scorecardresearch
 

Christmas Train Ticket: দার্জিলিং-পুরীর সব ট্রেনের টিকিট শেষ, তাহলে উপায়? পূর্ব রেল জানাল...

ইতিমধ্যে ক্রিমাসের সময়ের ট্রেন টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। আপনিও যদি ভাবেন এই সময়ে ঘুরতে যাবেন তাহলে দ্রুত টিকিট বুক করুন। কারণ প্রতি মুহুর্তে কমছে আপনার কনফার্ম টিকিট পাওয়ার সম্ভাবনা।

Advertisement

ভারতীয় রেল বিশ্বের চতুর্থ বৃহত্তম রেল নেটওয়ার্ক। ভারতীয় রেলের ট্রেন টিকিটের নিয়ম অনেক লোকের যাত্রা খুব সহজ এবং সস্তা করে তোলে। অক্টোবর-নভেম্বর মাস হল বাঙালির কাছে ঘুরতে যাওয়ার মরশুম। স্কুল-কলেজে পুজোর লম্বা ছুটি। আর এই সুযোগে পছন্দের ডেস্টিনেশন চলে যান অনেকেই। পুজোর মরশুমের জন্য ট্রেনের টিকিট বুকিং অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। এরপরেই শুরু শীতকাল। আর ২৫ ডিসেম্বরের বড়দিনের ছুটি ও সেইসঙ্গে নতুন বছর শুরুর উৎযাপন, এই সময়টিও ভ্রমণের জন্য বেছেন নেন অনেক বাঙালি। ইতিমধ্যে ক্রিমাসের সময়ের ট্রেন টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। আপনিও যদি ভাবেন এই সময়ে ঘুরতে যাবেন তাহলে দ্রুত টিকিট বুক করুন। কারণ প্রতি মুহুর্তে কমছে আপনার কনফার্ম টিকিট পাওয়ার সম্ভাবনা। কারণ ইতিমধ্যেই দার্জিলিং মেলের সব শ্রেণিতেই গড় ওয়েটিং লিস্ট ১০০-এর উপর।

গরমের মত এবার শীতেও পাহাড়মুখী হচ্ছে বাঙালি। দার্জিলিম মেল ছাড়াও  পদাতিক , উত্তরবঙ্গ ও কাঞ্চনকন্যা এক্সপ্রেসেও  ২২, ২৩ ও ২৪ শে ডিসেম্বর অপেক্ষমান যাত্রী তালিকা গড়ে পঞ্চাশের উপর। আর বন্দে ভারত! তাতেও ২৩ ডিসেম্বর একশোর কাছাকাছি ওয়েটিং লিস্ট পৌঁছে গিয়েছে ইতিমধ্যে। কামরূপ বা সরাইঘাটেও প্রচুর ওয়েটিং লিস্ট। ২২-শে ডিসেম্বরে যদিও বা ১০০র নীচে, ২৩ তারিখ থেকে তো কোনো কথাই নেই। 

দার্জিলিং-এর মত পুরীতেও মিলছে না ট্রেনের টিকিট।  ১২৮৩৭ হাওড়া পুরী সুপারফাস্ট এক্সপ্রেসে ২২, ২৩, ২৪ শে ডিসেম্বর ১৫০ এর উপরে ওয়েটিং লিস্ট। তাই যদি বড়দিনের ছুটিতে আর পাঁচটা বাঙালির সাথে দার্জিলিং বা পুরী বেড়াতে চান, তবে অনতিবিলম্বে পরিকল্পনা করুন।  সব গাড়িতেই টিকিট প্রায় শেষ হয়ে আসছে।

আরও পড়ুন

যদিও পুজোর মত ক্রিসমাসেও ভিড় সামলাতে স্পেশাল ট্রেন চালিয়ে থাকে ভারতীয় রেল।  এবারের বড়দিন উপলক্ষেও ভারতীয় রেল কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি ও পুরীগামী স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেবে এমনটা আশা করাই যায়।তারজন্য ডিসেম্বরেই শুরু হতে পারে ট্রেনের বুকিং।

Advertisement

Advertisement