড়ে বাড়ছে চিকেনের দর; ১৫ দিনে ৩০% বাড়ল মাংসের দাম

Chicken Price in Bengal: রাজ্যে ডিমের দাম কমলেও এখন ঊর্ধ্বমুখী মুরগির মাংসের দাম। ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন-এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ১৫ দিনে প্রায় ৩০ শতাংশ বেড়েছে মুরগির মাংসের দাম। চলুন জেনে নেওয়া যাক বর্তমানে কোন জেলায় চিকেনের দাম কত যাচ্ছে...

Advertisement
রাজ্যজুড়ে বাড়ছে চিকেনের দর; ১৫ দিনে ৩০% বাড়ল মাংসের দাম। রাজ্যজুড়ে বাড়ছে চিকেনের দর; ১৫ দিনে ৩০% বাড়ল মাংসের দাম।
হাইলাইটস
  • রাজ্যে ডিমের দাম কমলেও এখন ঊর্ধ্বমুখী মুরগির মাংসের দাম।
  • গত ১৫ দিনে প্রায় ৩০ শতাংশ বেড়েছে মুরগির মাংসের দাম।

Chicken Price Hike: গরম বাড়তেই পড়তে শুরু করেছে পোল্ট্রির মুরগির ডিমের দর। ফেব্রুয়ারির শুরুতে ১৪-১৫ টাকা জোড়ায় বিক্রি হওয়া ডিম এখন সাড়ে ১০ টাকা থেকে ১১ টাকায় কেনা যাচ্ছে। তবে রাজ্যে ডিমের দাম কমলেও এখন ঊর্ধ্বমুখী মুরগির মাংসের দাম।

ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে ধাপে ধাপে বাড়তে শুরু করে চিকেনের দাম। ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন (WEST BENGAL POULTRY FEDERATION)-এর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ১৫ দিনে প্রায় ৩০ শতাংশ বেড়েছে মুরগির মাংসের দাম। ফেব্রুয়ারির শেষে কেজিতে ১৯০ টাকা থেকে ২০০ টাকা দরে বিক্রি হওয়া চিকেন এখন ২৫০ টাকা থেকে ২৬০ টাকা দরে কিনতে হচ্ছে। ব্যবসায়িদের অনুমান, আগামী দিনে আরও কিছুটা বাড়তে পারে মুরগির মাংসের দাম।

ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন (WEST BENGAL POULTRY FEDERATION)-এর প্রস্তাবিত হার অনুযায়ী, বর্তমানে কলকাতায় গোটা মুরগির মাংসের দর প্রতি কিলোতে ১৬০-১৬৮ টাকা, কাটা মাংসের দর ২৫০-২৫৫ টাকা কিলো। হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় গোটা মুরগির মাংস প্রতি কিলোতে ১৫২-১৫৮ টাকা, কাটা চিকেনের দর ২৪৫-২৫০ টাকা কিলো। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এখন গোটা মুরগির মাংস প্রতি কিলোতে ১৪৪-১৫০ টাকা আর কাটা ২৩৫-২৪০ টাকা কিলো। বাঁকুড়া আর পুরুলিয়ায় গোটা চিকেনের দাম কিলোতে ১৪১-১৪৮ টাকা আর কাটা মাংসের দর ২৪০-২৪৫ টাকা কিলো।

আরও পড়ুন: ৮,৩৩৪ টাকা করে জমিয়ে ৪৫ লাখ টাকা রিটার্ন; সঞ্চয় বাড়বে হু হু করে

হুগলি আর বর্ধমানে গোটা চিকেনের দাম ১৪৪-১৫০ টাকা আর কাটা মাংসের দর ২৩৫-২৪০ টাকা কিলো। নদিয়ায় গোটা চিকেনের দাম কিলোতে ১৪৮-১৫৪ টাকা আর কাটা মাংসের দাম ২৪০-২৪৫ টাকা কিলো। বীরভূম-মুর্শিদাবাদে গোটা চিকেনের দাম ১৪১-১৪৮ টাকা কিলো আর কাটা মাংসের দাম ২৩৫-২৪০ টাকা কিলো।

Advertisement

মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গোটা চিকেনের দাম ১৩৩-১৩৯ টাকা কিলো আর কাটা মাংস ২২০-২২৫ টাকা কিলো। কোচবিহার, জলপাইগুড়িতে গোটা চিকেনের দাম প্রতি কিলোতে ১২৫-১৩২ টাকা আর কাটা ২১০-২১৫ টাকা কিলো। শিলিগুড়িতে গোটা চিকেনের দাম কিলোতে ১২৮-১৩৬ টাকা আর কাটা মাংসের দাম ২১৫-২২০ টাকা কিলো। দার্জিলিংয়ে চিকেন গোটা ১৩১-১৪১ টাকা কিলো আর কাটা মাংস ২২০-২২৫ টাকা কিলো। আলিপুরদুয়ারে গোটা মুরগির মাংস প্রতি কিলোতে ১২৪-১৩২ টাকা আর কাটা মাংস ২১০-২১৫ টাকা কিলো।

Advertisement