scorecardresearch
 

Durga Puja 2021 : তুলাইপাঞ্জি আর বাঁশকাঠি চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য, মিলবে Whatsapp-এ

Durga Puja 2021: পঞ্চায়েত দফতরের অধীনে থাকা পশ্চিমবঙ্গ সুসংহত এলাকা উন্নয়ন নিগম (West Bengal Comprehensive Area Development Corporation) তুলাইপাঞ্জি (Tulaipanji) আর বাঁশকাঠি (Baskathi) চালে এই অফার এনেছে।

তুলাইপাঞ্জি আর বাঁশকাঠি চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য (প্রতীকী ছবি) তুলাইপাঞ্জি আর বাঁশকাঠি চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • তুলাইপাঞ্জি আর বাঁশকাঠি চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য সরকার
  • দুর্গাপুজো উপলক্ষে ওই দুই বিখ্য়াত চাল মিলছে কম দামে
  • মানে পুজোয় তুলাইপাঞ্জি আর বাঁশকাঠির সুবাসে ম ম করবে

Durga Puja 2021: তুলাইপাঞ্জি (Tulaipanji) আর বাঁশকাঠি (Baskathi) চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য সরকার। দুর্গাপুজো উপলক্ষে ওই দুই বিখ্য়াত চাল মিলছে কম দামে। মানে পুজোয় তুলাইপাঞ্জি আর বাঁশকাঠির সুবাসে ম ম করবে!

সঙ্গে ঘি-মশলাও
পঞ্চায়েত দফতরের অধীনে থাকা পশ্চিমবঙ্গ সুসংহত এলাকা উন্নয়ন নিগম (West Bengal Comprehensive Area Development Corporation) তুলাইপাঞ্জি (Tulaipanji) আর বাঁশকাঠি (Baskathi) চালে এই অফার এনেছে। সঙ্গে খাঁটি ঘি, মশলা। সবই তৈরি করেছেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। তাই পণ্যের গুণমান এবং দাম দু'টোই অতুলনীয় বলে দাবি করছেন তাঁরা।

কী কী মিলবে
সুসংহত এলাকা উন্নয়ন নিগম (West Bengal Comprehensive Area Development Corporation)-এর তুলাইপাঞ্জি (Tulaipanji)-র প্যাকেজে থাকছে ৫ কেজি চাল (আতপ), ২ কেজি মুগ ডাল, ঘরে পাতা ঘি (২৫০ গ্রাম)। সেইসঙ্গে মশলার প্যাকেটও।

তার মধ্যে ১০০ গ্রাম করে রয়েছে হলুদ, গুঁড়ো লঙ্কা, ধনে গুঁড়ো এবং জিরা গুড়ো। অন্য সময় এর দাম ১,১১৭৯ টাকা। তবে পুজো উপলক্ষে তা দেওয়া হচ্ছে ৯৯৯ টাকায়।

তাদের বাঁশকাঠি (Baskathi) প্যাকেজেও অনেকটা একই জিনিস থাকছে। সেখানা বাঁশকাঠি চাল থাকবে ৫ কেজি, ২ কেজি কলাই ডাল, সর্ষের তেল ১ লিটার, ঘরে পাতা ঘি আড়াইশো গ্রাম এবং মধু আড়াইশো গ্রাম। এর পাশাপাশি মশলা।

আগের প্যাককেজের মতোই মশলা থাকবে। মানে তার মধ্যে ১০০ গ্রাম করে হলুদ, গুঁড়ো লঙ্কা, ধনে গুঁড়ো এবং জিরা গুড়ো। এর দাম পড়ে ১,১১৩৪ টাকা। এখন দেওয়া হচ্ছে ৯৯৯ টাকায়।

পর্ষদ জানাচ্ছে
সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদ (West Bengal Comprehensive Area Development Corporation) -এর অন্যতম শীর্ষ আধিকারিক সৌম্যজিৎ দাস জানান, স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা এই সব জিনিস তৈরির সঙ্গে যুক্ত। সবই তাঁদের তৈরি। ফলে বাইরে থেকে কোনও কিছু কিনতে হয়নি। এর ফলে জিনিসের মান নিয়ে যেমন কোনও সংশয় নেই। তেমনই দাম নিজেদের নিয়ন্ত্রণে রাখা গিয়েছে।

কী করে মিলবে
বাড়িতে বসেই এগুলো কেনা যাবে। সেই ব্যবস্থা করেছে সুসংহত এলাকা উন্নয়ন পর্ষদ। হোয়াটসঅ্যাপের মাধ্যমে তা অর্ডার করা যাবে। ৬২৯০২-২৫৮৫৯ (62902-25859), ৮১৭০৮-৮৭৭৯৪ (81708-87794), ৯১৬৩১-২৩৫৫৬ (91631-23556) এবং ৯৭৩৫৯-২৯৪১৩ (97359-29413)-এই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে। তা হলেই বাড়িতে পৌঁছে যাবে বাংলার সুগন্ধী চাল, সঙ্গে আসল ঘি-মশলা।

 

 
; ; ;